Tecno Pova 5 ও Pova 5 Pro তুখোড় ফিচার্স নিয়ে দেশে হাজির, ডিজাইন পুরো চমকে দেবে

আজ টেকনো (Tecno) ভারতে একটি প্রেস ইভেন্টের আয়োজন করেছিল, যেখানে ব্র্যান্ড Pova 5 সিরিজের স্মার্টফোনগুলি উপস্থাপন করেছে। এই সিরিজের অধীনে Tecno Pova 5 এবং Pova…

আজ টেকনো (Tecno) ভারতে একটি প্রেস ইভেন্টের আয়োজন করেছিল, যেখানে ব্র্যান্ড Pova 5 সিরিজের স্মার্টফোনগুলি উপস্থাপন করেছে। এই সিরিজের অধীনে Tecno Pova 5 এবং Pova 5 Pro- এই দুটি স্মার্টফোনের ওপর থেকে পর্দা সরানো হয়েছে। এর মধ্যে স্ট্যান্ডার্ড Pova 5 মডেলটি একটি ৪জি স্মার্টফোন, যেখানে Pova 5 Pro ৫জি সংযোগের সাথে এসেছে। স্মার্টফোনগুলিতে উচ্চ রিফ্রেশ রেট সহ বড় ফুলএইচডি+ রেজোলিউশনের ডিসপ্লে এবং ফাস্ট চার্জিং সহ বড় ব্যাটারি রয়েছে। আসুন এই দুই হ্যান্ডসেটের স্পেসিফিকেশন, ফিচার এবং মূল্য সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Tecno Pova 5 এবং Pova 5 Pro-এর স্পেসিফিকেশন

টেকনো পোভা ৫ প্রো ১২০ হার্টজ উচ্চ রিফ্রেশ রেট সহ ৬.৭৮ ইঞ্চির ফুলএইচডি+ ডিসপ্লের সাথে এসেছে। নিরাপত্তার জন্য, ডিভাইসটিতে একটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপস্থিত রয়েছে। ডিভাইসটি মিডিয়াটেকের ডাইমেনসিটি ৬০৮০ প্রসেসর দ্বারা চালিত, যা ৮ জিবি র‍্যাম এবং একটি অতিরিক্ত ৮ জিবি ভার্চুয়াল র‍্যামের সাথে যুক্ত। ফোনটি ১২৮ জিবি এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ বিকল্পে পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য, টেকনো পোভা ৫ প্রো-এর ডুয়েল-ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ একটি এআই (AI) লেন্স উপস্থিত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, এই ফোনে শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি বিদ্যমান, যা ৬৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। পারফরম্যান্স উন্নত করতে, পোভা ৫ প্রো ৫জি-তে ২,৮২০ বর্গ মিলিমিটারের ভেপার চেম্বার এবং ১২,৯৭৯ বর্গ মিলিমিটারের হিট ডিসিপেশন এরিয়া রয়েছে, যা দীর্ঘ সময় ব্যবহার করাকালীন কার্যকর হিট ডিসিপেশন নিশ্চিত করে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক হাইওএস ১৩ (HiOS 13) অপারেটিং সিস্টেমে রান করে।

Tecno Pova 5 Pro-এর অন্যতম উল্লেখযোগ্য বৈশিষ্ট্যে হল রিয়ার প্যানেলে অবস্থিত ডায়নামিক আরজিবি (RGB) লাইট-এনেবল আর্ক ইন্টারফেস। এই ডিজাইন এলিমেন্টটি বিভিন্ন রঙে আলোকিত হয়, যা গেমিং এক্সপেরিয়েন্স বৃদ্ধি করে, চার্জিং স্ট্যাটাস প্রদর্শন করে এবং ব্যবহারকারীদের নোটিফিকেশন সম্পর্কে অবহিত করে। এছাড়াও, স্মার্টফোনটিতে ডুয়েল স্টেরিও স্পিকার এবং একটি জেড-অ্যাক্সিস লিনিয়ার মোটর রয়েছে যা ট্যাকটাইল প্রতিক্রিয়া উন্নত করে। Pova 5 Pro ডুয়েল সিম সাপোর্ট, ৫জি কম্প্যাটিবিলিটি, ওয়াইফাই ৮০২.১১এসি, ব্লুটুথ, জিপিএস, একটি ইউএসবি-সি পোর্ট এবং একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক-এর মতো কানেক্টিভিটি অপশনগুলি অফার করে৷

অন্যদিকে, Tecno Pova 5-এর একটি অভিনব ডিজাইন রয়েছে, যা অনেকটা রোবট আর্মরের মতো দেখায়। কোম্পানি এটিকে টার্বো মেকা বলে অভিহিত করেছে। স্পেসিফিকেশনের ক্ষেত্রে, Tecno Pova 5-এ ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সহ উল্লেখযোগ্য ৬.৭৮ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে৷

Tecno Pova 5 মিড-রেঞ্জ MediaTek Helio G99 প্রসেসর এবং ৮ জিবি র‍্যাম দ্বারা চালিত। এটি ১২৮ জিবি এবং ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পগুলির সাথে উপলব্ধ হবে। উল্লেখযোগ্যভাবে, ডিভাইসটি বিশাল ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারির সাথে এসেছে, যা ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং এবং ১০ ওয়াট রিভার্স চার্জিং সাপোর্ট করে। ফটোগ্রাফির জন্য, এতে একটি ডেপ্থ সেন্সরের পাশাপাশি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা উপস্থিত রয়েছে। সেলফির জন্য, Tecno Pova 5 একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অফার করে।

Tecno Pova 5 এবং Pova 5 Pro-এর মূল্য এবং লভ্যতা

Tecno Pova 5 হারিকেন ব্লু, অ্যাম্বার গোল্ড এবং মেচা ব্ল্যাক – এই কালার অপশনগুলিতে উপলব্ধ, যেখানে Pova 5 Pro সিলভার ফ্যান্টাসি এবং ডার্ক ইলিউশন কালারে পাওয়া যাবে। বর্তমানে, টেকনো ভারতে এই মডেলগুলির দাম প্রকাশ করেনি। তবে অনুমান করা হচ্ছে যে, এই সংক্রান্ত যাবতীয় তথ্য আগামী ১৪ আগস্ট প্রকাশ করা হবে।