Realme 11 5G: 108MP ক্যামেরায় বাজার ভরাচ্ছে রিয়েলমি, আসছে নয়া ফোন, কী কী চমক

সম্প্রতি ভারতের মার্কেটে Realme 11 Pro 5G এবং Realme 11 Pro+ 5G লঞ্চের পর, রিয়েলমি শীঘ্রই আরেকটি Realme 11 সিরিজের স্মার্টফোন উন্মোচন করার জন্য প্রস্তুতি…

সম্প্রতি ভারতের মার্কেটে Realme 11 Pro 5G এবং Realme 11 Pro+ 5G লঞ্চের পর, রিয়েলমি শীঘ্রই আরেকটি Realme 11 সিরিজের স্মার্টফোন উন্মোচন করার জন্য প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। সম্প্রতি, কোম্পানি “ডাবল লিপ কামিং সুন” ট্যাগলাইনের সাথে এই নতুন স্মার্টফোনের লঞ্চকে টিজ করেছে। যদিও, রিয়েলমি ডিভাইসটির সঠিক নাম শেয়ার করেনি, তবে আশা করা যায় হ্যান্ডসেটটি Realme 11 5G হবে। কেননা ব্র্যান্ড দ্বারা শেয়ার করা টিজার ইমেজটি তাইওয়ানের বাজারে উপলব্ধ Realme 11 5G-এর অনুরূপ বড় বৃত্তাকার ক্যামেরা মডিউলটি প্রদর্শন করেছে। এছাড়াও, এই সিরিজের অধীনে রিয়েলমি আরও একটি নতুন ফোন লঞ্চ করার পরিকল্পনা করছে বলে মনে করা হচ্ছে। আসুন এবিষয়ে সবিস্তারে জেনে নেওয়া যাক।

Realme 11 5G এবং Realme 11x 5G চলতি মাসেই ভারতে লঞ্চ হতে পারে

রিয়েলমি ১১ ৫জি-এর পাশাপাশি, কোম্পানি রিয়েলমি ১১এক্স ৫জি স্মার্টফোনটিও লঞ্চ করবে বলে আশা করা যায়। এই হ্যান্ডসেটটি দুটি র‍্যাম এবং স্টোরেজ কনফিগারেশনে ভারতে আসতে পারে। বেস রিয়েলমি ১১এক্স ৫জি মডেলটি সম্ভবত ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ অফার করবে, যেখানে অপর মডেলটি ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ আসতে পারে। ডিভাইসটি পার্পল ডন এবং মিডনাইট ব্ল্যাক কালার অপশনে কেনা যাবে।

অন্যদিকে, রিয়েলমি ১১ ৫জি ভারতে ১২৮ জিবি এবং ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হতে পারে। এই দুটি স্টোরেজ মডেলেই ৮ জিবি র‍্যাম থাকবে। রিয়েলমি ১১ ৫জি ভারত গ্লোরি গোল্ড এবং গ্লোরি ব্ল্যাক কালার স্কিমে আত্মপ্রকাশ করবে। এই ফোনটি সম্প্রতি তাইওয়ানে লঞ্চের কারণে স্পেসিফিকেশন সম্পর্কে আমরা ইতিমধ্যেই ওয়াকিবহল।

Realme 11 5G-এর স্পেসিফিকেশন

Realme 11 5G-তে ৬.৪ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে রয়েছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ডিভাইসটি MediaTek-এর Helio G99 প্রসেসর দ্বারা চালিত, যা Mali-G57 MC2 জিপিইউ-এর সাথে যুক্ত। Realme 11 5G-তে সর্বাধিক ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ২.২ ইন-বিল্ট স্টোরেজ পাওয়া যায়। ফটোগ্রাফির জন্য, Realme 11 5G-তে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ডুয়েল-ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। নিরাপত্তার জন্য, এতে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও অন্তর্ভুক্ত রয়েছে৷

এছাড়াও, Realme 11 5G-তে একটি মাইক্রোএসডি কার্ড স্লট, ডুয়েল ৪জি ভিওএলটিই সাপোর্ট, ৫জি, ব্লুটুথ ভি৫.৩, জিপিএস, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক অন্তর্ভুক্ত রয়েছে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, Realme 11 5G-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি উপস্থিত রয়েছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। তাইওয়ানে স্মার্টফোনটির দাম ৮,৯৯০ নতুন তাইওয়ান ডলার (প্রায় ২৩,৪০৪ টাকা)। আশা করা যায়, ভারতে Realme 11 5G-এর দাম ২৫,০০০ টাকার নীচেই থাকবে।