OnePlus Open: আকার মানিব্যাগের মতো, ভাইরাল ওয়ানপ্লাসে ফোনের ফাঁস হওয়া ছবি

সম্প্রতি ওয়ানপ্লাস ইঙ্গিত করেছে যে তাদের প্রথম ফোল্ডেবল ফোন OnePlus Open নামে লঞ্চ হবে। বছরের শুরুতে ব্র্যান্ডটি নিশ্চিত করেছিল, এটি চলতি বছরের তৃতীয় ত্রৈমাসিকে আত্মপ্রকাশ…

সম্প্রতি ওয়ানপ্লাস ইঙ্গিত করেছে যে তাদের প্রথম ফোল্ডেবল ফোন OnePlus Open নামে লঞ্চ হবে। বছরের শুরুতে ব্র্যান্ডটি নিশ্চিত করেছিল, এটি চলতি বছরের তৃতীয় ত্রৈমাসিকে আত্মপ্রকাশ করতে পারে। তবে, শেষ মুহূর্তের এতে বিওই (BOE)-এর প্যানেলের বদলে স্যামসাং (Samsung)-এর উন্নততর ডিসপ্লে ব্যবহার করার সিদ্ধান্ত গ্রহণের জন্য ফোল্ডেবল ফোনটির লঞ্চ পিছিয়ে গিয়েছে বলে দাবি করা হয়েছে। গতমাসে OnePlus Open-এর রেন্ডার ফাঁস হওয়ার পাশাপাশি স্পেসিফিকেশনও প্রকাশিত হয়েছিল। আর এখন, বেশ কিছু পরিবর্তন সহ ফোনটির নতুন ছবি সামনে এসেছে।

ফাঁস হল OnePlus Open-এর আপডেটেড রেন্ডার

স্টিভ হেমারস্টোফার (ওরফে অনলিক্স) দ্বারা প্রকাশ করা ওয়ানপ্লাস ওপেন-এর আপডেট করা রেন্ডার প্রি-প্রোডাকশন ইউনিটের ছবির ওপর ভিত্তি করে নির্মিত। তাই, এগুলি আসন্ন ডিভাইসটির সেরা এবং পরিপূর্ণ লুক অফার করে। এগুলি আগে ফাঁস হওয়া কম্পিউটার এডেড ডিজাইন (CAD)-ভিত্তিক রেন্ডারের থেকে বেশ আলাদা।

জানিয়ে রাখি, ওয়ানপ্লাস ওপেনকে পূর্বে ফাঁস হওয়া রেন্ডারে দেখতে পাওয়ায় লম্বা ফর্ম ফ্যাক্টরের তুলনায় নতুন ছবিগুলিতে আরও কমপ্যাক্ট দেখায়। এটিতে এখন ওপ্পো ফাইন্ড এন২ বা গুগল পিক্সেল ফোল্ড-এর মতো একটি বিস্তৃত অ্যাসপেক্ট রেশিও রয়েছে। ফোল্ডেবল ফোনটি প্রায় একটি মানিব্যাগের আকারের হবে। এর চারদিকে কার্ভড প্রান্ত রয়েছে।

OnePlus Open-এর পিছনের প্যানেলে বৃত্তাকার ক্যামেরা মডিউলটিতেও সামান্য পরিবর্তন দেখা গেছে এবং এটিকে আগের চেয়ে আকারে আরও বড় দেখাচ্ছে। এটির মধ্যে দুটি ক্যামেরা সেন্সর এবং একটি পেরিস্কোপ লেন্সের সাথে একটি সম্ভাব্য টাইম-অফ-ফ্লাইট বা লাইডার (LiDAR) সেন্সর উপস্থিত রয়েছে বলে মনে করা হচ্ছে। মডিউলে একটি ‘এইচ’ ব্র্যান্ডিং দেখা গেছে যা হ্যাসেলব্লাড (Hasselblad)-এর সাথে ওয়ানপ্লাসের জোটের বিষয়টি নিশ্চিত করে। এলইডি ফ্ল্যাশ ইউনিটটি পিছনের প্যানেলের ওপরের বাম কোণেই রয়েছে, যদিও এটি আকারে বেড়েছে। এছাড়া, OnePlus Open-এর পিছনের প্যানেলে ফেক লেদার টেক্সচার রয়েছে।

উল্লেখ্য, OnePlus Open-এর প্রাইমারি এবং কভার উভয় ডিসপ্লেতে স্লিম বেজেল রয়েছে। পাঞ্চ-হোল কাটআউটটি মূল ডিসপ্লেতে কেন্দ্রীয়ভাবে অবস্থিত যেখানে, অভ্যন্তরীণ স্ক্রিনের ওপরের ডানদিকে এটিকে স্থাপন করা হয়েছে। OnePlus Open-এর পুরানো এবং নতুন রেন্ডারের মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য পার্থক্য হল এর বক্সি ফর্ম ফ্যাক্টর, যা আগের ছবিগুলিতে দেখা যায়নি। পাওয়ার এবং ভলিউম বাটনগুলি ফোনের ডান প্রান্তে রয়েছে।

পাওয়ার বাটনটি সম্ভবত ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার হিসাবেও ব্যবহার করা যাবে। আর ডিভাইসের বাম প্রান্তে ওয়ানপ্লাসের আইকনিক অ্যালার্ট স্লাইডারটিও দেখা গেছে। জানা গেছে OnePlus Open কোয়াড স্পিকার সেটআপের সাথে আসবে, যার ওপরে এবং নিচে দুটি স্পিকার গ্রিল থাকবে। ডিভাইসটির নীচে একটি ইউএসবি-সি পোর্টও অবস্থান করবে।