২২ আগস্ট বন্ধ থাকবে Samsung-র এই দুই পরিষেবা, বিপাকে পড়বে কোটি কোটি ব্যবহারকারী

আগামী সপ্তাহে Samsung Galaxy Store এবং Galaxy Theme কয়েক ঘন্টার জন্য অনুপলুব্ধ থাকতে পারে। কারণ কোম্পানি তার ব্যবহারকারীদের জানিয়েছে যে, সিস্টেম রক্ষণাবেক্ষণের জন্য তারা অ্যাপ…

আগামী সপ্তাহে Samsung Galaxy Store এবং Galaxy Theme কয়েক ঘন্টার জন্য অনুপলুব্ধ থাকতে পারে। কারণ কোম্পানি তার ব্যবহারকারীদের জানিয়েছে যে, সিস্টেম রক্ষণাবেক্ষণের জন্য তারা অ্যাপ স্টোর এবং থিম সার্ভিস কিছুক্ষনের জন্য বন্ধ রাখবে। নোটিশে বলা হয়েছে Samsung Galaxy Store এবং Galaxy Theme Server ২২শে আগস্ট দুপুর ২:৩০ থেকে বিকাল ৫:৩০ (IST) পর্যন্ত বন্ধ থাকবে। তবে, সমগ্র বিশ্বে নাকি শুধু ভারতবর্ষের সার্ভার ডাউন থাকবে সে বিষয়ে এখনো নিশ্চিত করে কিছু বলা হয়নি।

Samsung Galaxy Store এবং Galaxy Theme সার্ভিস বন্ধ থাকলে ব্যবহারকারীরা কোন কোন সমস্যায় পড়তে পারেন?

স্যামসাং গ্যালাক্সি স্টোর এবং থিম সার্ভার ডাউন হয়ে গেলে গ্যালাক্সি ডিভাইস ব্যবহারকারীরা তাদের ফোন, ট্যাবলেট এবং ওয়েবে এই পরিষেবাগুলি অ্যাক্সেস করতে পারবেন না।

রক্ষণাবেক্ষণের কাজ চলাকালীন ব্যবহারকারীরা কি কি অ্যাক্সেস করতে পারবেন না?

  • এই সময় গ্যালাক্সি স্টোর বা গ্যালাক্সি থিম-এর মাধ্যমে কোনো অ্যাপ বা কন্টেন্ট ডাউনলোড এবং আপডেট করা যাবে না।
  • এই সময় ডিভাইসগুলিতে ইমারজেন্সি আপডেট বা সিকিউরিটি আপডেট করা যাবে না।
  • অন্য অ্যাপ থেকে সরাসরি গ্যালাক্সি স্টোর বা থিমস-এ চলে গেলেও তা অ্যাক্সেস করতে পারবেন না।
  • স্যামসাং সহ অন্যান্য ম্যানুফ্যাকচারাররাও এই সময় ডাউনলোড এবং আপডেটের মত কাজ করতে পারবে না।
  • স্যামসাং গ্যালাক্সি স্টোর বা থিম সার্ভিসের ব্যবহার সাময়িকভাবে স্থগিত করা হবে।

স্যামসাং গ্যালাক্সি স্টোর ও থিম রক্ষণাবেক্ষণের কাজ শুরু করবে কোম্পানি

এই সময় সিকিউরিটি প্যাচ টেস্টগুলিও সাময়িকভাবে বন্ধ করা হবে। ব্যবহারকারীরা এই সময়ে নতুন ফার্মওয়্যার ডাউনলোড করতে পারবেন না। তবে কিছু কিছু ক্ষেত্রে Samsung তার ব্যবহারকারীদের ওয়েবসাইট থেকে অফিশিয়াল ফার্মওয়্যার ফাইল ডাউনলোড করার অনুমতি দেবে।

এমনকি, এই সময় কোনো অ্যাপ ডেভলপারও স্টোর অ্যাক্সেস করতে বা নিজেদের অ্যাপ আপডেট করতে পারবে না। Samsung-র তরফ থেকে জানানো হয়েছে যে, তারা নির্ধারিত সময়ের মধ্যেই কাজটি শেষ করার চেষ্টা করবে, কিন্তু যদি কাজ শেষ না হয় তাহলে আরো কিছুক্ষন তাদের পরিষেবা বন্ধ থাকতে পারে।

উল্লেখ্য, এই রক্ষণাবেক্ষণ শুধু মাত্র Galaxy App Store-কে প্রভাবিত করবে। এর দ্বারা কোনো Samsung Galaxy ই-শপ প্রভাবিত হবে না। অর্থাৎ ২২শে আগস্ট যদি কোনো গ্রাহক অনলাইনে স্যামসাংয়ের প্রোডাক্ট কিনতে চান, তাহলে তারা কিনতে পারেন। কিন্তু কোম্পানির রক্ষণাবেক্ষণের কাজ শেষ না হওয়া পর্যন্ত ব্যবহারকারীরা Samsung-এর লেটেস্ট আপডেট সহ নুতন ডিভাইস সেটআপ করতে পারবে না।