Infinix GT 10 Pro নার্থিং ফোনকে টেক্কা দিতে ভারতে লঞ্চ হল, 108MP ক্যামেরা সহ রয়েছে সেরা গেমিং ফিচার

আজ (৩রা আগস্ট) ভারতের বাজারে আত্মপ্রকাশ করলো Infinix GT 10 Pro। এটি সংস্থার প্রথম GT-সিরিজের বাজেট-ফ্রেন্ডলি গেমিং মোবাইল হিসাবে এসেছে। এটিকে মূলত তরুণ গেমারদের কথা…

আজ (৩রা আগস্ট) ভারতের বাজারে আত্মপ্রকাশ করলো Infinix GT 10 Pro। এটি সংস্থার প্রথম GT-সিরিজের বাজেট-ফ্রেন্ডলি গেমিং মোবাইল হিসাবে এসেছে। এটিকে মূলত তরুণ গেমারদের কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে। এই ডিভাইস আকর্ষণীয় সাইবারপাঙ্ক-স্টাইলড রিয়ার শেল ডিজাইনের সাথে এসেছে এবং ব্লোটওয়্যার-ফ্রি অভিজ্ঞতা প্রদান করে। আবার ফিচার হিসাবে Infinix GT 10 Pro ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের AMOLED ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৮-সিরিজ চিপসেট, ১০৮ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, ডুয়েল স্পিকার ইউনিট এবং ৫,০০০ এমএএইচের বড় ব্যাটারি বিদ্যমান। চলুন নয়া Infinix GT 10 Pro স্মার্টফোনের দাম, লভ্যতা ও স্পেসিফিকেশন বিবরণী দেখে নেওয়া যাক।

Infinix GT 10 Pro স্মার্টফোনের ডিজাইন

ইনফিনিক্স জিটি ১০ প্রো স্মার্টফোনকে সাইবারপাঙ্ক-স্টাইলড রিয়ার শেল ডিজাইনের সাথে নিয়ে আসায় এর লুক খুবই আকর্ষণীয়। এতে একটি কাস্টমাইজযোগ্য মিনি-এলইডি ইন্ডিকেটর রয়েছে, যা নোটিফিকেশন, চার্জিং এবং গেমিংয়ের সময় ব্লিঙ্ক করবে। আলোচ্য হ্যান্ডসেটকে – সাইবার ব্ল্যাক এবং মিরাজ সিলভার কালার ভ্যারিয়েন্টে নিয়ে আসা হয়েছে। যার মধ্যে মিরাজ সিলভার’ বিকল্পটি UV লাইট রূপান্তরিত করতে সক্ষম।

Infinix GT 10 Pro স্মার্টফোনের স্পেসিফিকেশন

ইনফিনিক্স জিটি ১০ প্রো স্মার্টফোনে ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল (কেন্দ্রীভূত) স্টাইলের এবং এটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ৯০০ নিট পিক ব্রাইটনেস, ১০০% DCI-P3 ওয়াইড কালার গ্যামেট এবং ৯৩% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে। ইনফিনিক্স ব্র্যান্ডিংয়ের এই মডেলটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০৫০ ৫জি প্রসেসরের সাথে এসেছে, যা সর্বোচ্চ ৩.০ গিগাহার্টজ রেটে ক্লক করে। এতে ৮জিবি LPDDR4x র‌্যাম এবং ২৫৬ জিবি UFS 3.1 স্টোরেজ বর্তমান। আর মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে এর স্টোরেজ ক্যাপাসিটি বাড়ানো যাবে।

ইনফিনিক্স জিটি ১০ প্রো ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এক্সওএস ১৩ (XOS 13) কাস্টম স্কিন দ্বারা চালিত, যা ব্লোটওয়্যার-ফ্রি অভিজ্ঞতা প্রদান করে। এক্ষেত্রে সংস্থার তরফ থেকে নিশ্চয়তা দেওয়া হয়েছে যে, আলোচ্য হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১৪ ওএস আপডেট পাবে।

এদিকে ফটো এবং ভিডিওগ্রাফির জন্য, Infinix GT 10 Pro ফোনে কোয়াড-এলইডি ফ্ল্যাশ সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান। এই ক্যামেরাগুলি হল- ১০৮ মেগাপিক্সেল Samsung HM6 প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর, এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শ্যুটার। এদিকে ডিভাইসের সামনে ডুয়াল-এলইডি ফ্ল্যাশ সহ ৩২-মেগাপিক্সেল সেলফি ক্যামেরা লক্ষ্যণীয়। অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, আলোচ্য ফোনটি ভিসি লিকুইড কুলিং ইউনিটের সাথে এসেছে, যার পৃষ্ঠের ক্ষেত্রফল ৪৩১৯mm2। আবার উন্নত গেমিং অভিজ্ঞতা সরবরাহের জন্য এতে এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটর রয়েছে। এছাড়া ডুয়েল স্পিকার সিস্টেমও পেয়ে যাবেন ইউজাররা।

পাওয়ার ব্যাকআপের জন্য ইনফিনিক্সের এই ৫জি মডেলে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থন করে। পাশাপাশি বাইপাস চার্জিং ফিচারও সমর্থন করে এই ফোনে, যা ধারাবাহিক গেমিং সেশনের সময় ওভারহিটিংয়ের সমস্যা কমায়। তদুপরি, ডিভাইসে উপলব্ধ কানেক্টিভিটি বিকল্পের মধ্যে সামিল রয়েছে – ডুয়াল সিম স্লট, ৫জি, ওয়াই-ফাই ৮০২.১১এএক্স, ব্লুটুথ ৫.২, জিপিএস, এনএফসি, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি অডিও জ্যাক৷ সিকিউরিটি ফিচার হিসাবে আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে।

সর্বোপরি, নবাগত Infinix GT 10 Pro স্মার্টফোনের ভারতীয় সংস্করণকে একটি বিশেষ প্যাকেজিংয়ের সাথে লঞ্চ করা হয়েছে। রিটেল প্যাকেজটি মিউজিক অ্যামপ্লিফায়ার এবং চার্জিং হোল্ডার হিসাবেও কাজ করবে। এই বক্সের সাথে একটি প্রো গেমিং কিটও দেওয়া হবে, যা শুধুমাত্র প্রথম ৫,০০০জন ভাগ্যবান ক্রেতাদের জন্য উপলব্ধ। এই প্রো গেমিং কিটে – একজোড়া ফিঙ্গার গ্লাভস, এক জোড়া শোল্ডার ট্রিগার এবং একটি কার্বন বক্স অন্তর্ভুক্ত।

ইনফিনিক্স জিটি ১০ প্রো এর দাম (Infinix GT 10 Pro Price In india)

ভারতে ইনফিনিক্স জিটি ১০ প্রো স্মার্টফোনের মূল্য ধার্য করা হয়েছে ১৯,৯৯৯ টাকা। এই বিক্রয় মূল্য ফোনটির ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ আসা একক ভ্যারিয়েন্টের। লঞ্চ অফারের অংশ হিসাবে, আলোচ্য মডেলটিকে ICICI এবং Kotak ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে কিনলে ২,০০০ টাকার ডিসকাউন্ট মিলবে। অথবা ক্রেতারা এটিকে ২,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস বিকল্পের অধীনেও কিনতে পারবেন।

লভ্যতার কথা বললে, Infinix GT 10 Pro স্মার্টফোনের সেলের তারিখ এখনো ঘোষণা করা হয়নি। তবে বর্তমানে ই-কমার্স সাইট ফ্লিপকার্টের মাধ্যমে এটি প্রি-অর্ডার করা যাবে।