প্রথম সেলে বাম্পার ডিসকাউন্টে 64 মেগাপিক্সেল রিং লাইট ক্যামেরা ও 5G ফোন

গত ৩১শে আগস্ট ভারতের বাজারে পা রাখে iQOO Z7 Pro 5G। আর প্রতিশ্রুতিমতো আজ অর্থাৎ ৫ই সেপ্টেম্বর ই-কমার্স সাইট Amazon এবং iQOO Store -এর মাধ্যমে…

গত ৩১শে আগস্ট ভারতের বাজারে পা রাখে iQOO Z7 Pro 5G। আর প্রতিশ্রুতিমতো আজ অর্থাৎ ৫ই সেপ্টেম্বর ই-কমার্স সাইট Amazon এবং iQOO Store -এর মাধ্যমে একে প্রথমবার ওপেন সেলে বিক্রির জন্য উপলব্ধ করা হল। এই সেলে ব্যাঙ্ক কার্ড ডিসকাউন্ট ও এক্সচেঞ্জ বোনাসের ফায়দা তুলতে পারলে মিড-রেঞ্জের এই হ্যান্ডসেটকে ৪,০০০ টাকা পর্যন্ত ছাড়ের সাথে পকেটস্থ করা সম্ভব। বিশেষত্বের কথা বললে, iQOO Z7 Pro 5G স্মার্টফোনটি ১২০ হার্টজ রিফ্রেশ রেটের FHD+ কার্ভড AMOLED ডিসপ্লে, অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি চিপসেট, ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ, ৬৪ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং হাই-রেস অডিও প্রযুক্তি সমর্থিত স্টেরিও স্পিকার সিস্টেম সহ এসেছে।

iQOO Z7 Pro 5G এর দাম ও সেলের তারিখ

ভারতের বাজারে iQOO Z7 Pro 5G স্মার্টফোনকে দুটি স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ করা হয়। যার মধ্যে ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ২৩,৯৯৯ টাকা রাখা হয়েছে। আর উচ্চতর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পের দাম থাকছে ২৪,৯৯৯ টাকা। এটি – ব্লু লেগুন এবং গ্রাফাইট ম্যাট কালারে এসেছে।

সেল অফারের অংশ হিসাবে, উক্ত ফোনকে SBI বা HDFC ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে কিনলে ফ্লাট ২,০০০ টাকা ইনস্ট্যান্ট ডিসকাউন্ট দেওয়া হবে। আবার পুরোনো মোবাইল আপগ্রেড করে এই নয়া স্মার্টফোনটি কিনলে অতিরিক্তভাবে আরো ২,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস পেয়ে যাবেন ক্রেতারা। যারপর আইকো ব্র্যান্ডের এই নয়া হ্যান্ডসেটকে নূন্যতম ১৯,৯৯৯ টাকা খরচ করে বাড়ি নিয়ে আসা যাবে।

iQOO Z7 Pro 5G এর স্পেসিফিকেশন

আইকো জেড৭ প্রো ৫জি স্মার্টফোনের সামনে ৬.৭৮-ইঞ্চির ফুলএইচডি প্লাস (২৪০০ x ১০৮০ পিক্সেল) কার্ভড AMOLED ডিসপ্লে দেখা যাবে। এই টাচস্ক্রিনটি – ২০:৯ এসপেক্ট রেশিও, ১,৩০০ নিট পিক ব্রাইটনেস, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩০০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং এইচডিআর১০+ প্রযুক্তি সাপোর্ট করে। উন্নত পারফরম্যান্স প্রদানের জন্য এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ ৫জি অক্টা-কোর প্রসেসর এবং মালি-জি৬১০ এমসি৪ জিপিইউ ব্যবহার করা হয়েছে। ডিভাইসটিকে সর্বোচ্চ ৮ জিবি LPDDR4x র‍্যাম এবং ২৫৬ জিবি UFS 2.2 ইন-বিল্ট স্টোরেজ সহ পাওয়া যাবে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ফানটাচ ওএস কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে। সিকিউরিটি ফিচার হিসাবে এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপলব্ধ।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য iQOO Z7 Pro 5G স্মার্টফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সমর্থিত ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি লেন্স। এদিকে ডিভাইসে সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। তদুপরি এতে হাই-রেস অডিও প্রযুক্তি সমর্থিত স্টেরিও স্পিকার সিস্টেম আছে। কানেক্টিভিটির জন্য হ্যান্ডসেটে – ৫জি স্ট্যান্ড-অ্যালোন/নন স্ট্যান্ড-অ্যালোন সাপোর্ট, ডুয়েল ৪জি ভিওএলটিই, ওয়াই-ফাই ৬ ৮০২.১১ এসি, ব্লুটুথ ভি৫.৩, জিপিএস, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং এনএফসি অন্তর্ভুক্ত থাকছে।

আর পাওয়ার ব্যাকআপের জন্য iQOO Z7 Pro 5G ফোনে ৪,৬০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এর পরিমাপ ১৬৪.১x৭৪.৮x৭.৪ মিমি এবং ওজন ১৭৫ গ্রাম।