Samsung-এর ছুটি! তিন ক্যামেরার প্রথম ফ্লিপ-ফোল্ড স্মার্টফোন আনছে Xiaomi

শাওমি (Xiaomi) সম্প্রতি চীনে একটি প্রোডাক্ট লঞ্চ ইভেন্টের আয়োজন করেছিল, যেখানে কোম্পানি Xiaomi MIX Fold 3, Redmi K60 Ultra, Xiaomi Pad 6 Max সহ একগুচ্ছ…

শাওমি (Xiaomi) সম্প্রতি চীনে একটি প্রোডাক্ট লঞ্চ ইভেন্টের আয়োজন করেছিল, যেখানে কোম্পানি Xiaomi MIX Fold 3, Redmi K60 Ultra, Xiaomi Pad 6 Max সহ একগুচ্ছ নতুন ডিভাইস উন্মোচন করেছে। তবে শাওমি নিশ্চিত করেছে যে, Xiaomi MIX Fold 3 গ্লোবাল মার্কেটে লঞ্চ করা হবে না, এটি শুধুমাত্র চীনেই পাওয়া যাবে। তবে এখন এক জনপ্রিয় টিপস্টার ইঙ্গিত দিয়েছেন যে, ব্র্যান্ডটি বর্তমানে Xiaomi MIX Flip নামে তাদের প্রথম ক্ল্যামশেল ডিজাইনের ফোনটির ওপর কাজ করছে। তিনি এটিকে আইএমইআই (IMEI) তালিকাতেও স্পট করেছেন। আসুন এই নয়া ডিভাইসটির সম্পর্কে কি কি তথ্য উঠে এল, জেনে নেওয়া যাক।

Xiaomi MIX Flip-কে দেখা গেল IMEI ডেটাবেসে

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন জানিয়েছেন যে, শাওমি এন১৭ কোডনাম সহ একটি নতুন স্মার্টফোন সিরিজে কাজ করছে। টিপস্টার ওপ্পো ফাইন্ড এন২ স্মার্টফোনের সাথে আইএমইআই (IMEI) ডেটাবেসে আসন্ন মিক্স ফ্লিপ ফোনটিকে দেখতে পেয়েছেন। আইএমইআই তালিকাটি আসন্ন ডিভাইসের নাম নিশ্চিত করে। এছাড়াও, লিস্টিংটি প্রকাশ করেছে যে আসন্ন ডিভাইসটির মডেল নম্বর হবে 2311BPN23C।

তবে, আইএমইআই তালিকা আসন্ন শাওমি মিক্স ফ্লিপ-এর অন্য কোনও স্পেসিফিকেশন প্রকাশ করেনি। শাওমির এই নয়া ডিভাইসটি স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৫, মোটোরোলা রেজার ৪০ এবং অন্যান্য ক্ল্যামশেল স্মার্টফোনের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে বলে আশা করা যায়। ডিজিট্যাল চ্যাট স্টেশন ইঙ্গিত দিয়েছেন যে, চীনা ব্র্যান্ডটি আগামী বছর শাওমি মিক্স ফোল্ড ৪-এর সাথে শাওমি মিক্স ফ্লিপ ফোল্ডেবল স্মার্টফোনটি লঞ্চ করতে পারে।

এছাড়াও, টিপস্টার নিশ্চিত করেছেন যে, ডিভাইসটি Qualcomm Snapdragon সিরিজের চিপসেট দ্বারা চালিত হবে। জিএসএমচায়না আসন্ন ক্ল্যামশেল স্মার্টফোনের একটি স্কিম্যাটিক রেন্ডার শেয়ার করেছে। রিপোর্টে দাবি করা হয়েছে যে, এই শাওমি স্মার্টফোনটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অফার করবে। ডিভাইসটিতে ৩x অপটিক্যাল জুম সহ একটি টেলিফটো সেন্সর অন্তর্ভুক্ত থাকবে বলেও মনে করা হচ্ছে।

Xiaomi Mix Flip, Xiaomi Mix Flip Camera, Xiaomi Mix Flip Design, Xiaomi Mix Fold 3, Xiaomi Mix Fold 3 Specifications

এই মুহূর্তে, আসন্ন Xiaomi MIX Flip স্মার্টফোন সম্পর্কে অন্য কোনো তথ্য উপলব্ধ নেই। চীনা কোম্পানিটি এর আগে Qualcomm Snapdragon 888+ চিপসেট সহ একটি ফ্লিপ স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনাকে বাতিল করেছিল। তবে, আগামী বছর লঞ্চ হতে চলা ফ্লিপ ফোনটির লঞ্চের পরিকল্পনা বাতিল হওয়ার সম্ভাবনা কম।

ইন্টারনেট ছড়িয়ে পড়া গুজব থেকে জানা যায় যে, শাওমির আসন্ন ক্ল্যামশেল স্মার্টফোনটির স্পেসিফিকেশন অনেকটাই বিদ্যমান MIX Fold 3 মডেলটির অনুরূপ হবে। শাওমি তাদের প্রথম ক্ল্যামশেল স্মার্টফোনটি আল্ট্রা-স্লিম এবং পোর্টেবল ট্যাগলাইনের সাথে লঞ্চ করতে পারে। আসুন এটি লঞ্চের পর কি কি অফার করতে পারে, তার ধারণা পেতে সদ্য উন্মোচিত Xiaomi MIX Fold 3-এর স্পেসিফিকেশনের এবং ফিচারগুলি দেখে নেওয়া যাক।

Xiaomi MIX Fold 3-এর স্পেসিফিকেশন

Xiaomi MIX Fold 3-এ ২কে রেজোলিউশন এবং ২,৬০০ নিট সর্বোচ্চ উজ্জ্বলতা সহ ৮.০৩ ইঞ্চির ফোল্ডেবল অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে। আর বাইরের অংশে ৬.৫৬ ইঞ্চির ফুলএইচডি+ কভার অ্যামোলেড ডিসপ্লে বিদ্যমান। এই দুটি স্ক্রিনই ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ডিভাইসটি Qualcomm Snapdragon 8 Gen 2 লিডিং সংস্করণের সাথে এসেছে, যা গ্রাফিক্সের জন্য Adreno 740 জিপিইউ-এর সাথে যুক্ত রয়েছে। এতে ১২ জিবি / ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি / ৫১২ জিবি / ১ টিবি ইউএফএস ৪.০ ইন্টারনাল স্টোরেজ পাওয়া যায়। MIX Fold 3 অ্যান্ড্রয়েড ১৩-4 এর ওপর ভিত্তি করে এমআইইউআই ১৪ (MIUI 14) সফ্টওয়্যার স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Xiaomi MIX Fold 3-এর রিয়ার প্যানেলে এফ/১.৭৭ অ্যাপারচার এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮০০ প্রাইমারি ক্যামেরা, এফ/২.২ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, এফ/২.০ অ্যাপারচার, ওআইএস ও ৩.২X অপটিক্যাল জুম সহ ১০ মেগাপিক্সেলের টেলিফোটো লেন্স এবং ওআইএস, এফ/২.৯২ অ্যাপারচার ও ৫x অপটিক্যাল জুম সহ ১০ মেগাপিক্সেলের পেরিস্কোপ লেন্স উপস্থিত রয়েছে। আর, MIX Fold 3-এর সামনে ২০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৫৯৬ সেন্সর অবস্থান করছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi MIX Fold 3-এ ৪,৮০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৬৭ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে। এছাড়াও, ফোনটিতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ইউএসবি টাইপ-সি পোর্ট, এনএফসি সাপোর্ট পাওয়া যায়।