Redmi 12 ভেঙে দিল সব রেকর্ড, ৩০ মিনিটের মধ্যে হয়ে গেল আউট অফ স্টক, কেন এত জনপ্রিয়তা জেনে নিন

গত ১লা আগস্ট ভারতের বাজারে পা রেখেছিল Redmi 12 5G। লঞ্চের তিন দিনের মাথায় অর্থাৎ ৪ঠা আগস্ট এই হ্যান্ডসেটটি প্রথমবার এদেশে ওপেন সেলে বিক্রির জন্য…

গত ১লা আগস্ট ভারতের বাজারে পা রেখেছিল Redmi 12 5G। লঞ্চের তিন দিনের মাথায় অর্থাৎ ৪ঠা আগস্ট এই হ্যান্ডসেটটি প্রথমবার এদেশে ওপেন সেলে বিক্রির জন্য উপলব্ধ হয়। আর ঠিক পরের দিনই Xiaomi জানায় যে, সেল শুরু হওয়ার ৬ ঘন্টা অতিক্রান্ত হতে না হতেই Redmi 12 সিরিজের ৩ লক্ষ ইউনিট বিক্রি হয়ে গেছে। ভারতবাসীর থেকে এরূপ দুর্দান্ত সাড়া পেয়ে সংস্থাটি গতকাল অর্থাৎ ৮ই আগস্ট পুনরায় তাদের এই লেটেস্ট 5G স্মার্টফোনের জন্য আরেকটি সেলের আয়োজন করে। মজার বিষয় হল, Redmi 12 5G রিস্টক হওয়ার মাত্র ৩০ মিনিটের মধ্যেই তা আবারো ‘আউট অফ স্টক’ হয়ে যায়। এরকম দুর্দান্ত সেলস পারফরম্যান্স দেখে সংস্থার পাশাপাশি টেক বিশ্লেষকরাও যথেষ্ট অবাক হয়েছেন…

এক্ষেত্রে একটা প্রশ্ন মনে জাগা খুবই স্বাভাবিক যে “কেন মানুষ এই স্মার্টফোনটি কিনতে এতটা উৎসুক হচ্ছেন?” এর উত্তর পাওয়ার জন্য আপনাদের Redmi 12 5G -এর বিশেষত্ব এবং দাম সম্পর্কিত যাবতীয় খুঁটিনাটি তথ্য জেনে নেওয়া দরকার।

Redmi 12 5G স্মার্টফোনের দাম

রেডমি ১২ ৫জি স্মার্টফোনকে এদেশে মোট তিনটি স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ করা হয়েছে। যার মধ্যে ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ অপশনের দাম ১১,৯৯৯ টাকা বরাদ্দ করা হয়েছে। আর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পের বিক্রয় মূল্য ১৩,৪৯৯ টাকা ও ১৫,৪৯৯ টাকা। এটিকে – জেড ব্ল্যাক, প্যাস্টেল ব্লু এবং মুনস্টোন সিলভার কালারে পাওয়া যাবে।

সেল অফারের অংশ হিসাবে, ফ্লাট ১০০০ টাকার ব্যাঙ্ক কার্ড ডিসকাউন্ট দেওয়ার ঘোষণাও করেছে সংস্থাটি। যার পর রেডমি ১২ ৫জি স্মার্টফোনকে নূন্যতম ১০,৯৯৯ টাকা খরচ করে পকেটস্থ করে নেওয়া যাবে।

আগ্রহীরা আলোচ্য ৫জি মডেলটিকে পরবর্তী সেলে ই-কমার্স সাইট Amazon এবং Xiaomi -এর অনলাইন ও অফলাইন পার্টনার স্টোর থেকে কিনতে পারেন। এক্ষেত্রে তিন দিনের ব্যবধানে অর্থাৎ ১১ই আগস্ট হয়তো আবারো একটি সেলের আয়োজন করা হতে পারে।

Redmi 12 5G স্মার্টফোনের স্পেসিফিকেশন

ডিসপ্লে

গ্লাস ব্যাক প্যানেল এবং প্লাস্টিক ফ্রেম সহ আসা রেডমি ১২ ৫জি স্মার্টফোনে ৬.৭৯-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২,৪৬০ x ১,০৮০ পিক্সেল) ডিসপ্লে আছে। এই টাচস্ক্রিন – ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৫৫০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে।

প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‍্যাম এবং স্টোরেজ

Redmi 12 5G স্মার্টফোনে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৪ জেন ২ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম ইউজার ইন্টারফেসে রান করে। আর স্টোরেজ হিসাবে উক্ত মডেলে ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি মেমরি মিলবে।

ক্যামেরা সেটআপ

ফটো ও ভিডিওগ্রাফির জন্য আলোচ্য ৫জি মডেলে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। এদিকে ডিভাইসের সামনে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে৷

কানেক্টিভিটি বিকল্প

রেডমি ১২ ৫জি স্মার্টফোনের কানেক্টিভিটি বিকল্পের মধ্যে সামিল থাকছে – ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.৩, জিএনএসএস, একটি মাইক্রোএসডি কার্ড স্লট, একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক, এবং একটি আইআর ব্লাস্টার।

ব্যাটারি

রেডমি ব্র্যান্ডিংয়ের এই হ্যান্ডসেটে পাওয়ার ব্যাকআপের জন্য ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থন করে।

সেন্সর

সেলসের বিকল্প হিসাবে – অ্যাক্সেলেরোমিটার, কম্পাস এবং ভার্চুয়াল প্রক্সিমিটি সেন্সর পাওয়া যাবে। আর সিকিউরিটি ফিচার হিসাবে রেডমি ১২ ৫জি স্মার্টফোনে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।