Samsung কে হারিয়ে Apple iPhone 14 এখন দুনিয়ার সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোন

বর্তমানের iPhone সারা বিশ্বের ১বিলিয়নেরও বেশি ব্যবহারকারীর প্রথম পছন্দ। দামের দিক দিয়ে iPhone-এর মূল্য অনেকটা বেশি হলেও, এই স্মার্টফোনগুলি তার ফিচার ও প্রিমিয়াম হার্ডওয়ারের জন্য…

বর্তমানের iPhone সারা বিশ্বের ১বিলিয়নেরও বেশি ব্যবহারকারীর প্রথম পছন্দ। দামের দিক দিয়ে iPhone-এর মূল্য অনেকটা বেশি হলেও, এই স্মার্টফোনগুলি তার ফিচার ও প্রিমিয়াম হার্ডওয়ারের জন্য বিশেষ পরিচিত। এখন আবার একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, সমগ্র বিশ্বে iPhone 14 সবচেয়ে বেশি বিক্রিত ওলেড (OLED) স্মার্টফোন হিসেবে বিবেচিত হয়েছে। এমনকি, এটি iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max-কেও এই প্রতিযোগিতায় হারিয়ে দিয়েছে।

উল্লেখ্য, iPhone 14 সিরিজটি ২০২২ সালে লঞ্চ হয়েছিল এবং সেই সময় এই সিরিজের সবথেকে জনপ্রিয় ফোন গুলি ছিল iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max।

বর্তমানে সব থেকে বেশি বিক্রিত OLED স্মার্টফোন হলো iPhone 14

ডিসপ্লে সাপ্লাই চেন কনসালটেন্স (DSCC) কর্তৃক প্রকাশিত লেটেস্ট ওলেড শিপমেন্ট রিপোর্টে বলা হয়েছে, iPhone 14 স্মার্টফোনটি iPhone 14 Pro এবং iPhone 13 এমনকি Samsung Galaxy S23 Ultra কেও পিছনে ফেলে এগিয়ে গেছে এবং ২০২৩ সালের দ্বিতীয় ত্রৈমাসিকে সর্বাধিক বিক্রিত ওলেড স্মার্টফোনে পরিণত হয়েছে। উল্লেখ্য, প্রথম ত্রৈমাসিকে শীর্ষস্থানে ছিল iPhone 14 Pro Max আর তারপরের স্থানগুলিতে ছিল যথাক্রমে, iPhone 14 Pro, iPhone 13, এবং iPhone 14।

যদিও ডিজাইন ফিচার এবং স্পেসিফিকেশনের ব্যাপারে আইফোন ১৩ এবং আইফোন ১৪ প্রায় সমান। তবে রিপোর্ট অনুযায়ী এখনো পর্যন্ত সব থেকে জনপ্রিয় স্মার্টফোন হলো আইফোন ১৪।