50MP ক্যামেরা, 6,000mah ব্যাটারি, ও 120hz স্ক্রিন সহ ভারতে লঞ্চ হল Moto G54 5G, দাম?

কয়েকদিন আগে Moto G84 5G লঞ্চ করার পর, Motorola আজ (৬ সেপ্টেম্বর) ভারতে Moto G54 5G নামে আরও এক স্মার্টফোন নিয়ে হাজির হয়েছে। নতুন লঞ্চ…

কয়েকদিন আগে Moto G84 5G লঞ্চ করার পর, Motorola আজ (৬ সেপ্টেম্বর) ভারতে Moto G54 5G নামে আরও এক স্মার্টফোন নিয়ে হাজির হয়েছে। নতুন লঞ্চ হওয়া এই মোবাইলে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ফুলএইচডি+ ডিসপ্লে রয়েছে। এছাড়াও, এই নবাগত হ্যান্ডসেটটি ৫০ মেগাপিক্সেলের ডুয়েল-ক্যামেরা সেটআপ এবং একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অফার করে৷ Moto G54 5G MediaTek-এর অক্টা-কোর প্রসেসরের সাথে এসেছে এবং ৫জি সাপোর্টের পাশাপাশি নিরাপত্তার জন্য সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও অন্তর্ভুক্ত। আসুন তাহলে ভারতে আগত নতুন মোটোরোলা ফোনটির স্পেসিফিকেশন, দাষ এবং ফিচারগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভারতে Moto G54 5G মূল্য এবং লভ্যতা

এদেশের বাজারে মোটো জি৫৪ ৫জি-এর ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ মডেলটির দাম রাখা হয়েছে ১৫,৮৯৯ টাকা। আর এর ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ ভ্যারিয়েন্টটির মূল্য ১৮,৯৯৯ টাকা। ডিভাইসটি মিন্ট গ্রিন, পার্ল ব্লু এবং মিডনাইট ব্লু – কালার অপশনে এসেছে। আগামী ১২ সেপ্টেম্বর থেকে ফ্লিপকার্ট এবং মটোরোলার ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট বিক্রির জন্য উপলব্ধ হবে। এছাড়াও, এটি ভারতের বিভিন্ন প্রান্তে রিটেইল স্টোরে পাওয়া যাবে।

Moto G54 5G-এর স্পেসিফিকেশন এবং ফিচার

মোটো জি৫৪ ৫জি স্মার্টফোনটিতে ৬.৫ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২০:৯ অ্যাসপেক্ট রেশিও অফার করে। এই ফোনটি মিডিয়াটেকের ডাইমেনসিটি ৭০২০ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে গ্রাফিক্সের জন্য আইএমজি বিএক্সএম-৮-২৫৬ জিপিইউ যুক্ত রয়েছে। ডিভাইসটিতে সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যায়। সফ্টওয়্যারের ক্ষেত্রে, জি৫৪ ৫জি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম ভিত্তিক মাই ইউএক্স (MyUX) কাস্টম স্কিনে রান করে। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১৪ আপডেট এবং তিন বছরের মাসিক সিকিউরিটি প্যাচ পাবে বলেও কোম্পানির তরফে নিশ্চিত করা হয়েছে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য, Moto G54 5G-এর রিয়ার প্যানেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট এবং এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা উপস্থিত রয়েছে। আর এই প্রধান সেন্সরটির সাথে এফ/২.২ অ্যাপারচার সহ একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স যুক্ত রয়েছে৷ এদিকে, সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনটির সামনে এফ/২.৪ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Moto G54 5G-এ বড় ৬,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে৷ এছাড়াও, এই মোটো ফোনে ৫জি সাপোর্ট, একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক, ডলবি অ্যাটমস সাপোর্ট সহ একটি স্টেরিও স্পিকার, এনএফসি, ব্লুটুথ ভি৫.৩, ওয়াই-ফাই, জিপিএস, একটি সাইড- মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং একটি মাইক্রোএসডি কার্ড স্লট অন্তর্ভুক্ত রয়েছে।