ক্যামেরায় সোজা ডাবল সেঞ্চুরি, Honor 90 5G-তে চমকের ছড়াছড়ি, লঞ্চের আগেই জানা গেল দাম

অনর যে দীর্ঘ তিন বছরের বিরতির পর Honor 90 5G-এর হাত ধরে দেশের স্মার্টফোন মার্কেটে প্রত্যাবর্তন করতে চলেছে, তা আর কোনও গোপন বিষয় নয়। এটি…

অনর যে দীর্ঘ তিন বছরের বিরতির পর Honor 90 5G-এর হাত ধরে দেশের স্মার্টফোন মার্কেটে প্রত্যাবর্তন করতে চলেছে, তা আর কোনও গোপন বিষয় নয়। এটি একটি মিড-রেঞ্জ স্মার্টফোন, যা ইতিমধ্যেই বেশ কিছু দেশে উপলব্ধ৷ Honor 90 5G চলতি মাসেই ভারতে লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে। তবে কোম্পানির তরফে এখনও ডিভাইসটির নির্দিষ্ট লঞ্চের তারিখটি ঘোষণা করা হয়নি। তার আগেই এখন এক টিপস্টার ভারতীয় বাজারে আসন্ন Honor 90 5G-এর বিস্তারিত স্পেসিফিকেশন এবং সম্ভাব্য দামের পরিসীমা প্রকাশ করেছেন।

সামনে এল Honor 90 5G-এর স্পেসিফিকেশন এবং দামের বিবরণ

সুপরিচিত এবং নির্ভরযোগ্য টিপস্টার যোগেশ ব্রার এক্স (টুইটার)-এ অনর ৯০ ৫জি-এর স্পেসিফিকেশন শেয়ার করেছেন। এছাড়াও, তিনি জানিয়েছেন যে আসন্ন স্মার্টফোনটির দাম ৩০,০০০ থেকে ৪০,০০০ টাকার মধ্যে থাকবে এবং এটি গ্রীন, সিলভার ও ব্ল্যাক কালার অপশনে পাওয়া যাবে। টিপস্টারের পোস্ট অনুযায়ী, অনর ৯০ ৫জি-এর বেশিরভাগ বৈশিষ্ট্য গ্লোবাল সংস্করণের সাথে অভিন্ন হলেও, মেমরি কনফিগারেশনে পার্থক্য রয়েছে।

স্পেসিফিকেশনের ক্ষেত্রে, অনর ৯০ ৫জি-তে ১.৫কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির কার্ভড অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে বলে জানা গেছে। এতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭ জেন ১ প্রসেসরটি ব্যবহার করা হবে। ফোনটির গ্লোবাল ভ্যারিয়েন্টে ২.৫ গিগাহার্টজ ক্লক স্পিডের কর্টেক্স-এ৭১০ কোর, ২.৩৬ গিগাহার্টজে রান করা তিনটি কর্টেক্স-এ৭১০ কোর এবং চারটি ১.৮ গিগাহার্টজ গতির কর্টেক্স-এ৫১০ কোর দ্বারা গঠিত চিপসেটের একটি অ্যাক্সিলারেশন সংস্করণ ব্যবহার করা হয়েছে।

মেমরির ক্ষেত্রে, Honor 90 5G-এ সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইন-বিল্ট স্টোরেজ সমন্বিত একাধিক কনফিগারেশন লঞ্চ হবে বলে জানা গেছে। মনে করা হচ্ছে, অনর ভারতে ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি আনবে না। ফটোগ্রাফির জন্য, এই ফোনে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ১২ মেগাপিক্সেলের সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। টিপস্টার Honor 90 5G-এর ফ্রন্ট ক্যামেরার বিবরণ উল্লেখ করেননি। তবে গ্লোবাল মডেলে একটি ৫০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, ডিভাইসটি ৬৬ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দ্বারা চালিত হবে বলে জানা গেছে। নিরাপত্তার জন্য, Honor 90 5G-এ আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে এবং অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি করে ম্যাজিকওএস ৭.১ (MagicOS 7.1) কাস্টম স্কিনে রান করবে।

জানিয়ে রাখি, Honor 90 5G ভারতে অ্যামাজন (Amazon)-এক্সক্লুসিভ মডেল হিসাবে আসতে চলেছে৷ ইকমার্স ওয়েবসাইটটি ইতিমধ্যেই লঞ্চের জন্য একটি টিজার পেজ প্রকাশ করেছে৷ এটি দেখায় যে ফোনটিতে ডিসিআই-পি৩ কালার গ্যামট সাপোর্ট সহ কোয়াড-কার্ভড ডিসপ্লে থাকবে। প্যানেলটি ১,৬০০ নিট পিক ব্রাইটনেস অফার করবে বলে টিজ করা হয়েছে। এজলেস ডিসপ্লের এক্সপেরিয়েন্স প্রদানের জন্য এতে “আল্ট্রা স্লিম” বেজেল দেখা যাবে। টিজার পেজটি Honor 90 5G ডিজাইনকে আরও আকষর্ণীয়ভাবে তুলে ধরেছে, যা মসৃণ ফ্রস্টেড টেক্সচার দ্বারা অনুপ্রাণিত বলে দাবি করা হয়েছে।

উল্লেখ্য, অনরটেক-এর সিইও মাধব শেঠ নিশ্চিত করেছেন যে, অনরের স্মার্টফোনগুলি সমস্ত গুগল অ্যাপ এবং পরিষেবার সাথে লঞ্চ হবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে এবং দুই বছরের ওএস আপগ্রেড পাবে। কোম্পানি ব্যবহারকারীদের তিন বছরের সিকিউরিটি আপডেটও দেবে। তিনি আশ্বস্ত করেছেন যে, ইউজাররা স্মার্টফোনের সাথে একটি পরিষ্কার এবং ব্লোটওয়্যার-মুক্ত সফ্টওয়্যার অভিজ্ঞতা পাবেন।