Moto E13 মাত্র ৮৯৯৯ টাকায় ৮ জিবি র‌্যাম সহ লঞ্চ হল, রয়েছে ১২৮ জিবি মেমোরি ও এইচডি প্লাস ডিসপ্লে

চলতি বছরের প্রথম কোয়ার্টারে Motorola ভারতের বাজারে Moto E13 নামের একটি এন্ট্রি-লেভেল স্মার্টফোন লঞ্চ করেছিল। আলোচ্য ডিভাইসটি তখন মোট দুটি স্টোরেজ অপশনের সাথে আত্মপ্রকাশ করে,…

চলতি বছরের প্রথম কোয়ার্টারে Motorola ভারতের বাজারে Moto E13 নামের একটি এন্ট্রি-লেভেল স্মার্টফোন লঞ্চ করেছিল। আলোচ্য ডিভাইসটি তখন মোট দুটি স্টোরেজ অপশনের সাথে আত্মপ্রকাশ করে, যথা – ২ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ। কিন্তু আজ (১৪ই আগস্ট) সংস্থাটি তাদের এই বিদ্যমান ফোনের জন্য আরেকটি নয়া তথা টপ-এন্ড স্টোরেজ কনফিগারেশন লঞ্চ করল। যারপর Moto E13 -কে ক্রেতারা মোট তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টের মধ্যে বেছে নিতে পারবেন। জানিয়ে রাখি নতুন ভ্যারিয়েন্টটি ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ অফার করে।

ভারতে Moto E13 স্মার্টফোনের নতুন স্টোরেজ বিকল্পের দাম ও লভ্যতা

এদেশে মোটো ই১৩ স্মার্টফোনের ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের বিক্রয় মূল্য ৮,৯৯৯ টাকা রাখা হয়েছে। এটিকে – কসমিক ব্ল্যাক, অরোরা গ্রিন এবং ক্রিমী হোয়াইট কালার অপশনে পাওয়া যাচ্ছে।

লভ্যতার কথা বললে, এই মোটোরোলা ফোনের নয়া স্টোরেজ ভ্যারিয়েন্টের ওপেন সেল আগামী ১৬ই আগস্ট থেকে শুরু হবে। আগ্রহীরা এটিকে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট, ই-কমার্স সাইট ফ্লিপকার্ট (Flipkart), মাই জিও স্টোর (My Jio stores) এবং জিও মার্ট ডিজিটাল (Jio Mart Digital) রিটেল স্টোর থেকে কিনে নিতে পারবেন। আর লঞ্চ অফার হিসাবে Moto E13 -এর নতুন স্টোরেজ বিকল্পের সাথে ২,৫০০ টাকা পর্যন্ত বেনিফিট পাওয়া যাবে বলে নিশ্চিত করেছে সংস্থাটি।

Moto E13 এর স্পেসিফিকেশন

ডুয়েল সিমের মোটো ই১৩ স্মার্টফোনে ৬.৫-ইঞ্চির এইচডি প্লাস (৭২০X১৬০০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে প্যানেল রয়েছে, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২০:৯ এসপেক্ট রেশিও সাপোর্ট করে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটারড্রপ-নচ স্টাইলের, যার কাটআউটের মধ্যে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থিত। এই ফ্রন্ট ক্যামেরা পোট্রেট, এআই কালার, ফেস বিউটি, অটো স্মাইল ক্যাপচার, এইচডিআর -এর মতো একাধিক ক্যামেরা মোড সাপোর্ট করে। অন্যদিকে ডিভাইসের রিয়ার প্যানেলে LED ফ্ল্যাশ সহ ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে, যা ফুল এইচডি রেজোলিউশনে ভিডিও রেকর্ড করতে সক্ষম।

পারফরম্যান্সের জন্য Moto E13 স্মার্টফোনে অক্টা-কোর ইউনিসক টি৬০৬ প্রসেসর ব্যবহার করে হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১৩ (গো এডিশন) অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। আর নয়া ভ্যারিয়েন্টের আগমনের পর স্টোরেজ হিসাবে এই মডেলে ৮ জিবি পর্যন্ত র‌্যাম এবং সর্বোচ্চ ১২৮ জিবি রম পাওয়া যাবে।

অন্যান্য ফিচারের কথা বললে, মোটোরোলা ব্র্যান্ডিংয়ের এই ফোনে ডলবি স্পিকার সিস্টেম সহ এসেছে। আবার কানেক্টিভিটি অপশন হিসাবে অন্তর্ভুক্ত থাকছে – ৪জি, ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.০, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি অডিও জ্যাক। পাওয়ার ব্যাকআপের জন্য Moto E13 ফোনে মিলবে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা স্ট্যান্ডার্ড ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে। নবাগত এই হ্যান্ডসেটের ওজন ১৮০ গ্রাম এবং ডিভাইসটি ধুলো ও জল প্রতিরোধের জন্য IP52 রেটিং প্রাপ্ত।