টাটা-মারুতিদের ঘুম ছুটিয়ে 5 দুর্ধর্ষ ইলেকট্রিক SUV আনছে Mahindra, লঞ্চ কবে জেনে নিন

গত বছর স্বাধীনতা দিবসের দিন মাহিন্দ্রা (Mahindra) তাদের XUV.e ও BE সাবব্র্যান্ডের অধীনে পাঁচটি নতুন ইলেকট্রিক গাড়ির কনসেপ্ট মডেলের সাথে বিশ্ববাসীর পরিচয় করিয়ে দিয়েছিল। এবার…

গত বছর স্বাধীনতা দিবসের দিন মাহিন্দ্রা (Mahindra) তাদের XUV.e ও BE সাবব্র্যান্ডের অধীনে পাঁচটি নতুন ইলেকট্রিক গাড়ির কনসেপ্ট মডেলের সাথে বিশ্ববাসীর পরিচয় করিয়ে দিয়েছিল। এবার গাড়িগুলির লঞ্চের সময়কাল প্রকাশ্যে এল। ২০২৬-এর মধ্যে ভারতের বাজারে প্রতিটি বৈদ্যুতিক এসইউভি লঞ্চ হয়ে যাবে বলে ঘোষণা করেছে মাহিন্দ্রা। সংস্থার বিশ্বমানের INGLO ইভি স্কেটবোর্ড প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে আসবে সেগুলি। XUV.e এর অধীনে আসবে XUV.e8 ও XUV.e9। অন্যদিকে BE সাবব্র্যান্ডে লঞ্চ হবে BE.05, BE.07 ও BE.09।

Mahindra XUV.e8

২০২৪-এর ডিসেম্বরে মাহিন্দ্রার নতুন সাব-ব্র্যান্ডের সর্বপ্রথম বৈদ্যুতিক এসইভি হিসাবে বাজারে পা রাখবে XUV.e8। এটি তাদের আইসিই ভার্সনের ফ্ল্যাগশিপ এসইউভি XUV700-এর ইলেকট্রিক ভার্সন হিসেবে আসবে। গাড়িটিতে একটি ৮০ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাকের দেখা মিলবে।

Mahindra XUV.e9

২০২৫-এ এপ্রিলে বাজারে উপস্থিত হবে Mahindra XUV.e9। এটি পাঁচ আসন বিশিষ্ট কুপ মডেলের এসইউভি। গাড়িটি লম্বায় ৪,৭৯০ মিমি, চওড়ায় ১,৯০৫ মিমি এবং উচ্চতায় ১,৬৯০ মিমি। এতে XUV.e8-এর পাওয়ারট্রেন দেওয়া হবে।

Mahindra BE.05

Mahindra BE.05 আগামী ২০২৫ সালের অক্টোবরে লঞ্চ হবে। স্পোর্টস ইলেকট্রিক ভেহিকেল বা এসইভি (SEV) নামে আখ্যায়িত করা হয়েছিল গাড়িটিকে। সম্মুখের আগ্রাসী ডিজাইনদেখে যে কেউ প্রেমে পড়তে বাধ্য।

Mahindra BE Rall-E

Mahindra BE Rall-E হচ্ছে BE.05-এর অফ-রোড ভার্সন। এই ইলেকট্রিক এসইউভি মডেলটি হায়দ্রাবাদে মাহিন্দ্রা ইভি ফ্যাশন ফেস্টিভেলে উন্মোচিত হয়েছিল। এটিও ২০২৫-এর অক্টোবর বাজারে হাজির হতে পারে।

Mahindra BE.07

মাহিন্দ্রা তাদের BE.07 বৈদ্যুতিক গাড়িটির প্রোডাকশন ভার্সন ২০২৬-এর অক্টোবরে বাজারে হাজির করবে। এটি একটি বক্সি ডিজাইনের চিরাচরিত ইলেকট্রিক এসইউভি মডেল। গাড়িটি লম্বায় ৪,৫৬৫ মিমি, চওড়ায় ১,৯০০ মিমি, উচ্চতায় ১,৬৬০ মিমি এবং হুইলবেস ২,৭৭৫ মিমি। প্রসঙ্গত, সংস্থা এখনও কুপ এসইউভি BE.09-এর লঞ্চের সময়কাল সম্পর্কে মুখ খোলেনি।