২০ হাজার টাকার কমে সেরা পাঁচ 5G স্মার্টফোন, Samsung, Poco, OnePlus আছে তালিকায়

গত কয়েক মাস ধরে মিড-রেঞ্জ স্মার্টফোন সেগমেন্টে একাধিক ফোন লঞ্চ হচ্ছে। তাই আপনি যদি ২০,০০০ টাকার রেঞ্জে নতুন কোনো ফোন খোঁজ করে থাকেন, তাহলে একাধিক…

গত কয়েক মাস ধরে মিড-রেঞ্জ স্মার্টফোন সেগমেন্টে একাধিক ফোন লঞ্চ হচ্ছে। তাই আপনি যদি ২০,০০০ টাকার রেঞ্জে নতুন কোনো ফোন খোঁজ করে থাকেন, তাহলে একাধিক বিকল্প উপলব্ধ। তবে বিকল্প বেশি হলে সেরা মডেল বেছে নেওয়া কঠিন। তাই এই প্রতিবেদনে আমরা ২০২৩ সালের আগস্ট মাসের সেরা পাঁচটি 5G ফোনের হদিশ দেব। আপনি এর মধ্যে যেকোনো একটি মডেল বেছে নিতে পারেন।

OnePlus Nord CE 3 Lite 5G

২০ হাজার টাকার কম দামে ওয়ানপ্লাসের এই ফোনটি আপনার জন্য সেরা অপশন হতে পারে। ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট ৫জি ফোনে আছে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সেটআপ, ৬.৭২ ইঞ্চি ফুল এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে, ১২০ হার্জ রিফ্রেশ রেট এবং গরিলা গ্লাস সাপোর্ট। পারফরম্যান্সের জন্য এতে দেওয়া হয়েছে স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি প্রসেসর, ৮ জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ। আবার ফোনটি এসেছে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং ২+২ মেগাপিক্সেল ম্যাক্রো ও ডেপথ সেন্সরের সাথে। আবার এতে পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। আবার পাওয়ার ব্যাকআপের জন্য ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট ৫জি-তে দেওয়া হয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৬৭ ওয়াটের সুপারভুক ফাস্ট চার্জিং সাপোর্ট। এই ফোনটির প্রারম্ভিক মূল্য ১৮,৯৯৯ টাকা।

Motorola G73

যারা ৫জি কানেক্টিভিটি এবং ব্লোটওয়্যার-মুক্ত নিয়ার-স্টক অ্যান্ড্রয়েড অভিজ্ঞতা চান তাদের জন্য মৌটোরোলা জি ৩ একটি দুর্দান্ত বিকল্প। মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০ প্রসেসর সহ আসা এই ফোনে রয়েছে ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স এবং ৫০ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা। আবার ডিভাইসটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। এই ফোনে রয়েছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। এটি ফ্লিপকার্ট থেকে ১৬,৯৯৯ টাকায় কেনা যাবে।

Poco X5 Pro

পোকো এক্স৫ প্রো হচ্ছে তালিকার সবচেয়ে দুর্দান্ত ডিসপ্লের ফোন। এতে পাওয়া যাবে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের অ্যামোলেড ডিসপ্লে। আবার ডিভাইসটি স্ন্যাপড্রাগন ৭৭৮ প্রসেসর, ৮ জিবি পর্যন্ত এলপিডিডিআর৪এক্স র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ২.২ স্টোরেজ সহ এসেছে। এছাড়া ফটোগ্রাফির জন্য পোকো এক্স৫ প্রো ফোনে দেওয়া হয়েছে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আর এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনটি ২০ হাজার টাকারও কম দামে কেনা যাবে।

Samsung Galaxy M34

স্যামসাং গ্যালাক্সি এম৩৪ ফোনে আছে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৬০০০ এমএএইচ ব্যাটারি এবং এক্সিনস ১২৮০ প্রসেসর। এতে পাঁচ বছর ধরে সিকিউরিটি আপডেট এবং ৪ বছর ধরে অপারেটিং সিস্টেমের আপডেট আসবে। ক্যামেরার কথা বললে, এই ফোনে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি লেন্স, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স পাওয়া যাবে। ফোনটির প্রারম্ভিক মূল্য ১৬,৯৯৯ টাকা।

iQOO Z7 5G

আইকো জেড৭ ৫জি ফোনে অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসর, ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ আছে। ফোনটির প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি ক্যামেরা ২ মেগাপিক্সেল। সেলফি তোলার জন্য এতে দেওয়া হয়েছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এর সঙ্গে থাকছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। ফোনটির প্রারম্ভিক মূল্য ১৮,৯৯৯ টাকা।