Electric Scooter: প্রয়োজন নেই লাইসেন্স বা রেজিস্ট্রেশনের! বাজারে এমনই স্কুটার হাজির, মাইলেজ শুনলে ছুটবেন

বৈদ্যুতিক টু-হুইলারের দুনিয়ায় নতুন সংস্থা ইনুক মোটরস (Enook Motors) একসাথে চারটি লো স্পিড ইলেকট্রিক স্কুটার লঞ্চের ঘোষণা করল – Pro, Magna, Smart ও Verve। মডেলগুলির…

বৈদ্যুতিক টু-হুইলারের দুনিয়ায় নতুন সংস্থা ইনুক মোটরস (Enook Motors) একসাথে চারটি লো স্পিড ইলেকট্রিক স্কুটার লঞ্চের ঘোষণা করল – Pro, Magna, Smart ও Verve। মডেলগুলির দাম ৮৯,০০০ টাকা থেকে শুরু করে ৯৯,০০০ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে। বর্তমানে কেবলমাত্র হায়দ্রাবাদে উপলব্ধ থাকলেও ধীরে ধীরে দেশের অন্যান্য প্রান্তে মিলবে ওই স্কুটারগুলি।

Enook লঞ্চ করল Pro, Magna, Smart ও Verve ই-স্কুটার

ইনুকের ই-স্কুটারগুলিতে দেওয়া হয়েছে একটি ২৫০ ওয়াট বিএলডিসি মোটর। যা থেকে প্রতি ঘন্টায় ২৫ কিলোমিটার সর্বোচ্চ গতিবেগ মিলবে। অর্থাৎ চালাতে ড্রাইভিং লাইসেন্সের কোন প্রয়োজন নেই। আবার সম্পূর্ণ চার্জ করলে ৯০ কিলোমিটার পর্যন্ত পথ চলবে বলে দাবি করা হয়েছে। ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে তিন থেকে চার ঘন্টা সময় নেবে বলে সংস্থা সূত্রে খবর।

প্রতিটি মডেলে দেওয়া হয়েছে একটি ৬০ ভোল্ট-২৮ অ্যাম্পিয়ার আওয়ার এলপিএফ ব্যাটারি প্যাক। সর্বোচ্চ ১৫০ কেজি পর্যন্ত ওজন বহন করতে সক্ষম। প্রতিটি স্কুটারে ১০ ইঞ্চি অ্যালয় হুইলের সাথে টিউবলেস টায়ার, এলসিডি ডিসপ্লে, টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক, ই-এবিএস ইত্যাদি দেওয়া হয়েছে।

ইনুকের ই-স্কুটারগুলিতে সর্বোচ্চ ১৬০ মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স মিলবে। যেখানে ১৯ লিটার আন্ডারসিট স্টোরেজ অফার করা হয়েছে। বিশেষ ফিচার্স হিসেবে উপস্থিত জিপিএস ট্র্যাকিং, অ্যাপ ভিত্তিক কানেক্টিভিটি, রিয়েল টাইম রাইডিংয়ের তথ্য, ফুল এলইডি লাইটিং ইত্যাদি। নতুন মডেল লঞ্চের প্রসঙ্গে ইনুকের ম্যানেজিং ডিরেক্টর হিতেশ প্যাটেল বলেছেন, “ক্রেতাদের জন্য উদ্ভাবনী, দীর্ঘস্থায়ী এবং সস্তার মডেল আনা আমাদের একমাত্র লক্ষ্য।”