নাথিং ফোনের মতো ব্যাক প্যানেলে চমক, 11 আগস্ট দুর্ধর্ষ ফিচার্সের সঙ্গে Tecno Pova 5 সিরিজ ভারতে আসছে

টেকনো (Tecno) খুব সম্প্রতি বেশ কিছু দেশে Pova 5 গেমিং স্মার্টফোন লঞ্চ করেছে। ডিভাইসটির প্রধান আকর্ষণ হল ফিউচারিস্টিক ডিজাইন, যার পোশাকি নাষ টার্বো মেকা (Turbo…

টেকনো (Tecno) খুব সম্প্রতি বেশ কিছু দেশে Pova 5 গেমিং স্মার্টফোন লঞ্চ করেছে। ডিভাইসটির প্রধান আকর্ষণ হল ফিউচারিস্টিক ডিজাইন, যার পোশাকি নাষ টার্বো মেকা (Turbo Mecha)। ব্র্যান্ডটি ইতিমধ্যেই নিশ্চিত করেছে যে, তারা আগামী সপ্তাহে ভারতে Tecno Pova 5 সিরিজটি উন্মোচন করবে। স্ট্যান্ডার্ড Pova 5 ছাড়াও, ভারতীয় বাজারে Pova 5 Pro 5G মডেলটিও উপলব্ধ হবে, যা গত ২ আগস্ট গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছে। ‘Pro’ ভ্যারিয়েন্টেও টার্বো মেকা ডিজাইন দেখা যায়। লঞ্চের আগে কোম্পানিটি Tecno Pova 5 সিরিজের কালার অপশন সহ কয়েকটি বৈশিষ্ট্য নিশ্চিত করেছে।

Tecno Pova 5 সিরিজ চলতি মাসেই আসছে ভারতের বাজারে

টেকনো নিশ্চিত করেছে যে, তারা আগামী ১১ থেকে ১৩ আগস্টের মধ্যে তাদের পোভা ৫ সিরিজের লঞ্চের জন্য ‘ওয়ার্ল্ড অফ টেকনোলজি’ নামে একটি ইভেন্টের আয়োজন করবে। পোভা ৫ এবং পোভা ৫ প্রো ৫জি ইভেন্টের প্রথম দিনে অর্থাৎ ১১ আগস্ট লঞ্চ হবে। এই সম্মেলনে টেকনোর বিভিন্ন পোর্টফোলিও প্রদর্শন করা হবে এবং যেকোন আগ্রহী ব্যাক্তি সেগুলি দেখার জন্য ইভেন্টে আসতে পারবেন।

Tecno Pova 5 সিরিজের স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

টেকনো জানিয়েছে যে পোভা ৫ সিরিজটি ‘জেন জি’ বা তরুণ প্রজন্মের গ্রাহকদের জন্য ডিজাইন করা হয়েছে। পোভা ৫ প্রো ৫জি-এর রিয়ার শেলে ৩ডি টেক্সচার ও বহু রঙের এলইডি ব্যাকলাইট সহ একটি নতুন ডিজাইন রয়েছে, যাকে ব্র্যান্ড আর্ক ইন্টারফেস বলে অভিহিত করেছে। আর্ক ইন্টারফেসটি কল, নোটিফিকেশন, ব্যাটারি চার্জিং এবং মিউজিকের অ্যাপ্লিকেশনের সাথে সিঙ্ক করা থাকবে। ফোনের এই ডিজাইনটি সম্প্রতি লঞ্চ হওয়া নাথিং ফোন (২) থেকে অনুপ্রাণিত বলে মনে হচ্ছে। আর এই প্রসঙ্গে টেকনোকে খোঁচা দিয়ে নাথিং তাদের একটি টুইটে লিখেছে “আপনি যদি আমাদের হোমওয়ার্ক কপি করতে চান, তবে পরের বার সরাসরি জিজ্ঞাসা করুন?” সুতরাং বোঝাই যাচ্ছে, গ্লিফ ইন্টারফেসের প্রতিদ্বন্দ্বীকে নাথিং সাদর আমন্ত্রণ জানাচ্ছে না।

উল্লেখযোগ্যভাবে, টেকনো নিশ্চিত করেছে যে Pova 5 Pro 5G-এর ভারতীয় সংস্করণটি গ্লোবাল ভ্যারিয়েন্টের মতো একই স্পেসিফিকেশন অফার করবে। এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৮ ইঞ্চির ফুলএইচডি+ ডিসপ্লে থাকবে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০৮০ প্রসেসর দ্বারা চালিত হবে। এই একই চিপ সম্প্রতি লঞ্চ হওয়া Infinix GT 10 Pro-এ ব্যবহৃত হয়েছে৷ GT 10 Pro-ও Nothing Phone (2)-এর মতো একই ডিজাইন শেয়ার করে কিন্তু ভিন্ন রঙে।

এছাড়া, ফোনটিতে ৬৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। Pova 5 Pro 5G ভারতে দুটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে – ডার্ক ইলিউশন এবং সিলভার ফ্যান্টাসি। একই দিনে ব্র্যান্ডটি Tecno Pova 5-ও উন্মোচন করবে। স্পেসিফিকেশনের ক্ষেত্রে, Tecno Pova 5-এ ৬.৭৮ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে থাকবে, যা ফুলএইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, পাঞ্চ-হোল কাটআউট অফার করবে। এতে ব্যবহৃত হবে MediaTek-এর অক্টা-কোর Helio G99 প্রসেসর, যা ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজের সাথে যুক্ত থাকবে।

ফটোগ্রাফির জন্য, Tecno Pova 5-এ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ডেপ্থ সেন্সর দ্বারা গঠিত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। আর ফোনের সামনে থাকবে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য, Tecno Pova 5-এ বিশাল ৬,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি থাকবে, যা ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।