এক সেকেন্ডেই ফোন বদলে যাবে ট্যাবলেটে! Tecno Phantom Ultimate দেখলে চোখ ছানাবড়া হতে বাধ্য

টেকনো (Tecno) এবছর এখনও পর্যন্ত তাদের সবচেয়ে আকর্ষণীয় কিছু ডিভাইস উন্মোচন করেছে। যেমন বছরের শুরুর দিকে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৩ (MWC 2023) ইভেন্টে Tecno Phantom…

টেকনো (Tecno) এবছর এখনও পর্যন্ত তাদের সবচেয়ে আকর্ষণীয় কিছু ডিভাইস উন্মোচন করেছে। যেমন বছরের শুরুর দিকে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৩ (MWC 2023) ইভেন্টে Tecno Phantom V Fold নামে ব্র্যান্ডের প্রথম ফোল্ডেবল ফোনটির ওপর থেকে পর্দা সরানো হয়েছে। আবার ১০৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড সেন্সর সহ Tecno Camon 20 Premier গত মে মাসে বাজারে পা রেখেছে। এছাড়াও Nothing Phone-এর সাথে টক্কর দিতে রিয়ার প্যানেলে আকর্ষণীয় আরজিবি এলইডি লাইট ইন্টারফেস সহ Tecno Pova 5 Pro-ও সম্প্রতি আত্মপ্রকাশ করেছে। কোম্পানিটি এখন তাদের পোর্টফোলিওতে Tecno Phantom Ultimate নামে আরেকটি আকর্ষণীয় প্রোডাক্ট যোগ করেছে। এটি একটি রোলেবল স্মার্টফোন যা একটি বড় স্ক্রিন অফার করতে ডিসপ্লেকে পাশাপাশি প্রসারিত করে। তবে, এটি একটি কনসেপ্ট ডিভাইস, তাই ফোনটির বাণিজ্যিকভাবে উপলব্ধ হওয়ায় সম্ভাবনা কম। Tecno Phantom Ultimate সম্পর্কে যা যা তথ্য এখনও পর্যন্ত সামনে এসেছে, আসুন জেনে নেওয়া যাক।

Tecno Phantom Ultimate দেখতে আশ্চর্যজনক কিন্তু আপনি এটি কিনতে পারবেন না

এখনই নিশ্চিতভাবে বলা যাচ্ছে না যে, রোলেবল ফোনগুলি কবে বাণিজ্যিকভাবে উপলব্ধ হবে, তবে ওপ্পো (Oppo) এবং মোটোরোলা (Motorola)-এর মতো কিছু ব্র্যান্ড ডিভাইসগুলিকে দেখতে কেমন হবে বা কেমন ভাবে ব্যবহার করা যাবে তার ধারণা প্রদর্শন করেছে৷ টেকনো এখন তাদের কনসেপ্ট ফ্যান্টম আলটিমেট-এর হাত ধরে এই ব্র্যান্ডগুলির সাথে যোগদান করেছে।

টেকনো ফ্যান্টম আলটিমেট হল একটি রোলেবল ফোন যাতে একটি সিঙ্গেল ড্রাইভ মোটর সিস্টেম রয়েছে, যার কারণে এটি মাত্র ১.৩ সেকেন্ডে এর ডিসপ্লে ৬.৫৫ ইঞ্চির থেকে ৭.১১ ইঞ্চি পর্যন্ত উন্মুক্ত করে। সংস্থাটি জানিয়েছে যে অন্যান্য কনসেপ্টগুলির মতো এটির ডিসপ্লে প্রসারিত করতে খুব বেশি সময় লাগে না। একটি ইউটিউব ভিডিও ফ্যান্টম আলটিমেটের ডিজাইনটি স্পষ্টভাবে ও বিশদে দেখার সুযোগ করে দিয়েছে। ভিডিওটি প্রদর্শন করেছে যে, ডিভাইসটিতে একটি বাটন টপ থাকবে। একবার প্রেস করলে ডিভাইসটি বাম দিক থেকে তার ডিসপ্লে রোল আউট করা শুরু করবে। আর ফোনটিকে তার আসল আকারে ফিরিয়ে আনতে, ইউজারকে তিন আঙুল দিয়ে সোয়াইপ জেসচার করতে হবে।

রোল আউট করার সময়, Tecno Phantom Ultimate ২,২৯৬ x ১,৫৯৬ পিক্সেল রেজোলিউশন এবং ৩৮৮ পিপিআই সহ একটি ইঞ্চি এলটিপিও অ্যামোলেড প্যানেল অফার করবে৷ ডিসপ্লেটি ১০০% ডিসিআই-পি৩ কালার গ্যামট অফার করবে বলেও জানা গেছে। এটি ৯.৯৩ মিলিমিটার পুরু, তবে কোম্পানি জানিয়েছে যে এটি এক হাতে ধরে রাখা সহজ হবে। ফোনের পিছনে একটি কভার ডিসপ্লে এবং একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। এটির রিয়ার প্যানেলে একটি বুক-রোল ডিজাইন দেখা যাবে, যা বিশেষভাবে তৈরি করা হয়েছে যাতে এক্সটেনশনের সময় এটি হাত থেকে স্লিপ না হয়। টেকনো জানিয়েছে যে, ব্যবহারকারীদের ফ্যান্টম আলটিমেটে সমৃদ্ধ ইউজার এক্সপেরিয়েন্স প্রদানের জন্য উন্নত সফ্টওয়্যার থাকবে।

উল্লেখ্য, টেকনো বর্তমানে চলমান আইএফএ বার্লিন ২০২৩ (IFA Berlin 2023)-এ অংশগ্রহণ করেছে, তাই ডিভাইসটি এই ইভেন্টে প্রদর্শন করা হলে অবাক হওয়ার কিছু থাকবে না। সর্বোপরি, আইএফএ হল কনসেপ্ট এবং লেটেস্ট প্রযুক্তি বিষয়ক একটি সম্মেলন। Tecno Phantom Ultimate হল Phantom Vision V-এর পর দ্বিতীয় কনসেপ্ট ডিভাইস যা ভবিষ্যতের স্মার্টফোনগুলি কেমন হতে পারে তার একটি ধারণা প্রকাশ করে।