eBikeGo Muvi: বাইকের মতো বড় চাকার এই স্কুটার কিনবেন? পুজোর আগেই চান্স, মাইলেজ চমকে দেবে

স্কুটারের দুনিয়ায় বড় চাকার মডেলের আলাদাই চাহিদা! এবার এমনই বাইকের মত বড় চাকার এক বৈদ্যুতিক স্কুটার ভারতে আনতে চলেছে ইবাইকগো (eBikeGo)। যার নাম – eBikeGo…

স্কুটারের দুনিয়ায় বড় চাকার মডেলের আলাদাই চাহিদা! এবার এমনই বাইকের মত বড় চাকার এক বৈদ্যুতিক স্কুটার ভারতে আনতে চলেছে ইবাইকগো (eBikeGo)। যার নাম – eBikeGo Muvi। এ বছর অক্টোবর থেকে এর বুকিং শুরু করার কথা শোনা যাচ্ছে। এখনও এর বিস্তারিত স্পেসিফিকেশন সামনে আসেনি। তবে ছবি দেখে অনুমান ১৭ ইঞ্চি চাকা থাকবে এতে। এবং এটি শহুরে রাস্তায় চলাচলের উপযোগী মডেল হিসেবে আসবে। এদিকে ইবাইকগো তাদের Muvi-র বুকিংয়ের জন্য প্রয়োজনীয় অর্থের পরিমাণ ঘোষণা করেনি।

eBikeGo আনছে বড় চাকার ইলেকট্রিক স্কুটার

আগ্রহী ক্রেতারা eBikeGo Muvi ই-স্কুটারটি সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট থেকে অনলাইনে বুক করতে পারবেন। সংস্থা এ বিষয়ে জানিয়েছে শীঘ্রই তারা বুকিং প্রক্রিয়া সম্পর্কিত বিবরণ প্রকাশ করবে। স্কুটারটি ব্যাটারি সোয়াপিং প্রযুক্তি সমেত হাজির হতে পারে। যদিও এই প্রসঙ্গে সংস্থা এখনও নিশ্চিতভাবে কিছু জানায়নি।

Muvi-র বুকিং চালুর বিষয়ে ইবাইকগো-র সিইও ডঃ ইরফান খান বলেন, “আমরা Muvi-র বুকিং শীঘ্রই শুরু করতে চলার কথা ঘোষণা করতে পেরে রোমাঞ্চিত। পরিবেশবান্ধব মডেলটি প্রদর্শনের সময় উৎসাহী ক্রেতাদের থেকে ব্যাপক সাড়া পেয়েছিলাম। আমাদের উপভোক্তারা অতি সত্ত্বর Muvi-র ব্যতিক্রমী ফিচার ও পারফর্মেন্স এর অভিজ্ঞতা উপভোগ করবেন।”

eBikeGo Muvi স্পেনের ইলেকট্রিক টু-হুইলার ব্র্যান্ড Torrot-এর Muvi City ই-স্কুটারের উপর ভিত্তি করে তৈরি হয়েছে। দেশে এর গণ উৎপাদন শুরুর জন্য ইতিমধ্যেই লাইসেন্স জোগাড় করতে পেরেছে সংস্থা। আসন্ন স্কুটারটির ওজন মাত্র ৯৬ কেজি, এবং এতে উপস্থিত একটি ২.৬৫ কিলোওয়াট মোটর থেকে সর্বোচ্চ ৪৫ কিলোমিটার গতিবেগ পাওয়া যাবে। ইকো মোডে স্কুটারটির রেঞ্জ ১১০ কিলোমিটার।

স্কুটারটির অধিক শক্তিশালী ভার্সন Muvi Executive একটি ৩ কিলোওয়াট মোটর সমেত অফার করা হবে। ফুল চার্জে এটি ৮৫ কিলোমিটার পথ অতিক্রম করতে পারবে। আবার এটি ঘণ্টা প্রতি ৭০ কিলোমিটার সর্বোচ্চ গতিবেগ তুলতে সক্ষম। এটি স্পেনের বার্সেলোনা-র গিরোনা-র সল্ট নামক স্থানে তৈরি হয়েছে। ফিচার হিসেবে এতে থাকছে একটি ৪ ইঞ্চি এলসিডি ডিসপ্লে, যা মোবাইল অ্যাপের মাধ্যমে কানেক্ট করা যাবে। এছাড়া এতে CAN-BUS সহ ECU, ব্লুটুথ এবং ওবিডি সক্ষমতা মিলবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন