Honda Hornet 2.0-এর নতুন ভার্সন কিনবেন? এই 5 তথ্য জেনে রাখলে আপনারই সুবিধা

কেতাদুরস্ত দর্শনের নেকেড স্ট্রিটফাইটার মোটরসাইকেল Hornet 2.0-এর নতুন সংস্করণ সদ্য লঞ্চ করেছে হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া বা এইচএমএসআই (HMSI)। নতুন মডেলটি ডিজাইন এবং কারিগরিতে…

কেতাদুরস্ত দর্শনের নেকেড স্ট্রিটফাইটার মোটরসাইকেল Hornet 2.0-এর নতুন সংস্করণ সদ্য লঞ্চ করেছে হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া বা এইচএমএসআই (HMSI)। নতুন মডেলটি ডিজাইন এবং কারিগরিতে বেশ কিছু আপডেট পেয়েছে। বাইকটির সম্পর্কে পাঁচটি বিশেষ তথ্য জানতে হলে প্রতিবেদনটির শেষ পর্যন্ত চোখ রাখুন।

2023 Honda Hornet 2.0 – ডিজাইন আপডেট

হ্যান্ডসাম নেকেড স্ট্রিটফাইটার Hornet 2.0-এর ২০২৩ ভার্সনে দেওয়া হয়েছে নতুন গ্রাফিক্স। যে কারণে বাইকটিকে আরও বেশি স্পোর্টি এবং আগ্রাসী দেখতে লাগছে। সাইডে রয়েছে ছোট ও মোটা এগজস্ট। আবার স্প্লিট সিট ও ট্যাঙ্ক এক্সটেনশন থাকার কারণে কারিকুরি আরও বেড়েছে। এতে দেওয়া হয়েছে এলইডি লাইট, ফুয়েল ট্যাঙ্ক কি-হোল, অ্যালয় হুইল এবং টিউবলেস টায়ার।

2023 Honda Hornet 2.0 – ইঞ্জিন

হোন্ডা তাদের Hornet 2.0-তে একটি ১৮৪.৪ সিসি, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন দিয়েছে। যা থেকে সর্বোচ্চ ১৭.০৩ বিএইচপি শক্তি ও ১৫.৯ এনএম টর্ক উৎপন্ন হবে। গতির সাথে তাল মেলাতে থাকছে ৫-স্পিড গিয়ারবক্স। OBD2 নির্গমন বিধির ইঞ্জিনে রয়েছে স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ।

2023 Honda Hornet 2.0 – হার্ডওয়্যার

Honda Hornet 2.0 ডায়মন্ড টাইপ ফ্রেম সমেত এসেছে। এতে রয়েছে আপসাইড ডাউন ফ্রন্ট ফর্ক এবং মোনোশক রিয়ার সাসপেনশন। ব্রেকিংয়ের দায়িত্ব পালন করতে সামনে ও পেছনে যথাক্রমে একটি ২৭৬ মিমি ও ২২০ মিমি ডিস্ক ব্রেক উপস্থিত। পেটাল ডিস্ক এবং সিঙ্গেল চ্যানেল এবিএস অফার করা হয়েছে।

2023 Honda Hornet 2.0 – ফিচার্স

ফিচারের প্রসঙ্গে বললে Honda Hornet 2.0-তে উপস্থিত একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। যেখানে রাইডিং সম্পর্কিত বিভিন্ন তথ্য যেমন স্পিডোমিটার, ওডোমিটার, ট্যাকোমিটার, ব্যাটারি ভোল্টেজ, টুইন ট্রিপ মিটার, গিয়ার পজিশন ইন্ডিকেটর, সার্ভিস ডিউ ইন্ডিকেটর এবং একটি ঘড়ি দেখা যাবে। ইন্সট্রুমেন্ট ক্লাস্টারটি ৫-স্টেপ অ্যাডজাস্টেবল ব্রাইটনেস সমর্থন করবে। এছাড়া রয়েছে ইঞ্জিন স্টপ সুইচ, হ্যাজার্ড লাইট, সাইড স্ট্যান্ড ইন্ডিকেটর এবং শিল্ড চেন।

2023 Honda Hornet 2.0 – দাম ও ওয়ারেন্টি

Honda Hornet 2.0 এর দাম ১.৩৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। হোন্ডা তাদের এই মোটরসাইকেলে ১০ বছরের ওয়ারেন্টি প্যাকেজ অফার করছে। যার মধ্যে ৩ বছরের স্ট্যান্ডার্ড এবং ৭ বছরের অপশনাল এক্সটেন্ডেড ওয়ারেন্টির সুবিধা নিতে পারবেন ক্রেতারা।