ট্যাবলেটের ইতিহাসে প্রথমবার, Apple OLED iPad Pro আসছে 4TB স্টোরেজের সাথে

Apple বর্তমানে লেটেস্ট iPad Pro মডেলগুলিতে একটি মিনি-এলইডি (mini-LED) ডিসপ্লে অফার থাকে। তবে শোনা যাচ্ছে যে, iPad Pro সিরিজের অধীনে আগামী বছর কোম্পানির প্রথম ওলেড…

Apple বর্তমানে লেটেস্ট iPad Pro মডেলগুলিতে একটি মিনি-এলইডি (mini-LED) ডিসপ্লে অফার থাকে। তবে শোনা যাচ্ছে যে, iPad Pro সিরিজের অধীনে আগামী বছর কোম্পানির প্রথম ওলেড (OLED) প্যানেলযুক্ত ট্যাবলেট বাজারে আসতে চলেছে। এখন আবার একটি সূত্র মারফৎ ডিভাইসটির সম্পর্কে আরও একটি উত্তেজনাপূর্ণ তথ্য সামনে এসেছে। বলা হচ্ছে যে আসন্ন Apple iPad Pro মডেলটি বাজারে উপলব্ধ যেকোনো ট্যাবলেটের তুলনায় বেশি স্টোরেজ অফার করবে। আসুন এবিষয়ে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Apple OLED iPad Pro-এ মিলবে বিশাল ৪ টেরাবাইট স্টোরেজ

২০২২ সালের আইপ্যাড প্রো মডেলগুলি সর্বোচ্চ ২ টেরাবাইট স্টোরেজ অফার করে। তবে টিপস্টার রেভেগনাসের মতে, আগামী বছর লঞ্চ হতে চলা ওলেড প্যানেল যুক্ত আইপ্যাড প্রো-এর একটি ৪ টিবি স্টোরেজ সংস্করণ থাকবে। যেহেতু ট্যাবগুলি লঞ্চ হতে এখনও বেশ কিছুদিন বাকি রয়েছে, তাই এই তথ্যটি আদতে সত্য কিনা তা দেখার জন্য আরও রিপোর্টের জন্য অপেক্ষা করাই শ্রেয়।

কন্টেন্ট ক্রিয়েশন, ফটোগ্রাফি, আর্কিটেকচার, ডেটা সায়েন্স বা চিকিৎসা বিদ্যা-এর মতো পেশার সাথে যুক্ত ব্যক্তিদের জন্য ৪ টিবি স্টোরেজ অপশনের আইপ্যাড প্রো কার্যকরী হতে পারে। এটি বড় ফাইল, হাই-রেজোলিউশনের ভিডিও, জটিল প্রজেক্ট এবং বিস্তৃত ডেটাসেটগুলি পরিচালনা করার জন্য পর্যাপ্ত স্থান সরবরাহ করবে। এত পরিমাণ স্টোরেজ স্পেস বেশিরভাগ ব্যবহারকারীদের কাছে অপ্রয়োজনীয় মনে হলেও, এটি সেসব ব্যক্তিদের জন্য মানসিক শান্তি এবং সুবিধা প্রদান করবে যারা হাই রেজোলিউশন সিনেমা স্টোর বা ডেটা-হেভি প্রজেক্টগুলির জন্য তাদের আইপ্যাডের ওপর নির্ভর করেন।

শোনা যাচ্ছে যে, ওলেড ডিসপ্লে যুক্ত Apple iPad Pro ১১.১ ইঞ্চি এবং ১৩ ইঞ্চি – এই দুই স্ক্রিন ভ্যারিয়েন্টে বাজারে আসতে পারে। এই মডেলগুলির অ্যাপলের ইন-হাউস M3 চিপসেট দ্বারা চালিত হওয়ার সম্ভাবনা রয়েছে, যা এই বছরের শেষের দিকে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। এছাড়াও জানা গেছে যে, iPad Pro মডেলগুলিতে একটি বড় ট্র্যাকপ্যাড সহ একটি নতুন ম্যাজিক কীবোর্ড থাকবে।

অনুমান করা হচ্ছে যে, ১১.১ ইঞ্চির এবং ১৩ ইঞ্চির Apple OLED iPad Pro মডেলগুলির দাম যথাক্রমে ১,৫০০ ডলার (প্রায় ১,২৪,১০০ টাকা) এবং ১,৮০০ ডলার (প্রায় ১,৪৯,০০০ টাকা) থেকে শুরু হতে পারে। বর্তমান প্রজন্মের iPad Pro মডেলগুলির প্রারম্ভিক মূল্য ৭৯৯ ডলার (প্রায় ৬৬,১০০ টাকা)। মূলত ওলেড প্যানেল অন্তর্ভুক্ত করার কারণে এই পরিমাণ দাম বৃদ্ধি হতে পারে।