Realme 11x 5G: বাজার কাঁপাবে রিয়েলমির নয়া 5G ফোন, ফাটাফাটি ফিচার্স নিয়ে ভারতে আসছে

রিয়েলমি গত জুন মাসে ভারতে তাদের Realme 11 Pro সিরিজটি লঞ্চ করেছিল এবং এই লাইনআপে অন্তর্ভুক্ত স্মার্টফোনগুলির দাম ৪০,০০০ টাকার নীচে রাখা হয়েছে। Realme 11…

রিয়েলমি গত জুন মাসে ভারতে তাদের Realme 11 Pro সিরিজটি লঞ্চ করেছিল এবং এই লাইনআপে অন্তর্ভুক্ত স্মার্টফোনগুলির দাম ৪০,০০০ টাকার নীচে রাখা হয়েছে। Realme 11 সিরিজের অধীনে এদেশের বাজারে বর্তমানে দুটি ডিভাইস উপলব্ধ – Realme 11 Pro 5G এবং Realme 11 Pro+ 5G। অন্যান্য মার্কেটে লঞ্চ হওয়া স্ট্যান্ডার্ড Realme 11 5G ফোনটি এখনও ভারতে আসেনি। কিছু দিন আগে, Dimensity 6100+ প্রসেসর সহ Realme 11 5G শীঘ্রই ভারতে লঞ্চ হবে বলে জানানো হয়েছিল। আর এখন একটি নতুন রিপোর্টে দাবি করা হয়েছে যে, কোম্পানি একটি সম্পূর্ণ নতুন Realme 11 সিরিজের ডিভাইস ভারতীয় বাজারে উন্মোচন করার প্রস্তুতি নিচ্ছে, যার নাম Realme 11x 5G। সেখানে ফোনটির স্টোরেজ অপশন এবং কালার অপশনও উল্লেখ করা হয়েছে।

Realme 11x 5G-এর স্টোরেজ ও কালার অপশন ফাঁস

অ্যাপুয়ালসের দাবি, রিয়েলমি ১১এক্স ৫জি ভারতে দুটি কনফিগারেশনে পাওয়া যাবে। বেস ভ্যারিয়েন্ট ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ সহ আসবে এবং টপ-এন্ড ভ্যারিয়েন্টে মিলবে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ। ফোনটিকে পার্পল ডন এবং মিডনাইট ব্ল্যাক নামে দুই আকর্ষণীয় কালার অপশনে বেছে নেওয়া যাবে।

এছাড়াও, এই রিয়েলমি ফোনটি শীঘ্রই দেশের বাজারে আত্মপ্রকাশ করবে বলে শোনা যাচ্ছে এবং চলতি মাসেই লঞ্চ হওয়ার সম্ভাবনা বেশি। ডিভাইসটির সঠিক স্পেসিফিকেশন এখনও জানা যায়নি, তবে রিয়েলমি ১১এক্স ৫জি মডেলটি রিয়েলমি ১১ ৫জি-এর গ্লোবাল ভ্যারিয়েন্টের মতো হবে বলে মনে করা হচ্ছে, যেটি সম্প্রতি তাইওয়ানে লঞ্চ করা হয়েছে। তাই আসুন স্ট্যান্ডার্ড মডেলটির স্পেসিফিকেশনগুলির ওপর একবার চোখ বুলিয়ে নেওয়া যাক।

Realme 11 5G-এর স্পেসিফিকেশন

Realme 11 5G-এর গ্লোবাল মডেলে ৬.৭২ ইঞ্চির ফুলএইচডি+ ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ স্ক্রিন রিফ্রেশ রেট এবং ৬৮০ নিট পিক ব্রাইটনেস অফার করে। ফোনটিতে ৬ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত এবং ২.২ গিগাহার্টজ ক্লক স্পিডের নতুন MediaTek Dimensity 6100+ 5G চিপসেট ব্যবহার করা হয়েছে। হ্যান্ডসেটটিতে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যায়।

ক্যামেরার ক্ষেত্রে, Realme 11 5G-এর ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের পোর্ট্রেট ক্যামেরা অন্তর্ভুক্ত রয়েছে। আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Realme 11 5G মডেলটি ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি পেয়েছে।

উল্লেখ্য, রিয়েলমি ভারতে একটি নতুন ট্রু ওয়্যারলেস স্টিরিও (TWS) ইয়ারবাডও উন্মোচন করবে বলে জানা গেছে, যার নাম Realme Buds Air 5 Pro। সম্প্রতি, এর লঞ্চের জন্য একটি টিজার প্রকাশ করে বিষয়টি নিশ্চিত করেছে কোম্পানি। আশা করা যায় খুব শীঘ্রই এটি এদেশের বাজারে পা রাখবে।