পকেটসই দামে লঞ্চ হবে Samsung Galaxy Tab A9+, বাজারে আসতে বেশি দেরি নেই

Samsung Galaxy Tab A9 ট্যাবলেটটি এই মাসের শুরুতে মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন (FCC) এবং ওয়াইফাই অ্যালায়েন্সে দেখা গেছে। আর এখন, ট্যাবটির নতুন সংস্করণ বিভিন্ন সার্টিফিকেশন…

Samsung Galaxy Tab A9 ট্যাবলেটটি এই মাসের শুরুতে মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন (FCC) এবং ওয়াইফাই অ্যালায়েন্সে দেখা গেছে। আর এখন, ট্যাবটির নতুন সংস্করণ বিভিন্ন সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে, যার নাম Samsung Galaxy Tab A9+। এটি ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG), ভারতের বিআইএস (BIS) এবং গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে। আভার লাইভ ইমেজেও ফাঁস হয়ে ইঙ্গিত করছে যে Galaxy Tab A9+ খুব শীঘ্রই আত্মপ্রকাশ করবে। স্যামসাংয়ের Galaxy Tab A-সিরিজের ডিভাইসগুলি সাধারণত বাজেট রেঞ্জের হয়, আশা করা যায় নতুন মডেলটিও তার ব্যতিক্রম হবে না।

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৯প্লাস SM-X216b মডেল নম্বর সহ ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG), ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) এবং গিকবেঞ্চ (Geekbench)-এ তালিকাভুক্ত হয়েছে। এদিকে, সম্প্রতি এই ট্যাবলেটটি সেফটিকোরিয়া সার্টিফিকেশনে SM-X115N মডেল নম্বরের সাথে উপস্থিত হয়েছিল। ব্লুটুথ এসআইজি-এর লিস্টিংয়ে উল্লেখ করা হয়েছে যে, ট্যাব এ৯প্লাস ব্লুটুথ ৫.১ সংযোগ সাপোর্ট করবে। যেখানে বিআইএস সার্টিফিকেশনটি শুধুমাত্র ভারতীয় বাজারে ট্যাবলেটের লঞ্চের বিষয়টি নিশ্চিত করে৷

গিকবেঞ্চ বেঞ্চমার্কিং ডেটাবেস অনুসারে, স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৯প্লাস-এ ব্যবহৃত মাদারবোর্ডটির কোডনেম হল ‘হোলি’, যা ১.৮০ গিগাহার্টজ ক্লক স্পিডের ছয়টি কোর এবং ২.২১ গিগাহার্টজ ক্লক স্পিডে রান করা দুটি কোর দ্বারা গঠিত। যা কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসরের কোর কনফিগারেশনের সাথে মিলে যায়। এছাড়াও, প্রকাশ করা হয়েছে যে, গ্যালাক্সি ট্যাব এ৯প্লাস ৪ জিবি র‍্যাম অফার করবে এবং অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে। ট্যাবটি গিকবেঞ্চের সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে যথাক্রমে ৯০৩ এবং ১,৮৪০ পয়েন্ট স্কোর করেছে।

জানিয়ে রাখি, সেফটি কোরিয়া সার্টিফিকেশনে Samsung Galaxy Tab A9+ এর একটি লাইভ ইমেজ প্রদর্শন করা হয়েছে। এটি থেকে জানা যাচ্ছে যে, ট্যাবটির ডিসপ্লেতে সেলফি ক্যামেরা সেন্সরের জন্য কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট অবস্থান করবে। স্যামসাং ২০২১ সালে সর্বশেষ Galaxy A-সিরিজের ট্যাবলেট লঞ্চ করেছিল। Tab A8-এর উত্তরসূরিগুলি আগামী কয়েক সপ্তাহের মধ্যেই আত্মপ্রকাশ করতে পারে।