সাধ্যের মধ্যে সেরা ফিচার্স, মোটোরোলা বাজার কাঁপাতে লঞ্চ করল Moto G84

বিগত কয়েক সপ্তাহ ধরে একাধিক প্রমোশনাল টিজার প্রকাশের পর আজ (১ সেপ্টেম্বর) মোটোরোলা (Motorola) ভারতীয় বাজারে তাদের নতুন লো-মিডরেঞ্জ স্মার্টফোন, Moto G84 5G-এর ওপর থেকে…

বিগত কয়েক সপ্তাহ ধরে একাধিক প্রমোশনাল টিজার প্রকাশের পর আজ (১ সেপ্টেম্বর) মোটোরোলা (Motorola) ভারতীয় বাজারে তাদের নতুন লো-মিডরেঞ্জ স্মার্টফোন, Moto G84 5G-এর ওপর থেকে পর্দা সরিয়েছে। নানান ফিচারে ঠাসা ডিভাইসটিতে মসৃণ এবং আকর্ষণীয় ডিজাইনও দেখতে পাওয়া যায়। নজরকাড়া প্যানটোন (Pantone)-কিউরেটেড কালার শেডের পাশাপাশি এতে ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ রয়েছে। এছাড়াও, Moto G84 5G পি-ওলেড (POLED) ডিসপ্লে, Qualcomm Snapdragon 695 প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের রিয়ার প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করে। আসুন তাহলে এই নবাগত মোটোরোলা হ্যান্ডসেটটির দাম, স্পেসিফিকেশন এবং ফিচার সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Moto G84 5G-এর মূল্য এবং লভ্যতা

মোটো জি৮৪ ৫জি-এর একমাত্র ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটির দাম রাখা হয়েছে ১৯,৯৯৯ টাকা। ফোনটি তিনটি আকর্ষণীয় কালার অপশনে উপলব্ধ – মার্শম্যালো ব্লু, মিডনাইট ব্লু এবং ভিভা ম্যাজেন্টা। আগামী ৮ সেপ্টেম্বর থেকে ফোনটিকে ফ্লিপকার্টে (Flipkart)-এর সাইট থেকে কেনা যাবে। শুধু তাই নয়, প্রাথমিক অফারের অংশ হিসেবে আইসিআইসিআই (ICICI) ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করে মোটো জি৮৪ ৫জি কিনলে এর দামের ওপর ১,০০০ টাকা ইনস্ট্যান্ট ছাড় পাওয়া যাবে।

Moto G84 5G-এর স্পেসিফিকেশন ও ফিচার

মোটো জি৮৪ ৫জি-এ ৬.৫৫ ইঞ্চির ফুলএইচডি+ পি-ওলেড ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং সর্বোচ্চ স্ক্রিন ব্রাইটনেস ১,৩০০ নিট। এটি ১২ জিবি এলপিএইচডিডিআর৪এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ২.২ স্টোরেজ সহ কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর দ্বারা চালিত। তবে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্ষমতা ১ টিবি পর্যন্ত প্রসারিত করা যেতে পারে। ইউজাররা মোটো জি৮৪ ৫জি-এ একই সময়ে দুটি সিম কার্ড এবং একটি মাইক্রোএসডি কার্ড ব্যবহার করতে পারেন। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক মাই ইউএক্স (My UX) কাস্টম স্কিনে রান করে, যা একটি মসৃণ এবং কাস্টমাইজেবল অভিজ্ঞতা প্রদান করে।

ফটোগ্রাফির জন্য, Moto G84 5G-এর রিয়ার প্যানেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড/ম্যাক্রো/ডেপথ সেন্সর রয়েছে। আর ফোনের সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা অবস্থান করছে। নিরাপত্তার জন্য, এই মোটোরোলা হ্যান্ডসেটে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও মিলবে।

কানেক্টিভিটির ক্ষেত্রে, এই ডিভাইসটি ডুয়েল ৪জি ভিওএলটিই-এর পাশাপাশি ১৪টি ভিন্ন ৫জি ব্যান্ড সহ ৫জি সংযোগ সাপোর্ট করে৷ এছাড়াও, এতে ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ৫.১, জিপিএস, গ্লোনাস, বেইদাউ, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং এনএফসি সাপোর্ট অন্তর্ভুক্ত রয়েছে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, Moto G84 5G-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহৃত হয়েছে, যা দ্রুত চার্জিংয়ের জন্য ৩০ ওয়াট টার্বোচার্জিং সাপোর্ট করে৷

অডিওর জন্য, Moto G84 5G-এ একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক, ডলবি অ্যাটমস (Dolby Atmos) সাপোর্টেড-স্টেরিও স্পিকার এবং ডুয়েল মাইক্রোফোন বিদ্যমান। জল ও ধুলো প্রতিরোধের জন্য, Moto G84 5G আইপি৫৪ (IP54) রেটিং প্রাপ্ত চ্যাসিসের সাথে এসেছে। পরিশেষে, ১৬০ x ৭৪.৪ x ৭.৬ মিলিমিটার পরিমাপ এবং ১৬৮.৩ (ভিগান লেদার)/ ১৬৬.৮ গ্রাম (পলিমিথাইল মেথাঅ্যাক্রেলেট বা PMMA) ওজনের সাথে G84 5G তুলনামূলকভাবে পাতলা এবং হালকা ডিভাইস।