মমতা থেকে শিল্পা শেট্টি, পুরুষদের টেক্কা দিয়ে কোটি টাকার সুপারকারের মালিক 5 বিখ্যাত নারী

বেশিরভাগ সময় সুপার কার এর মালিক হিসেবে পুরুষদের নামই আসে সবার প্রথমে। বাস্তব ক্ষেত্রেও এমন শক্তিশালী সুপার কারের মালিকদের মধ্যে পুরুষের সংখ্যাই সিংহভাগ। তবে যে…

বেশিরভাগ সময় সুপার কার এর মালিক হিসেবে পুরুষদের নামই আসে সবার প্রথমে। বাস্তব ক্ষেত্রেও এমন শক্তিশালী সুপার কারের মালিকদের মধ্যে পুরুষের সংখ্যাই সিংহভাগ। তবে যে পৃথিবীতে দাঁড়িয়ে আমরা নারীর ক্ষমতায়নের কথা বলে চলেছি প্রতিমুহূর্তে, সেখানে সুপারকার এর মালিক মহিলারা হবেন না এমন ভাবাটাই নির্বুদ্ধিতার পরিচয়। পৃথিবীর বিভিন্ন দেশ তো বটেই এমনকি আমাদের দেশেও সুপার কার নিয়ে রাস্তায় ঝড় তোলেন বিভিন্ন মহিলারা। তাদের মধ্যে থেকেই সেরা পাঁচজনের তালিকা পাবেন এখানে।

ভারতে এই পাঁচজন মহিলার দখলে রয়েছে একটি সুপারকার-

Hard Kaur (Ferrai 458 Italia)

এদেশের সংগীতের দুনিয়ায় হিপ-হপ গানের জন্য যথেষ্ট সুনাম অর্জন করেছেন হার্ড কৌর। জনপ্রিয় এই সঙ্গীত শিল্পীর কাছে রয়েছে Ferrai 458 Italia এর চাবি, যা তিনি নামকরা সেকেন্ড হ্যান্ড সুপারকার ডিলার Big Boyz Toyz এর থেকে কিনেছেন। লাল রংয়ের এই ফেরারি গাড়িটির চালিকাশক্তি সরবরাহ করে ৪.৫ লিটারের V8 ইঞ্জিন যা সর্বোচ্চ ৫৬২ বিএইচপি শক্তি উৎপাদনে সক্ষম। শক্তিশালী এই ইঞ্জিনের দৌলতে মাত্র ৩.৪ সেকেন্ডেই সম্পূর্ণ স্থিতাবস্থা থেকে সর্বোচ্চ ১০০ কিমি/ঘণ্টা গতিবেগ অর্জন করা সম্ভব।

Shilpa Shetty (BMW i8)

ব্যবসায়ী রাজ কুন্দ্রার পত্নী তথা মুম্বাই ফিল্ম জগতের জনপ্রিয় মুখ শিল্পা শেট্টি বরাবরই গাড়ির জগতের প্রতি নিজের ভালোবাসা দেখিয়েছেন। গত বছরেই তার গ্যারেজে স্থান পায় BMW i8। এমনকি বিশেষ ধরনের এই হাইব্রিড স্পোর্টস গাড়িটির মালিক ভারতীয় ক্রিকেটের অধীশ্বর সচিন টেন্ডুলকার। BMW i8 এর মধ্যে ব্যবহার করা হয়েছে ২৩১ বিএইচপি শক্তি এবং ৩২০ এনএম টর্ক উৎপাদনকারী ১.৫ লিটারের টুইন টার্বো চার্জড পেট্রল ইঞ্জিন। হাইব্রিড প্রযুক্তির উপর নির্ভর করে তৈরি এই গাড়ির মধ্যে রয়েছে আরও দুইটি ইলেকট্রিক মোটর, যা সর্বাধিক ১৩১ বিএইচপি পাওয়ার জেনারেট করতে পারে। সব মিলিয়ে এই গাড়িটির থেকে উৎপন্ন হওয়া মোট পাওয়ার এবং টর্ক আউটপুট যথাক্রমে ৩৬২ বিএইচপি এবং ৫৭০ এনএম। শূন্য থেকে ঘন্টা প্রতি ১০০ কিমি গতিবেগ বর্জন করতে এর সময় লাগে মাত্র ৪.৪ সেকেন্ড।

Mallika Sherawat (Lamborghini Aventador SV)

বলিউডের একসময় তার তাবড় অভিনেত্রী মল্লিকা শেরাওয়াত বর্তমানে ইংল্যান্ডের বাসিন্দা। এই অভিনেত্রীর দখলে থাকা অন্যতম সুপার কার হল Lamborghini Aventador SV। এটি আদতে Aventador সিরিজের সবচেয়ে হালকা মডেল। একে এগিয়ে চলার শক্তি সরবরাহ করে ৬.৫ লিটারের V12 পেট্রোল ইঞ্জিন। এই ইঞ্জিনটি থেকে সর্বোচ্চ ৭৪০ বিএইচপি শক্তি পৌঁছে যায় গাড়িটির চারটি চাকায়।

Sheetal Duggar (Lamborghini Huracan)

সংস্কৃতির পিঠস্থান কলকাতায় জন্ম নেওয়া শীতল ডাগার হলেন ল্যাম্বরঘিনি এর ভারতীয় মহিলা মালিকদের মধ্যে প্রথম। তার এই গাড়িটি Oro Elios নামের বিশেষ রঙে পেইন্ট করা। এর মধ্যে চালিকাশক্তি সরবরাহ করে ৬১০ বিএইচপি শক্তি এবং ৫৬০ এনএম টর্ক উৎপাদনকারী ৫.২ লিটারের V10 ইঞ্জিন। শক্তিশালী এই ইঞ্জিনের দৌলতে মাত্র ৩.২ সেকেন্ডের মধ্যেই সর্বোচ্চ ঘণ্টা প্রতি ১০০ কিমি গতিবেগ তুলতে পারে এটি।

Mamta Mohandas (Porsche 911 Carrera S)

মালায়ালাম ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম পরিচিত মুখ মমতা মোহনদাস একাধারে যেমন অভিনেত্রী, তেমনই একজন সঙ্গীত শিল্পী এবং পরিচালক। ২০২১ সাল থেকে এই অভিনেত্রীর দখলে রয়েছে Porsche 911 Carrera S। রেসিং ইয়োলো রংয়ের এই স্পোর্টস গাড়িটির মধ্যে ব্যবহার করা হয়েছে ৩.০ লিটারের টুইন টার্বো চার্জড পেট্রোল ইঞ্জিন। এই ইঞ্জিনটি থেকে সর্বোচ্চ ৪৫০ বিএইচপি শক্তি এবং সর্বাধিক ৫৩০ এনএম টর্ক উৎপাদিত হয়। শূন্য থেকে ১০০ কিমি/ঘন্টা গতিবেগ তুলতে সময় লাগে মাত্র ৩.৫ সেকেন্ড। গাড়িটির এক্স শোরুম মূল্য ১.৮৪ কোটি টাকা।