16 জিবি পর্যন্ত র‍্যাম ও 7,200mah ব্যাটারির সঙ্গে বাজারে হাজির Telecast T40 Air ট্যাব

ট্যাবলেট ও ল্যাপটপ প্রস্তুতকারী চীনা ব্র্যান্ড টেকলাস্ট (Teclast) গত জুনে বিশ্ববাজারে MediaTek Helio G99 প্রসেসর সহ T50 Pro ট্যাবলেটটি লঞ্চ করেছিল। আর এখন কোম্পানি Teclast…

ট্যাবলেট ও ল্যাপটপ প্রস্তুতকারী চীনা ব্র্যান্ড টেকলাস্ট (Teclast) গত জুনে বিশ্ববাজারে MediaTek Helio G99 প্রসেসর সহ T50 Pro ট্যাবলেটটি লঞ্চ করেছিল। আর এখন কোম্পানি Teclast T40 Air নামে আরেকটি ট্যাবলেটের ওপর থেকে পর্দা সরিয়েছে। এই নয়া ট্যাবটি 2K রেজোলিউশন সহ আইপিএস এলসিডি ডিসপ্লে, Unisoc Tiger T616 প্রসেসর এবং ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপের সাথে এসেছে। যেসমস্ত ক্রেতারা একটি বাজেট-ফ্রেন্ডলি ট্যাবলেটের খোঁজে রয়েছেন, তাদের জন্য এটি একটি ভাল বিকল্প হতে পারে। আসুন তাহলে Teclast T40 Air-এর স্পেসিফিকেশন, ফিচার এবং মূল্য সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Teclast T40 Air-এর স্পেসিফিকেশন এবং ফিচার

টেকলাস্ট টি৪০ এয়ার একটি কমপ্যাক্ট ট্যাবলেট হিসাবে আত্মপ্রকাশ করেছে, যার পিছনে একটি স্লিক বিল্ড এবং ডুয়েল ক্যামেরার রিং রয়েছে৷ আর সামনে, সম্পূর্ণ ল্যামিনেটেড ডিসপ্লেতে প্রতিসম বেজেল দেখা যায়। এই আইপিএস এলসিডি স্ক্রিনটির আকার ১০.৪ ইঞ্চি। এটি ৬০ হার্টজ রিফ্রেশ রেট, ১২০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ৩৫০ নিট পিক ব্রাইটনেস এবং ২,০০০ x ১,২০০ পিক্সেলের রেজোলিউশন সাপোর্ট করে৷

এই টেকলাস্ট ট্যাবলেটটি ৭৫৯ মেগাহার্টজ গতির মালি-জি৫৭ জিপিইউ-এর সাথে যুক্ত ইউনিসক টি৬১৬ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত। টেকলাস্ট টি৪০ এয়ার ৮ জিবি ফিজিক্যাল র‍্যাম, ৮ জিবি ভার্চুয়াল র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ অফার করে। আবার, মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ডিভাইসটির স্টোরেজ ১ টিবি পর্যন্ত প্রসারিত করা যায়। টেকলাস্ট টি৪০ এয়ার অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করে।

ফটোগ্রাফির জন্য, Teclast T40 Air-এ অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ১৩ মেগাপিক্সেলের এআই (AI) ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান। এছাড়া, ট্যাবলেটটি নিরাপত্তার জন্য ফেস আনলক সাপোর্ট করে। ডিভাইসটিকে আরও কার্যকরী করে তোলার জন্য কীবোর্ডের সাথেও যুক্ত করা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Teclast T40 Air-এ ৭,২০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ১৮ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করে।

Teclast T40 Air-এর মূল্য ও লভ্যতা

অফিসিয়াল ওয়েবসাইটে Teclast T40 Air-এর একমাত্র ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি ২১২.৯৫ ইউরো (প্রায় ১৯,৩৭০ টাকা) মূল্যে উপলব্ধ। ট্যাবলেটটি শুধুমাত্র গ্রে কালার অপশনে বেছে নেওয়া যাবে। তবে এটি ভারতের মার্কেটে পাওয়া যাবে কিনা, সেসম্পর্কে এখনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।