64MP পেরিস্কোপ লেন্সের সঙ্গে আসছে iQOO 12 Pro, এবার দেখবেন ক্যামেরা কাকে বলে!

বিভিন্ন স্মার্টফোন নির্মাতা তাদের ফ্ল্যাগশিপ ডিভাইসগুলিকে আরও আকর্ষণীয় করে তোলার জন্য স্পেসিফিকেশন আপগ্রেড করার পাশাপাশি নতুন ফিচারও যোগ করে থাকে। মার্কেট শেয়ার ধরে রাখার জন্য…

বিভিন্ন স্মার্টফোন নির্মাতা তাদের ফ্ল্যাগশিপ ডিভাইসগুলিকে আরও আকর্ষণীয় করে তোলার জন্য স্পেসিফিকেশন আপগ্রেড করার পাশাপাশি নতুন ফিচারও যোগ করে থাকে। মার্কেট শেয়ার ধরে রাখার জন্য শীর্ষস্থানীয় ব্র্যান্ডগুলির মধ্যে তাদের লেটেস্ট স্মার্টফোনগুলিকে নিয়ে প্রতিযোগিতারও সম্মুখীন হতে হয়। একে অপরকে টেক্কা দেওয়ার লড়াইয়ে প্রায়শই দেখা যায় কোম্পানিগুলি একটি বিশেষ ফিচারের ওপর সবচেয়ে বেশি ফোকাস করছে। ফ্ল্যাগশিপ স্মার্টফোনের ক্ষেত্রে লেটেস্ট ট্রেন্ড হল ব্যবহারকারীদের উন্নত অপটিক্যাল জুম ক্ষমতা প্রদানের জন্য একটি পেরিস্কোপ টেলিফটো ক্যামেরার অন্তর্ভুক্তি। আর এখন একটি নতুন রিপোর্ট থেকে জানা গেছে যে, iQOO 12 Pro সম্ভবত কোম্পানির প্রথম ফোন হবে, যা পেরিস্কোপ টেলিফটো ক্যামেরার সাথে আসবে৷

iQOO 12 Pro ক্যামেরা স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

জনপ্রিয় টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে, আইকো ৬৪ মেগাপিক্সেলের ওমনিভিশন ওভি৬৪বি পেরিস্কোপ জুম ক্যামেরা পরীক্ষা করেছে। যদিও টিপস্টার নির্দিষ্টভাবে ফোনের নাম উল্লেখ করেননি, তবে অনুমান করা হচ্ছে উল্লিখিত ক্যামেরাটি আসন্ন ফ্ল্যাগশিপ আইকো ১২ প্রো-তে ব্যবহৃত হতে পারে।

শোনা যাচ্ছে যে, আইকো ১২ প্রো-এর ক্যামেরা সেটআপে ওভি৬৪বি পেরিস্কোপ জুম ক্যামেরা এবং ৫০ মেগাপিক্সেলের ওভি৫০এইচ প্রাইমারি ক্যামেরা অন্তর্ভুক্ত থাকবে। পূর্বসূরি আইকো ১১ প্রো-এর আল্ট্রা-ওয়াইড লেন্সটি ১২ প্রো-এও থাকতে পারে, যেটি হল অটোফোকাস এবং ১৫০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ (FOV) সহ একটি ৫০ মেগাপিক্সেলের সেন্সর। ভিভো এবছর তাদের নতুন এক্স১০০ প্রো এবং এক্স১০০ প্রো প্লাস স্মার্টফোনের সাথে আপগ্রেডেড ভিভো ভি৩ (Vivo V3) ইমেজিং চিপটি লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। সম্ভবত ভিভো তাদের সাব-ব্র্যান্ডের আইকো ১২ প্রো ফোনেও ভি৩ চিপটি ব্যবহার করতে পারে।

অন্যান্য স্পেসিফিকেশনের ক্ষেত্রে, iQOO 12 Pro-তে Qualcomm-এর আসন্ন ফ্ল্যাগশিপ Snapdragon 8 Gen 3 প্রসেসরটি থাকার সম্ভাবনা সবচেয়ে বেশি, যা অক্টোবরে লঞ্চ হবে। খুব সম্ভবত ডিভাইসটির সর্বোচ্চ কনফিগারেশনে ২৪ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি ইউএফএস ৪.০ স্টোরেজ মিলবে।

এছাড়াও জানা গেছে যে, iQOO 12 Pro-তে ৬.৭৮ ইঞ্চির কার্ভড-এজ অ্যামোলেড (AMOLED) প্যানেল থাকবে, যা কোয়াডএইচডি+ রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। এটি ২০০ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করতে পারে। এটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক অরিজিনওএস ৪.০ (OriginOS 4.0) সফ্টওয়্যার স্কিনে চলবে বলে আশা করা হচ্ছে।