iPhone 14 হাতে পেতে দোকানের সিকিউরিটি তার চেবালেন মহিলা, অভিনব চুরির কায়দাতেও শেষ রক্ষা হলনা!

সারা বিশ্বেই Apple iPhone-এর জনপ্রিয়তা তুমুল! এই প্রিমিয়াম সেগমেন্টের স্মার্টফোন কাছে থাকা মানেই ভালো পারফরম্যান্স বা ফিচার ব্যবহারের সুযোগ পাওয়া, তাছাড়া এটি স্টাইল বা স্ট্যাটাস…

সারা বিশ্বেই Apple iPhone-এর জনপ্রিয়তা তুমুল! এই প্রিমিয়াম সেগমেন্টের স্মার্টফোন কাছে থাকা মানেই ভালো পারফরম্যান্স বা ফিচার ব্যবহারের সুযোগ পাওয়া, তাছাড়া এটি স্টাইল বা স্ট্যাটাস স্টেটমেন্টের জন্যও বেশ আদর্শ বটে! কিন্তু প্রচুর মানুষ iPhone কিনতে আগ্রহী হলেও সেই স্বপ্ন সবসময় পূর্ণ হয়না, তার কারণ এগুলির চড়া দাম। ফলত একদিকে যেমন অনেকে সস্তা অফারের সন্ধানে থাকেন, তেমনই কিছু মানুষ আবার অসৎ উপায়ে iPhone হাতে পাওয়ার দুঃসাহস করে। এর আগে Apple Store থেকে iPhone চুরির অনেক ঘটনা প্রকাশ্যে এসেছে; এমনকি অনলাইন শপিং প্ল্যাটফর্মগুলি থেকে লাখ লাখ টাকার জালিয়াতি করেও আধ খাওয়া আপেলের লোগোযুক্ত ফোন পকেট পুড়েছেন কিছু মানুষ – কয়েক সপ্তাহ আগেই এই অভিযোগে বেঙ্গালুরু থেকে এক ব্যক্তিকে পুলিশ গ্রেপ্তার করেছে। তবে সম্প্রতি লেটেস্ট iPhone 14 মডেল চুরির অভিনব একটি ঘটনা ঘটেছে, যা শুনলে আপনি অবাক হতে বাধ্য। এক্ষেত্রে এক মহিলা iPhone চুরি করার জন্য দোকানের সিকিউরিটি কেবল চিবিয়ে ধরা পড়েছেন। শুনতে আশ্চর্যজনক বা হাস্যকর হলেও, এ খবর ১০০% সত্যি!

দোকান থেকে iPhone চুরির চেষ্টায় সিকিউরিটি কেবল চেবালেন মহিলা

সাউথ চায়না মর্নিং পোস্টের রিপোর্ট অনুযায়ী, চীনের ফুজিয়ান প্রদেশের বাসিন্দা কিউ নামের এক নারী অ্যাপল স্টোর থেকে আইফোন ১৪ প্লাস চুরি করেছেন। এক্ষেত্রে ফোন চুরি করতে তিনি নাকি দোকানের সিকিউরিটি কেবল বা তার চিবিয়েছেন। নিশ্চয়ই ভাবছেন এ আবার কেমন বুদ্ধি? আসলে, কিউ, দোকানের ডিসপ্লে স্ট্যান্ডের সামনে দাঁড়িয়ে ফোনে হাত রাখার জন্য প্রথমে কাউন্টারের দিকে ঝোঁকেন। তারপর ডিভাইসটি পরীক্ষার নামে সবার চোখের আড়ালে তিনি সেটির সাথে সংযুক্ত সিকিউরিটি কেবলটি চেবাতে শুরু করেন। তারের সংযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হওয়ার পর, তিনি কৌশলে ফোনটি নিজের ব্যাগে রেখে দোকান থেকে বেরিয়ে যান।

যেহেতু কিউ একজন সাধারণ কাস্টমারের মতো ফোনটি স্ক্রল বা নাড়াচাড়া করছিলেন, তাতে কেউ চট করে তাঁকে সন্দেহ করতে পারেনি। তবে পুরো ঘটনাটি সিসিটিভি (CCTV) ফুটেজে রেকর্ড হয়ে যায়, আর সেখান থেকেই তাঁর খেল খতম হয়। স্টোর ম্যানেজারের মতে, এই চুরির সময় স্টোরের অ্যালার্ম বাজতে শুরু করে। এর জেরে সেখানকার কর্মীরা মহিলার কাছে যান বটে, তবে অস্বাভাবিক কিছু লক্ষ্য না করায় তাঁরা কোনো ব্যবস্থা নেননি।

পরে মহিলাটি যখন আইফোন সমেত দোকান থেকে বেরিয়ে আসেন, তখন সেখানকার কর্মীরা লক্ষ্য করেন যে একটি আইফোন নেই এবং তার সাথে সংযুক্ত তারটিও কাটা অবস্থায় আছে। এর পরেই ঘটনাটি পুলিশকে জানানো হয় এবং চুরির মাত্র ৩০ মিনিটের মধ্যেই ওই অভিযুক্ত মহিলা ধরা পড়েন। ইতিমধ্যেই এই ঘটনার ভিডিও (সিসিটিভিতে রেকর্ড) চীনের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে ভাইরাল হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, ওই মহিলা যে আইফোনটি চুরি করার চেষ্টা করেছিলেন, তার মূল্য ছিল ৭,০০০ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ৭৯,৭৪৯ টাকা)।