দুর্দান্ত ক্যামেরার সাথে OLED ডিসপ্লে, OnePlus 12 ফোনের ফিচার ফাঁস হতেই হইচই ফ্যানদের মধ্যে

চলতি বছরের শেষের দিকে লঞ্চ হবে OnePlus 12। ইতিমধ্যেই এই ফ্ল্যাগশিপ ফোনটি সম্পর্কে বিভিন্ন তথ্য সামনে এসেছে। আজ আবার এক জনপ্রিয় টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন…

চলতি বছরের শেষের দিকে লঞ্চ হবে OnePlus 12। ইতিমধ্যেই এই ফ্ল্যাগশিপ ফোনটি সম্পর্কে বিভিন্ন তথ্য সামনে এসেছে। আজ আবার এক জনপ্রিয় টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন OnePlus 12 -এর ইঞ্জিনিয়ারিং প্রোটোটাইপ সম্পর্কিত তথ্য ফাঁস করল। লিকস্টারের দাবি অনুসারে, তিনি হালফিলে ম্যানুফ্যাকচারিং প্ল্যান্টে একটি ফ্ল্যাগশিপ ইঞ্জিনিয়ারিং মডেল দেখেছেন। ডিভাইসটির সামনে কেন্দ্রীভূত সিঙ্গেল-হোল কার্ভড স্ক্রিন এবং ব্যাক প্যানেলের মধ্যভাগে মেটালিক স্কেল রিং সহ একটি বড় বৃত্তাকার ক্যামেরা মডিউল লক্ষ্যণীয়। এক্ষেত্রে রিয়ার ক্যামেরা মডিউলের এইধরণের ডিজাইন, বড় আকারের প্রাইমারি সেন্সর যুক্ত ট্রিপল বা কোয়াড রিয়ার ক্যামেরা সিস্টেম থাকার কথাই ইঙ্গিত দিচ্ছে। সহায়ক ক্যামেরা হিসাবে একটি পেরিস্কোপ সেন্সর দেওয়া হবে বলেও জানান ডিজিটাল চ্যাট স্টেশন।

আবার টিপস্টারের উইবো পোস্টে উল্লেখ আছে যে, সদ্য প্রকাশ্যে আসা OnePlus 12 ফ্ল্যাগশিপের ইঞ্জিনিয়ারিং প্রোটোটাইপে – একটি মেটাল ফ্রেম, আরো উন্নত সুপার-থিন অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, আল্ট্রা-লার্জ এক্স-অ্যাক্সিস মোটর, এবং ভিসি হিট ডিসিপিশন এরিয়া উপস্থিত।

পোস্ট থেকে আরো জানা গেছে যে, আসন্ন ওয়ানপ্লাস ব্র্যান্ডেড হ্যান্ডসেটে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত ২কে কার্ভড OLED স্ক্রিন থাকবে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট দ্বারা চালিত হবে। এতে দুটি র‌্যাম অপশন পাওয়া যেতে পারে, যথা – ১৬ জিবি র‌্যাম এবং ২৪ জিবি র‌্যাম৷ আসন্ন এই মডেলে ৫,৪০০ এমএএইচ ক্যাপাসিটির শক্তিশালী ব্যাটারি ব্যবহার করা হবে হয়তো, যা ১০০ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস দ্রুত চার্জিং সাপোর্ট করবে।

OnePlus 12 স্মার্টফোনের পিছনে ৫০ মেগাপিক্সেল IMX9xx প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ৩এক্স জুম সহ ৬৪ মেগাপিক্সেল পেরিস্কোপ টেলিফটো লেন্স থাকবে বলে আশা করা হচ্ছে। এক্ষেত্রে জানিয়ে রাখি, আলোচ্য মডেলের ক্যামেরা ইউনিটে Sony IMX9xx সেন্সর থাকার দাবি এর আগেও একাধিক টিপস্টারকে করতে দেখা যায়। ফলে এই খবর সত্যি হলেও হতে পারে।

প্রসঙ্গত সম্প্রতি টিপস্টার অনলিকস (OnLeaks) ওয়ানপ্লাস ১২ ফোনের রেন্ডার প্রকাশ করেছিলেন, যা ছিল মূল টেক্সট প্রোটোটাইপের ইমেজ। ছবিগুলিতে, পূর্বসূরিদের ন্যায় ক্যামেরা মডিউলের অবস্থান এবং ডিজাইনের সাথে দেখা গেছে ওয়ানপ্লাস ১২ -কে। এর ক্যামেরা মডিউলের ঠিক মধ্যিভাগে হ্যাসেলব্লাড (Hasselblad) ব্র্যান্ড লোগো থাকবে। আর পেরিস্কোপ লেন্সের চারপাশে ম্যাট ফিনিশিং দেখা যাবে বলেও দাবি করেন অন লিকস।