মেড-ইন-ইন্ডিয়া বাইক নিজেদের দেশেই লঞ্চ করল Suzuki, ভারতের সঙ্গে দামের কতটা ফারাক

সুজুকি মোটর কোম্পানি (Suzuki Motor Company) জাপানের বাজারে মেড-ইন-ইন্ডিয়া V-Strom SX মোটরসাইকেল লঞ্চ করল। আগামী ২৪ আগস্ট থেকে সে দেশের বাজারে উপলব্ধ হবে এটি। মোট…

সুজুকি মোটর কোম্পানি (Suzuki Motor Company) জাপানের বাজারে মেড-ইন-ইন্ডিয়া V-Strom SX মোটরসাইকেল লঞ্চ করল। আগামী ২৪ আগস্ট থেকে সে দেশের বাজারে উপলব্ধ হবে এটি। মোট তিনটি রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে – চ্যাম্পিয়ন ইয়েলো নাম্বার টু, পার্ল ব্লেজ অরেঞ্জ এবং গ্লাস স্পার্কেল ব্ল্যাক। জাপানে V-Strom SX-এর দাম ৫,৬৯,৮০০ জাপানি ইয়েন ধার্য করা হয়েছে। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ দাঁড়ায় প্রায় ৩.২৭ লক্ষ টাকা।

ভারতে নির্মিত Suzuki V-Strom SX 250 জাপানে লঞ্চ হল

উল্লেখ্য, ২০২২-এর এপ্রিলে ভারতের বাজারে প্রথম পা রেখেছিল Suzuki V-Strom SX। বর্তমানে এ দেশে দাম ২.৪৯ লক্ষ টাকা (অন-রোড প্রাইস))। এরপর গত এপ্রিলে ইন্দোনেশিয়ার বাজারে বাইকটিকে লঞ্চ করেছিল সুজুকি। নিত্যদিন পথ চলতে পারার পাশাপাশি টুকিটাকি অ্যাডভেঞ্চার রাইডেও যাতে বেরোনো যায়, সে কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে।

জাপানে লঞ্চ হওয়া V-Strom SX 250-এর স্পেসিফিকেশন ভারতীয় মডেলটির সাথে অনুরূপ। এতে উপস্থিত একটি ২৪৯ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, অয়েল কুল্ড ইঞ্জিন যা থেকে সর্বোচ্চ ২৬.১ বিএইচপি শক্তি এবং ২২.২ এনএম টর্ক পাওয়া যায়। মোটরকে যোগ্য সঙ্গত দিতে উপস্থিত ৬-স্পিড গিয়ারবক্স।

হার্ডওয়্যারের প্রসঙ্গে বললে, সামনে ১৯ ইঞ্চি এবং পেছনে ১৭ ইঞ্চি অ্যালয় হুইলের সাথে দেওয়া হয়েছে টিউবলেস টায়ার। মোটরসাইকেলটিতে উপস্থিত টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক, মোনোশক রিয়ার সাসপেনশন এবং উভয় চাকায় ডিস্ক ব্রেক। ফিচার হিসেবে রয়েছে একটি উইন্ডস্ক্রিন, সেমি ফেয়ারিং, নাকেল গার্ড, স্প্লিট সিট এবং একটি লাগেজ র‍্যাক।

অন্যান্য ফিচার হিসেবে Suzuki V-Strom SX-এ দেওয়া হয়েছে ব্লুটুথ কানেক্টিভিটি সহ এলসিডি কনসোল, একটি এলইডি হেডল্যাম্প ও টেল ল্যাম্প এবং একটি ইউএসবি চার্জার। ভারতের বাজারে বাইকটির প্রতিপক্ষ হিসেবে রয়েছে Royal Enfield Himalayan, KTM 250 Adventure ও Yezdi Adventure।