5 বছরের ওয়ারেন্টি সহ লঞ্চ হল Fairphone 5, 10 বছর ধরে পাওয়া যাবে OS আপডেট

সম্প্রতি Fairphone তাদের নতুন ফোন হিসেবে Fairphone 5 লঞ্চ করেছে। এই ফোনে একাধিক উন্নত ফিচার রয়েছে। সংস্থাটি এই ডিভাইসের সাথে ১০ বছরের সফটওয়্যার আপডেট সহ…

সম্প্রতি Fairphone তাদের নতুন ফোন হিসেবে Fairphone 5 লঞ্চ করেছে। এই ফোনে একাধিক উন্নত ফিচার রয়েছে। সংস্থাটি এই ডিভাইসের সাথে ১০ বছরের সফটওয়্যার আপডেট সহ ৫ বছরের ওয়ারেন্টি অফার করছে। তবে সব থেকে আকর্ষণীয় বিষয় হলো এই ফোনের উপাদান। কারণ এর ৭০ শতাংশ উপাদানই পুনর্ব্যবহার যোগ্য। তাই যদি কখনো ডিভাইসটি ক্ষতিগ্রস্ত হয়, তখন শুধুমাত্র ফিলিপস স্ক্রু ড্রাইভার দিয়েই এটি ঠিক করে ফেলতে পারবেন। চলুন জেনে নেওয়া যাক Fairphone 5 এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন

Fairphone 5-এর দাম

ফেয়ারফোন ৫ এর ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ইউরোপে ধার্য করা হয়েছে ৬৯৯ ইউরো অর্থাৎ প্রায় ৬২,৪৮৫ টাকার সমান। পাশাপাশি, যুক্তরাজ্যে এটি পাওয়া যাবে ৬১৯ ডলারে অর্থাৎ প্রায় ৬৪,৪৬৯ টাকায়। আপাতত এই ফোনটি কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে প্রি-অর্ডার করা যাবে। ডিভাইসটি ম্যাট ব্ল্যাক, স্কাই ব্লু এবং একটি নতুন ট্রান্সপারেন্ট এডিশনে পাওয়া যাবে।

Fairphone 5-এর স্পেসিফিকেশন

Fairphone 5-এ ৬.৪৬ ইঞ্চি ওএলইডি ডিসপ্লে দেওয়া হয়েছে, যার রেজোলিউশন ১২২৪ × ২৭০০ পিক্সেল, রিফ্রেশ রেট ৯০ হার্টজ এবং ব্রাইটনেস ৮৮০ নিটস। ওআইএস সাপোর্টের সাথে এতে ৫০ মেগাপিক্সেলের একটি প্রাইমারি রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। পাশাপাশি, এতে ৫০ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড সেকেন্ডারি সেন্সর এবং সেলফির জন্য সামনে একটি ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত।

ফোনটিতে পাওয়ার ব্যাকআপের জন্য আছে ৪২০০ এমএএইচ ব্যাটারি, যা ৩০ ওয়াট চার্জিং সাপোর্ট করে। এছাড়াও, কানেক্টিভিটির জন্য এতে ব্লুটুথ ৫.২, ওয়াইফাই ৬ই, ডুয়াল স্পিকার, সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ডুয়াল সিম সাপোর্টের মত ফিচার উপস্থিত।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন