200 মেগাপিক্সেল ক্যামেরায় বাজার কাঁপাবে, ভারতে লঞ্চের আগেই ফাঁস Honor 90-র দাম

অনর শীঘ্রই ভারতের বাজারে তাদের Honor 90 স্মার্টফোনটি লঞ্চ করবে বলে জানা গেছে। আসন্ন ফোনটি এদেশে মিড-প্রিমিয়াম সেগমেন্টে অন্তর্ভুক্ত থাকবে বলে মনে করা হচ্ছে। স্ট্যান্ডার্ড…

অনর শীঘ্রই ভারতের বাজারে তাদের Honor 90 স্মার্টফোনটি লঞ্চ করবে বলে জানা গেছে। আসন্ন ফোনটি এদেশে মিড-প্রিমিয়াম সেগমেন্টে অন্তর্ভুক্ত থাকবে বলে মনে করা হচ্ছে। স্ট্যান্ডার্ড Honor 90 মডেলটি Honor 90 Pro-এর পাশাপাশি মে মাসে চীনে লঞ্চ করা হয়েছিল। ডিভাইসটি Qualcomm-এর Snapdragon 7 Gen 1 প্রসেসর দ্বারা চালিত। এতে শক্তিশালী ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। গত তিন বছর ধরে ভারতীয় স্মার্টফোন মার্কেটে নিষ্ক্রিয় থাকার পর Honor 90-এর লঞ্চ অনর ব্র্যান্ডের প্রত্যাবর্তনের প্রতীক। রিয়েলমি (Realme)-এর প্রাক্তন সিইও (CEO) মাধব শেঠ অনরের ভারতীয় শাখার নেতৃত্ব দেবেন বলেও জানা গেছে। আর এখন একটি রিপোর্টের মাধ্যমে অফিসিয়াল লঞ্চের আগেই Honor 90-এর মূল্যের বিবরণ সামনে এসেছে। আসুন জেনে নেওয়া যাক ফোনটি এদেশে কত দামে বিক্রি হবে।

ফাঁস হল Honor 90-এর দাম

দ্য মোবাইল ইন্ডিয়ান-এর রিপোর্ট অনুযায়ী, অনর ৯০-এর মূল্য ভারতে প্রায় ৩৫,০০০ টাকা হবে। এই দামের সেগমেন্টে, হ্যান্ডসেটটি ওয়ানপ্লাস নর্ড ৩ ৫জি, আইকো নিও ৭ প্রো এবং পোকো এফ৫ ৫জি-এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে। জানিয়ে রাখি, চীনের বাজারে অনর ৯০-এর বেস ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি ২,৪৯৯ ইউয়ান (প্রায় ২৯,০০০ টাকা) মূল্যে লঞ্চ করা হয়েছিল। এছাড়া, ফোনটির ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ মডেলগুলির দাম যথাক্রমে ২,৭৯৯ ইউয়ান (প্রায় ৩২,৬৮০ টাকা) এবং ২,৯৯৯ ইউয়ান (প্রায় ৩৫,০১৭ টাকা)।

Honor 90 স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

অনর ৯০-এর চীনা ভ্যারিয়েন্টে ৬.৭ ইঞ্চির ফুল-এইচডি+ (১,২০০ x ২,৬৬৪ পিক্সেল) কার্ভড অলেড ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,৬০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। এটি কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭ জেন ১ প্রসেসরের সাথে এসেছে, যা সর্বাধিক ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজের সাথে যুক্ত।

ফটোগ্রাফির জন্য, Honor 90-এর ট্রিপল ক্যামেরা সেটআপে ২০০ মেগাপিক্সেলের প্রাথমিক ক্যামেরা, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। আর সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে একটি ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Honor 90-তে বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৬৬ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

উল্লেখ্য, Honor 90-এর হাত ধরে তিন বছরের বিরতির পর ভারতের স্মার্টফোন বাজারে পুনরায় প্রবেশ করতে চলেছে অনর। চীনা স্মার্টফোন নির্মাতা হুয়াওয়ে (Huawei)-এর প্রাক্তন সহযোগী ব্র্যান্ডটি ২০২০ সালে ভারতে তাদের কাজকর্ম বন্ধ করে দিয়েছিল। রিয়েলমির বিজনেস এবং কর্পোরেট স্ট্র্যাটিজির ভাইস প্রেসিডেন্টের মাধব শেঠ গত জুন মাসে পদত্যাগ করে অনরকে নেতৃত্ব দেওয়ার লক্ষ্যে সংস্থায় যোগদান করেছেন।