Xiaomi 14 সিরিজ বদলে দেবে স্মার্টফোনের সংজ্ঞা, প্রকাশ্যে এল লঞ্চের তারিখ

শাওমি গতবছর ডিসেম্বরে ফ্ল্যাগশিপ Xiaomi 13 এবং 13 Pro মডেল দুটি লঞ্চ করেছিল। কোম্পানি বর্তমানে এর উত্তরসূরি মডেলগুলি বাজারে আনার তোড়জোড় শুরু করছে। সম্প্রতি কিছু…

শাওমি গতবছর ডিসেম্বরে ফ্ল্যাগশিপ Xiaomi 13 এবং 13 Pro মডেল দুটি লঞ্চ করেছিল। কোম্পানি বর্তমানে এর উত্তরসূরি মডেলগুলি বাজারে আনার তোড়জোড় শুরু করছে। সম্প্রতি কিছু সূত্র মারফৎ দাবি করা হচ্ছে যে, Xiaomi 13 সিরিজের তুলনায় Xiaomi 14 লাইনআপটি আগেই এদেশে আত্মপ্রকাশ করবে। আর এখন এক নির্ভরযোগ্য টিপস্টার জানিয়েছেন যে Xiaomi 14 এবং Xiaomi 14 Pro আগামী নভেম্বর মাসের শুরুর দিকে চীনের মার্কেটে আত্মপ্রকাশ করতে পারে। এছাড়া, Xiaomi 14 Ultra মডেলটিও তাড়াতাড়ি বাজারে আসবে বলে গুঞ্জন শোনা যাচ্ছে।

Xiaomi 14 সিরিজ লঞ্চ হতে চলেছে নভেম্বরে

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন মতে, শাওমি সম্ভবত চীনের ডাবল ইলেভেন (১১/১১) শপিং ইভেন্টের আগে শাওমি ১৪ সিরিজ চালু করতে চায়। জানিয়ে রাখি, চীনে ডাবল ইলেভেন শপিং ইভেন্ট বা সিঙ্গলস ডে সেল একটি বিশাল বার্ষিক অনলাইন শপিং উৎসব, যা প্রতি বছর ১১ নভেম্বর অনুষ্ঠিত হয়, যেখানে বিভিন্ন প্রোডাক্টের ওপর ব্যাপক ছাড় এবং অফার দেওয়া হয়। এটি বর্তমানে বিশ্বের বৃহত্তম অনলাইন শপিং ইভেন্টগুলির মধ্যে একটি হয়ে উঠেছে। সুতরাং, মনে করা হচ্ছে যে শাওমি ১৪ সিরিজটি নভেম্বরের প্রথম বা দ্বিতীয় সপ্তাহে আনুষ্ঠানিকভাবে উন্মোচিত হতে পারে।

এছাড়াও টিপস্টার মনে করছেন যে, গত বছর শাওমি ১৩ সিরিজের অপ্রত্যাশিতভাবে ব্যাপক সেলের প্রতিক্রিয়ায় আগামী সিরিজটির লঞ্চের সময় এগিয়ে এসেছে। সাধারণত, শাওমি ১২ সিরিজ এবং শাওমি ১১ সিরিজের মতো নম্বর সিরিজের ফোনগুলির সেল সাইকেল এক বছরের বেশি হয়। অর্থাৎ, সিরিজের একটি মডেলের লঞ্চ এবং এর উত্তরসূরির বাজারে আসার মধ্যে সাধারণত এক বছরের বেশি ব্যবধান থাকে। তবে এবার, শাওমি ১৩ সিরিজ মাত্র নয় মাসের মধ্যে তার বিক্রয়ের লক্ষ্যমাত্রা পূরণ করতে সক্ষম হয়েছে, এমনকি সমস্ত প্ল্যাটফর্মেই প্রো মডেলটির স্টক শেষ হয়ে গেছে।

উল্লেখ্য, আসন্ন Xiaomi 14 লাইনআপে আরও শক্তিশালী Xiaomi 14 Pro মডেলটি অন্তর্ভুক্ত থাকবে। এছাড়া, শাওমি নম্বর সিরিজের টপ-এন্ড ‘Ultra’ মডেলগুলি প্রতি বছরের দ্বিতীয় ত্রৈমাসিকে বাজারে আসে। তবে, নতুন Xiaomi 14 Ultra সম্পর্কিত রিপোর্টগুলিতে দাবি করা হচ্ছে যে, এটি আগামী বছরের প্রথম ত্রৈমাসিকেই আত্মপ্রকাশ করবে।