মিড বাজেটে তুখোড় ফিচার্স, স্লিম বেজেল সহ iQOO Z7 Pro 5G ভারতে আসছে

আইকো আগামী ৩১ অগাস্ট ভারতে iQOO Z7 Pro 5G স্মার্টফোনটি লঞ্চ করতে চলেছে৷ ডিভাইসটি এদেশে প্রতিযোগিতা মূল্যে আত্মপ্রকাশ করবে বলে শোনা যাচ্ছে। এটির দাম ২৫,০০০…

আইকো আগামী ৩১ অগাস্ট ভারতে iQOO Z7 Pro 5G স্মার্টফোনটি লঞ্চ করতে চলেছে৷ ডিভাইসটি এদেশে প্রতিযোগিতা মূল্যে আত্মপ্রকাশ করবে বলে শোনা যাচ্ছে। এটির দাম ২৫,০০০ টাকা থেকে ৩০,০০০ টাকার মধ্যে থাকতে পারে। প্রাথমিক টিজারের মাধ্যমে স্মার্টফোনের ডিজাইনের আভাস দেওয়ার পর, ব্র্যান্ডটি এখন সামনে থেকে ডিভাইসটির সম্পূর্ণ লুকটি প্রকাশ করেছে। iQOO Z7 Pro 5G দেখতে কেমন হবে, আসুন জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল iQOO Z7 Pro 5G-এর ডিজাইন

একটি সাম্প্রতিক টুইটে, আইকো তাদের আসন্ন জেড ৭ প্রো ৫জি স্মার্টফোনের একটি ছবি শেয়ার করেছেন। এতে স্লিম বেজেল সহ একটি কার্ভড ডিসপ্লে রয়েছে। ফ্রেমটি ধাতু দিয়ে তৈরি বলে মনে করা হচ্ছে। ফোনটির নীচের অংশে, সিম ট্রে, একটি ইউএসবি-সি পোর্ট এবং একটি স্পিকার গ্রিল থাকবে। টিজারে সামনের দিকটি দেখা গেলেও, আইকো জেড ৭ প্রো ৫জি-এর রিয়ার ডিজাইনটি এখনও প্রকাশ করা হয়নি। তবে ফোনটির লঞ্চের সময় যত এগিয়ে আসবে, ততই এর সম্পর্কে আরও তথ্য নিশ্চিত করবে কোম্পানি। আসুন আপাতত জেড ৭ প্রো ৫জি-এর ফাঁস হওয়া স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

iQOO Z7 Pro 5G স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

আইকো জেড ৭ প্রো ৫জি-তে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ কার্ভড ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে রয়েছে বলে জানা গেছে। এটি ফুলএইচডি+ রেজোলিউশন এবং ২০:৯ অ্যাসপেক্ট রেশিও অফার করতে পারে। এটিতে ৮ জিবি/ ১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/ ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পগুলির সাথে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ প্রসেসরটি থাকবে বলে আশা করা হচ্ছে। সাম্প্রতিক একটি রিপোর্টে জানা গেছে যে, ফোনটি আনটুটু (AnTuTu)-তে সহজেই ৭,০০,০০০ পয়েন্ট অতিক্রম করতে পেরেছে।

ফটোগ্রাফির জন্য, iQOO Z7 Pro 5G-এর রিয়ার প্যানেলে সম্ভবত ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর সহ ডুয়েল-ক্যামেরা সিস্টেম উপস্থিত থাকবে। আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, iQOO Z7 Pro 5G-তে ৪,৬০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে, যা ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করতে পারে। ফোনটি Android 13 ভিত্তিক ফানটাচ ওএস ১৩ (Funtouch OS 13) কাস্টমাইজড স্কিনে রান করবে। এর ফলে ডিভাইসটি একটি মসৃণ ইউজার এক্সপেরিয়েন্স প্রদান করতে পারে।