এবার সাশ্রয়ী মূল্যে 5G ফোন আনছে Nokia, 6 সেপ্টেম্বর লঞ্চ হচ্ছে ‘গতির’ বাদশা

Nokia বর্তমানে মিড-রেঞ্জ এবং হাই-এন্ড স্মার্টফোনের বাজারের পরিবর্তে বাজেট রেঞ্জ এবং ফিচার ফোনের মার্কেটে ফোকাস করছে। যদিও মিড-রেঞ্জের বাজারে বেশ কয়েকটি নোকিয়া স্মার্টফোন এই মুহূর্তে…

Nokia বর্তমানে মিড-রেঞ্জ এবং হাই-এন্ড স্মার্টফোনের বাজারের পরিবর্তে বাজেট রেঞ্জ এবং ফিচার ফোনের মার্কেটে ফোকাস করছে। যদিও মিড-রেঞ্জের বাজারে বেশ কয়েকটি নোকিয়া স্মার্টফোন এই মুহূর্তে উপলব্ধ রয়েছে। আজ আবার নোকিয়ার ভারতীয় শাখার তরফে একটি টিজার প্রকাশ করা হয়েছে, যা আগামী ৬ সেপ্টেম্বর ভারতে একটি 5G ফোন লঞ্চ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। আসুন এই নয়া ডিভাইসটির সম্পর্কে কি কি তথ্য এখনও পর্যন্ত সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

Nokia-এর নতুন 5G-এর ফোন আসছে ভারতীয় বাজারে

নোকিয়া মোবাইল ইন্ডিয়ার তরফে একটি টুইট করে আগামী ৬ তারিখ একটি নতুন ৫জি ফোনের আগমন সম্পর্কে নিশ্চিত করা হলেও, ডিভাইসটির সম্পর্কে কোনও সুনির্দিষ্ট তথ্য এখনও প্রকাশ করা হয়নি। তবে এটিকে একটি ভিডিওর সাথে টিজ করা হয়েছে, যেখানে দর্শকদের উদ্দেশ্যে জিজ্ঞাসা করা হয়েছে যে “আপনি কি গতির অভিজ্ঞতা নিতে প্রস্তুত?” (অনূদিত)। ভিডিওতে স্মার্টফোনের গোলাকার কোণগুলিকেও হাইলাইট করা হয়েছে। কিন্তু এছাড়া হ্যান্ডসেটটি সম্পর্কে আর কোনও তথ্যই সামনে আসেনি, এমনকি এর নামটিও প্রকাশ করেনি নোকিয়া।

আলোচ্য ফোনটি সম্পর্কে এই মুহূর্তে অনুমান করা বেশ কঠিন, কারণ নোকিয়ার আসন্ন ৫জি স্মার্টফোন সম্পর্কে কোনও তথ্য এখনও অনলাইনে উপলব্ধ নেই। তবে এটি সম্ভবত একটি নতুন এক্স-সিরিজের স্মার্টফোন হবে, কারণ লঞ্চের তারিখটি গত বছরের নোকিয়া এক্স৩০-এর লঞ্চের সাথে মিলে যাচ্ছে।

জানিয়ে রাখি, নোকিয়া নতুন ফিচার ফোন এবং সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন লঞ্চ করার জন্য নিরলসভাবে কাজ করছে। কোম্পানি সম্প্রতি Nokia C12 এবং 2660 Flip-এর কিছু নতুন কালার ভ্যারিয়েন্টও প্রকাশ করেছে।

উল্লেখ্য, এইচএমডি গ্লোবাল (HMD Global)-অধীনস্থ ব্র্যান্ডটির শেষ লঞ্চ হওয়া ৫জি স্মার্টফোন ছিল Nokia X30 5G। এটিতে ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৭০০ নিট পিক ব্রাইটনেস সহ ৬.৪৩ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ১,০৮০ x ২,৪০০ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন অফার করে। স্মার্টফোনটি Qualcomm Snapdragon 695 প্রসেসর এবং Adreno 619 জিপিইউ দ্বারা চালিত। এটি তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যায় – ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ।

ক্যামেরার ক্ষেত্রে, Nokia X30 5G-এ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ১৩ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স সহ ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আর সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন