Poco C51 vs Realme Narzo N53: ১০ হাজার টাকার কম দামে পোকো নাকি রিয়েলমি ফোন এগিয়ে

Poco C51 Vs Realme Narzo N53 : গতকাল অর্থাৎ ৪ঠা সেপ্টেম্বর Poco ভারতে তাদের একটি জনপ্রিয় হ্যান্ডসেটের নতুন র‌্যাম ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে। আমরা কথা বলছি…

Poco C51 Vs Realme Narzo N53 : গতকাল অর্থাৎ ৪ঠা সেপ্টেম্বর Poco ভারতে তাদের একটি জনপ্রিয় হ্যান্ডসেটের নতুন র‌্যাম ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে। আমরা কথা বলছি Poco C51 স্মার্টফোনের প্রসঙ্গে, যা গত ৭ই এপ্রিল প্রথমবার এদেশে আত্মপ্রকাশ করে। এখন আলোচ্য ডিভাইসটিকে ৪ জিবির পাশাপাশি ৬ জিবি র‌্যাম বিকল্পের সাথেও পাওয়া যাবে। এই নয়া স্টোরেজ অপশনের দাম ১০,০০০ টাকাও কম রাখা হয়েছে। মনে করা হচ্ছে, Poco C51 -এর এই নয়া ভ্যারিয়েন্টটি সরাসরি Realme Narzo N53 স্মার্টফোনের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। কেননা উভয় ফোনের দাম প্রায় এক সমান এবং কয়েকটি ফিচারও অনুরূপ। উল্লেখিত দুটি 4G-এনাবল স্মার্টফোনের মধ্যে কোনটি সেরার লড়াইয়ে এগিয়ে থাকবে তার ধারণা পেতে আজ আমরা Poco C51 ও Realme Narzo N53 -এর মধ্যে তুলনামূলক আলোচনা করব।

Poco C51 Vs Realme Narzo N53 : দাম

এদেশে পোকো সি৫১ স্মার্টফোনের নতুন ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৮,৯৯৯ টাকা রাখা হয়েছে। আর বিদ্যমান ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম থাকছে ৬,৪৯৯ টাকা। এটিকে – পাওয়ার ব্ল্যাক ও রয়্যাল ব্লু কালারে পাওয়া যাবে।

ভারতীয় বাজারে রিয়েলমি নারজো এন৫৩ স্মার্টফোনকে মোট দুটি স্টোরেজ কনফিগারেশনে নিয়ে আসা হয়েছে। যার মধ্যে ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ অপশনের দাম ৮,৯৯৯ টাকা রাখা হয়েছে। আর উচ্চতর ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ বিকল্পকে ১০,০০০ টাকায় লঞ্চ করা হয়েছে। এই বাজেট রেঞ্জের ডিভাইসটিকে – ফেদার ব্ল্যাক এবং ফেদার গোল্ড ভ্যারিয়েন্টে পাওয়া যাবে।

Poco C51 Vs Realme Narzo N53 : ডিসপ্লে, সেন্সর

পোকো সি৫১ স্মার্টফোনে ৬.৫২-ইঞ্চির এইচডি প্লাস (১৬০০ x ৭২০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে আছে। এই ডিসপ্লে – ২০:৯ এসপেক্ট রেশিও, ৪০০ নিটস ব্রাইটনেস এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। সিকিউরিটি ফিচার হিসাবে এতে রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

রিয়েলমি নারজো এন৫৩ স্মার্টফোনে ৬.৭৪-ইঞ্চির ফুল এইচডি প্লাস IPS LCD ডিসপ্লে প্যানেল রয়েছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থন করে। ব্যবহারকারিদের ডেটা নিরাপদ রাখতে এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হয়েছে।

Poco C51 Vs Realme Narzo N53 : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‌্যাম, স্টোরেজ

পোকো সি৫১ ফোনে IMG PowerVR GE8320 জিপিইউ এবং অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৩৬ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১৩ গো এডিশনে রান করে। আবার স্টোরেজ হিসাবে আলোচ্য হ্যান্ডসেটে ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি রম পাওয়া যাবে। এছাড়া ধার্য র‌্যাম ছাড়াও ডিভাইসটি ৫ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যাম ফিচারও সাপোর্ট করে।

পারফরম্যান্সের জন্য রিয়েলমি নারজো এন৫৩ ফোনটি ইউনিসক টি৬১২ প্রসেসর সহ এসেছে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ওএস দ্বারা চালিত। এই হ্যান্ডসেটে ইউজাররা ৬ জিবি পর্যন্ত LPDDR4X র‌্যাম এবং ১২৮ জিবি রম পেয়ে যাবেন।

Poco C51 Vs Realme Narzo N53 : ক্যামেরা সেটআপ

Poco C51 স্মার্টফোনের পেছনে ডুয়েল ক্যামেরা সেটআপ লক্ষ্যণীয়। এই ক্যামেরাগুলি হল – এফ/২.০ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও QVGA লেন্স। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

ক্যামেরা বিভাগের কথা বললে, Realme Narzo N53 স্মার্টফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেলের। এদিকে ডিভাইসের সামনে ৮ মেগাপিক্সেলের সেলফি শুটার বিদ্যমান থাকছে।

Poco C51 Vs Realme Narzo N53 : ব্যাটারি, কানেক্টিভিটি পোর্ট

পাওয়ার ব্যাকআপের জন্য পোকো সি৫১ ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে। আর এর কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল থাকছে – ডুয়েল সিম স্লট, ব্লুটুথ, ওয়াই-ফাই, জিপিএস, মাইক্রো ইউএসবি পোর্ট।

পাওয়ার ব্যাকআপের জন্য রিয়েলমি নারজো এন৫৩ স্মার্টফোনে মিলবে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থন করে। সংস্থার দাবি অনুসারে, এই ব্যাটারি মাত্র ৩৪ মিনিটে ডিভাইসকে ৫০% পর্যন্ত চার্জ করতে সক্ষম। তদুপরি কানেক্টিভিটির বিকল্প হিসাবে এই হ্যান্ডসেটে – একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক এবং মাইক্রোএসডি কার্ড স্লট অন্তর্ভুক্ত।