পুজোর আগে গাড়ি-বাইকের লাইন দিয়ে লঞ্চ, Hero Karizma, নতুন Bullet 350, কী নেই!

পুজোর আগে গাড়ি বাজার জমজমাট৷ হঠাৎ কেন একথা বলছি? কারণ আগামী তিন সপ্তাহের মধ্যে দু’চাকা ও চার চাকা মিলিয়ে মোট ছয়টি মডেল লঞ্চ হতে চলেছে…

পুজোর আগে গাড়ি বাজার জমজমাট৷ হঠাৎ কেন একথা বলছি? কারণ আগামী তিন সপ্তাহের মধ্যে দু’চাকা ও চার চাকা মিলিয়ে মোট ছয়টি মডেল লঞ্চ হতে চলেছে ভারতে। যার মধ্যে রয়েছে ১টি স্কুটার, ২টি বাইক ও ৩টি ইউটিলিটি ভেহিকেল (দু’টি এসইউভি ও একটি এমপিভি)। চলুন একঝলকে জেনে নেওয়া যাক এই টু ও ফোর হুইলারগুলির প্রসঙ্গে।

TVS ইলেকট্রিক স্কুটার

আগামী ২৩ আগস্ট টিভিএস মোটর কোম্পানি দুবাইয়ে নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ করবে। যা ২০১৮ সালে প্রদর্শিত Creon কনসেপ্টের উপর ভিত্তি করে আসবে। লঞ্চের আগে কোম্পানি বিভিন্ন টিজারের মাধ্যমে ফিচার্সের ইঙ্গিত দিয়েছে। যেমন বর্গাকার ভার্টিকালি স্ট্যাক লাইট, রিয়ার এলইডি ইন্ডিকেটের, স্মার্টফোন ও স্মার্টওয়াচ কানেক্টিভিটি সহ আয়তাকার ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। TVS Creon কনসেপ্টে তিনটি লিথিয়াম আয়ন ব্যাটারি, একটি ১২ কিলোওয়াট আওয়ার ইলেকট্রিক মোটরের দেখা মিলেছিল। ফাস্ট চার্জারের মাধ্যমে ব্যাটারিটি ১ ঘন্টায় ৮০ শতাংশ চার্জ হতে সক্ষম।

Hero Karizma XMR 210

Hero Karizma XMR 210 আগামী ২৯ আগস্ট লঞ্চ হচ্ছে। নতুন কারিশমায় এলইডি হেডলাইট, XMR গ্রাফিক্স সহ ফুয়েল ট্যাঙ্ক, মিররের সাথে স্লিক ফেয়ারিং, দামি উইন্ডস্ক্রিন, স্প্লিট সিট, ক্লিপ-অন হ্যান্ডেলবার এবং এলইডি টেললাইট থাকবে। নতুন ২১০ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড, ৬-স্পিড গিয়ারবক্স যুক্ত ইঞ্জিন সহ আসবে বাইকটি। যা থেকে সর্বোচ্চ ২৫ পিএস শক্তি এবং ২০ এনএম টর্ক উৎপন্ন হতে পারে।

নতুন Royal Enfield Bullet

নতুন প্রজন্মের Royal Enfield Bullet আগামী ৩০ আগস্ট থেকে ১ সেপ্টেম্বরের মধ্যে লঞ্চ হতে চলেছে। নতুন প্রজন্মের বুলেট ৩৫০-তে থাকছে জে সিরিজের ৩৪৯ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ২০.২ বিএইচপি শক্তি এবং ২৭ এনএম টর্ক পাওয়া যাবে। বাইকটিতে গোলাকৃতি হেডলাইট, টেললাইট, রিয়ারভিউ মিরর এবং সিঙ্গেল সিট থাকবে।

Toyota Rumion

টয়োটা কিরলোস্কার মোটর তাদের আসন্ন নতুন গাড়ির কথা জানিয়েছে। Maruti Ertiga-র উপর ভিত্তি করে তৈরি গাড়িটির নাম – Toyota Rumion। এমপিভি মডেলটির সামনে থাকছে বাম্পার, গ্রিল এবং ফগ ল্যাম্প। তবে Ertiga-র সাথে ডিজাইনগত দিক থেকে কিছু তারতম্য লক্ষ্য করা যাবে। ভেতরে থাকছে ব্ল্যাক আউট ড্যাশবোর্ড, ইন্টেরিয়র লেআউট এবং আপহোলস্টেরি। শক্তি যোগাতে এতে একটি ১.৫ লিটার পেট্রোল ইঞ্জিন থাকছে। ৬-স্পিড ম্যানুয়াল এবং অটোমেটিক ট্রান্সমিশন সমেত মডেলটি থেকে সর্বোচ্চ ১০৩ বিএইচপি শক্তি এবং ১৩৭ এনএম টর্ক পাওয়া যাবে। যার মাইলেজ হবে ২০.৫১ কিমি/লিটার।

Honda Elevate

Honda Elevate আগামি ৪ সেপ্টেম্বর লঞ্চ হবে। ইতিমধ্যেই গাড়িটির বুকিং শুরু হয়েছে। এতে ১.৫ লিটার, ৪ সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন থাকছে। ৬-ম্যানুয়াল এবং ৭-স্পিড সিভিটি সমেত হাজির হবে গাড়িটি। এটি থেকে ১২১ পিএস শক্তি এবং ১৪৫ এনএম টর্ক পাওয়া যাবে। ফিচার হিসেবে থাকছে অ্যাডাস, ১০.২৫ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, অটো ডিমিং IRVM, লেদারেট আপহোলস্টেরি, ৬-টি এয়ারব্যাগ ইত্যাদি।

আপডেটেড Tata Nexon

Tata Motors ভারতে তাদের Nexon-এর নতুন ভার্সন লঞ্চ করবে। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই হাজির হতে পারে গাড়িটি। Nexon facelift-এ থাকছে ১.২ লিটার টার্বো পেট্রল ইঞ্জিন এবং ৭-স্পিড ডিসিটি অটোমেটিক গিয়ারবক্স। আবার এর ১.২ লিটার টার্বো পেট্রোল এবং ১.৫ লিটার ডিজেল ইঞ্জিনের বিক্রি জারি রাখবে টাটা।