Mahindra Thar EV: মাহিন্দ্রার মাস্টারস্ট্রোক, স্বাধীনতা দিবসে আসছে ইলেকট্রিক থার!

এবার অফ-রোড গাড়িও ব্যাটারির স্পর্শ পেতে চলেছে। মাহিন্দ্রা (Mahindra) তাদের Thar-এর ইলেকট্রিক ভার্সন আনার কথা নিশ্চিত করল। একটি টিজার প্রকাশ করে আগামী ১৫ আগস্ট অর্থাৎ…

এবার অফ-রোড গাড়িও ব্যাটারির স্পর্শ পেতে চলেছে। মাহিন্দ্রা (Mahindra) তাদের Thar-এর ইলেকট্রিক ভার্সন আনার কথা নিশ্চিত করল। একটি টিজার প্রকাশ করে আগামী ১৫ আগস্ট অর্থাৎ স্বাধীনতা দিবসে দক্ষিণ আফ্রিকার কেপটাউনে এসইউভিটির কনসেপ্ট মডেলের উপর থেকে পর্দা সরানোর কথা জানিয়েছে সংস্থা। বৈদ্যুতিক ভার্সনের নামকরণ করা হয়েছে Mahindra Thar.e। প্রসঙ্গত, ক’দিন আগেই এই নিয়ে জল্পনা ছড়ালেও, এবারে তা অফিশিয়ালি ঘোষণা করা হয়েছে।

Mahindra Thar EV আত্মপ্রকাশ করবে 15 আগস্ট

“ফিউচারস্কেপ” নামক অনুষ্ঠান মঞ্চ থেকে একটি গ্লোবাল ট্রাক্টর প্ল্যাটফর্ম এবং একটি পিক-আপ ট্রাক কনসেপ্ট মডেলের ঝলক দেখাবে মাহিন্দ্রা। Thar.e-এর সম্পর্কে এখনো সেভাবে বিস্তারিত কোন তথ্য জানা যায়নি। হতে পারে মাহিন্দ্রা তাদের Thar-এর প্ল্যাটফর্মকে নতুনভাবে ব্যবহার করতে চলেছে, যাতে ব্যাটারি এবং ইলেকট্রিক মোটর সহ নতুন মডেল লঞ্চ করা যায়। আবার Thar.e সম্পূর্ণ নতুন ইলেকট্রিক স্কেটবোর্ড প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে আসার সম্ভাবনাও প্রবল। ইতিমধ্যেই সংস্থার ঝুলিতে একটি ইলেকট্রিক প্ল্যাটফর্ম রয়েছে যার নাম – INGLO।

https://twitter.com/Mahindra_Auto/status/1687721968353910784?t=-kwyX-Gb8EEGG_OWmDxXRA&s=19

অফ-রোড এসইউভি হওয়ার কারণে থারে ডুয়েল মোটর সেটআপ অফার করতে পারে মাহিন্দ্রা । একটি ফন্ট এবং অপরটি রিয়ার অ্যাক্সেলের জন্য। তবে সর্বাধিক তাৎপর্যপূর্ণ বিষয় হবে, যদি এতে কুয়াড মোটর সেটআপ অফার করা হয়। এর অর্থ প্রতিটি চাকার জন্য বরাদ্দ থাকবে একটি করে ইলেকট্রিক মোটর। চা মেঠো ও পাথুরে পথে চলার জন্য গাড়িটিকে বিশেষভাবে শক্তি জোগাবে।

অনুমান করা হচ্ছে, Thar-এর বর্তমান মডেলের ডিজাইন ইলেকট্রিক ভার্সনেও বজায় রাখা হবে। তবে কিছু পরিবর্তন নজরে পড়বে, যা আইসিই মডেলের তুলনায় ফারাক বুঝিয়ে দেবে। মনে রাখতে হবে, এবারে মাহিন্দ্রা গাড়িটির কনসেপ্ট ভার্সন প্রদর্শন করতে চলেছে। অর্থাৎ প্রোডাকশন ভার্সনে এর সাথে মিল নাও থাকতে পারে। আবার ওইদিন Scorpio N পিক-আপ ট্রাকের কনসেপ্ট ভার্সনের উপর থেকেও পর্দা সরাবে মাহিন্দ্রা। তবে গাড়িগুলি বাজারে কবে লঞ্চ হবে, তা এখনও জানা যায়নি।