Xiaomi 13T সিরিজ কবে বাজারে আসছে? অপেক্ষার অবসান ঘটিয়ে লঞ্চের তারিখ ফাঁস

শাওমির আসন্ন ফ্ল্যাগশিপ সিরিজ, Xiaomi 13T-কে নিয়ে দীর্ঘদিন ধরেই জল্পনা চলছে। এর আগে বলা হচ্ছিল, এই লাইনআপের স্মার্টফোনগুলি ১ সেপ্টেম্বর ইউরোপীয় ইউনিয়নে লঞ্চ হবে, তবে…

শাওমির আসন্ন ফ্ল্যাগশিপ সিরিজ, Xiaomi 13T-কে নিয়ে দীর্ঘদিন ধরেই জল্পনা চলছে। এর আগে বলা হচ্ছিল, এই লাইনআপের স্মার্টফোনগুলি ১ সেপ্টেম্বর ইউরোপীয় ইউনিয়নে লঞ্চ হবে, তবে তা বাস্তবায়িত হয়নি। এমনকি বর্তমানে শোনা যাচ্ছে যে, 13T সিরিজের হ্যান্ডসেটগুলির বাজারে আসতে অনুরাগীদের আরও কিছুদিন অপেক্ষা করতে হবে। এক সুপরিচিত টিপস্টার Xiaomi 13T Pro-এর সম্পূর্ণ স্পেসিফিকেশনের তালিকাটি অনলাইনে ফাঁস করেছেন এবং আরও বলেছেন যে, আগামী ১৬ সেপ্টেম্বর Xiaomi 13T সিরিজের গ্লোবাল লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে। টিপস্টার আলাদাভাবে ডিভাইসের একগুচ্ছ ছবিও শেয়ার করেছেন।

সামনে এল Xiaomi 13T Pro-এর স্পেসিফিকেশন এবং লঞ্চের তারিখ

টিপস্টার পারস গুগলানি এক্স (টুইটার) পোস্টে, শাওমি ১৩টি প্রো-এর স্পেসিফিকেশনগুলি শেয়ার করেছেন। তিনি জানাচ্ছেন যে, শাওমি ১৩টি প্রো-এর সামনে ১.৫কে ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ২৬০০ নিট পিক ব্রাইটনেস এবং ২৮৮০ হার্টজ পিডাব্লিউএম ডিমিং অফার করবে। এছাড়াও, স্ক্রিনে এইচডিআর১০+ সাপোর্ট থাকবে।

স্মার্টফোনটি সম্ভবত মিডিয়াটেকে ডাইমেনসিটি ৯২০০ প্রসেসরের সাথে আসবে। এটি ১২ জিবি/১৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি/৫১২ জিবি/১ টিবি স্টোরেজ বিকল্পে পাওয়া যাবে। ফোনটিকে দুটি কালার ভ্যারিয়েন্টের মধ্যে থেকে বেছে নেওয়া যাবে – টেকসই গ্লাস ব্যাক সহ ক্লাসিক ব্ল্যাক অপশন এবং লেদারের মতো টেক্সচার সহ লাইট নীল ব্লু অপশন।

ফটোগ্রাফির জন্য, শাওমি ১৩টি প্রো-এর বহুমুখী ক্যামেরা সেটআপের মধ্যে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) এবং এফ/১.৯ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭০৭ প্রাইমারি ক্যামেরা, এফ/২.২ অ্যাপারচার সহ একটি ১৩ মেগাপিক্সেলের ওমনিভিশন ওভি১৩৮ আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ৫০ মেগাপিক্সেলের ওমনি ভিশন ওভিএসওডি টেলিফটো সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। সেলফির জন্য, শাওমি ১৩টি প্রো-এ একটি ২০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৫৯৬ ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে।

এছাড়াও স্থায়িত্বের জন্য, Xiaomi 13T Pro-এ আইপি৬৮ (IP68) রেটিং প্রাপ্ত বিল্ড দেখা যাবে, যা জল এবং ধুলোর বিরুদ্ধে নির্ভরযোগ্য সুরক্ষা সুনিশ্চিত করবে। আর সবশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, ডিভাইসটিতে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহৃত হবে। পারস গুগলানির মতে, আগামী ১৬ সেপ্টেম্বর এই ডিভাইসটির ওপর থেকে পর্দা সরাতে পারে শাওমি।