গ্রাফিক্স উন্নত হওয়ার সঙ্গে বাড়ছে সিপিইউ-র ক্ষমতা, গেমিংয়ের জন্য আদর্শ হবে iQOO Z7 Pro

আইকো ইতিমধ্যেই আনুষ্ঠানিকভাবে ভারতে iQOO Z7 Pro 5G স্মার্টফোনটির আগমনের কথা ঘোষণা করেছে, যা আগামী ৩১ অগাস্ট লঞ্চ হতে চলেছে। সাম্প্রতিক রিপোর্টগুলি ইঙ্গিত দিয়েছে যে,…

আইকো ইতিমধ্যেই আনুষ্ঠানিকভাবে ভারতে iQOO Z7 Pro 5G স্মার্টফোনটির আগমনের কথা ঘোষণা করেছে, যা আগামী ৩১ অগাস্ট লঞ্চ হতে চলেছে। সাম্প্রতিক রিপোর্টগুলি ইঙ্গিত দিয়েছে যে, ফোনটির দাম ২৫,০০০ টাকা থেকে ৩০,০০০ টাকার মধ্যে থাকতে পারে। তাই আশা করা যায়, iQOO Z7 Pro বাজেট-সচেতন গ্রাহকদের বিশেষভাবে আকর্ষণ করবে। সম্প্রতি আরেকটি প্রতিবেদন থেকে জানা গেছে যে, ডিভাইসটি আনটুটু (AnTuTu) বেঞ্চমার্ক প্ল্যাটফর্মে ৭,০০,০০০-এর বেশি পয়েন্ট স্কোর করতে সক্ষম হয়েছে। আর এখন, এক টিপস্টার iQOO Z7 Pro আনটুটু-তে আসলে কেমন পারফর্ম করেছে, তার বিস্তারিত বিবরণ প্রকাশ করেছেন। চলুন এটি দেখে নেওয়া যাক।

ফাঁস হল iQOO Z7 Pro-এর AnTuTu বেঞ্চমার্কের CPU এবং GPU স্কোর

টুইটারে টিপস্টার মুকুল শর্মার শেয়ার করা একটি স্ক্রিনশট অনুসারে, আইকো জেড৭ প্রো ৫জি আনটুটু-তে ৭,২৮,৭৬৪ পয়েন্ট স্কোর করেছে। নির্দিষ্টভাবে, সিপিইউ স্কোর ২,৪৮,৩৩০ পয়েন্ট এবং জিপিইউ স্কোর ১,৭৭,৫৬০ পয়েন্ট। জানিয়ে রাখি, পূর্বসূরি আইকো জেড৬ প্রো ৫জি আনটুটু-তে গড়ে প্রায় ৫,৫০,০০০ পয়েন্ট পেয়েছে, যার সিপিইউ স্কোর ছিল প্রায় ১,৬৪,০০০ এবং জিপিইউ স্কোর প্রায় ১,৬২,০০০। সুতরাং দেখে মনে হচ্ছে নতুন ফোনটি সিপিইউ বিভাগে বড় উন্নতির সাথে আসবে এবং গ্রাফিক্সের ক্ষমতাও কিছুটা বৃদ্ধি পাবে।

iQOO Z7 Pro 5G-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

সাম্প্রতিক সূত্র থেকে জানা গেছে যে, আইকো জেড৭ প্রো ৫জি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ কার্ভড ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লের সাথে আসবে বলে আশা করা হচ্ছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন এবং ২০:৯ অ্যাসপেক্ট রেশিও অফার করবে। হ্যান্ডসেটটিতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ প্রসেসরটি ব্যবহার করা হবে। এটি একটি ৪ ন্যানোমিটার আর্কিটেকচারে তৈরি একটি মিড-রেঞ্জ চিপসেট, যা সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং একটি ২৫৬ জিবি স্টোরেজের সাথে যুক্ত থাকতে পারে।

শোনা যাচ্ছে, iQOO Z7 Pro 5G-তে ডুয়েল-ক্যামেরা সেটআপ থাকবে বলে জানা গেছে, যার মধ্যে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর অবস্থান করবে। সেলফির জন্য, iQOO Z7 Pro 5G-এর সামনে একটি ১৬ মেগাপিক্সেলের লেন্স থাকতে পারে।