ভারতের চন্দ্রজয়কে কুর্নিশ জানিয়ে 16GB র‍্যাম ও 32MP সেলফি ক্যামেরার ফোন আনল টেকনো, দাম মাত্র 11,999 টাকা

টেকনো চলতি বছর মার্চের শুরুতে ভারতে Tecno Spark 10 Pro স্মার্টফোনটি লঞ্চ করেছে। এটি বর্তমানে লুনার এক্লিপস, পার্ল হোয়াইট এবং স্টারি ব্ল্যাক – এর মতো…

টেকনো চলতি বছর মার্চের শুরুতে ভারতে Tecno Spark 10 Pro স্মার্টফোনটি লঞ্চ করেছে। এটি বর্তমানে লুনার এক্লিপস, পার্ল হোয়াইট এবং স্টারি ব্ল্যাক – এর মতো কালার শেডে উপলব্ধ। তবে এখন ব্র্যান্ডটি এই হ্যান্ডসেটের একটি নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে, যা একই স্পেসিফিকেশন অফার করলেও, নতুন ও আকর্ষণীয় ডিজাইনের সাথে এসেছে। টেকনো একে Spark 10 Pro Moon Explorer Edition নাম দিয়েছে। ব্র্যান্ডটি Chandrayan 3-এর চাঁদের দক্ষিণ মেরু জয়কে উদযাপন করতে মডেলটি লঞ্চ করেছে। আসুন তাহলে টেকনোর এই বিশেষ ফোনটির সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

টেকনো স্পার্ক ১০ প্রো মুন এক্সপ্লোরার এডিশনটি চলতি বছরের মে মাসে লঞ্চ হওয়া ম্যাজিক স্কিন সংস্করণের মতো দেখতে। স্মার্টফোনটিতে একটি ডুয়েল-টোনড ব্যাক প্যানেল রয়েছে, যার ওপরের অংশটি সাদা রঙের, আর বাকি প্যানেলটি কালো রঙের। আইফোনের মতো বর্গাকার ক্যামেরা মডিউলটি অন্যান্য ডিভাইসের মতো খুব বেশি প্রসারিত নয়। স্মার্টফোনটিতে একটি গ্লাস ব্যাক এবং ফ্ল্যাশ স্যান্ড ফিনিশ সহ ট্রিপল ম্যাট্রিক্স ডিজাইন রয়েছে, যা একে মসৃণ এবং আধুনিক লুক দেয়।

রিয়ার প্যানেলের কালো অংশে তির্যক স্ট্রাইপ দেখা যায়। এছাড়া, ডিভাইসটিতে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহ একটি বক্সি ফর্ম ফ্যাক্টর রয়েছে। টেকনো স্পার্ক ১০ প্রো মুন এক্সপ্লোরার এডিশন এখন সারা দেশের বিভিন্ন প্রান্তের রিটেইল স্টোরগুলিতে প্রি-বুকিংয়ের জন্য উপলব্ধ। কিনতে খরচ হবে ১১,৯৯৯ টাকা।

স্পেসিফিকেশনের ক্ষেত্রে, Tecno Spark 10 Pro Moon Explorer Edition-এ ৬.১ ইঞ্চির ফুলএইচডি+ ডিসপ্লে রয়েছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট অফার করে। এই ফোনের রিয়ার ক্যামেরা মডিউলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর রয়েছে যা একটি এআই (AI) লেন্সের সাথে যুক্ত। আর ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করছে। স্মার্টফোনটি ৮ জিবি র‍্যাম, ৮ জিবি ভার্চুয়াল এবং ১২৮ জিবি স্টোরেজ সহ MediaTek Dimensity Helio G88 প্রসেসর দ্বারা চালিত। আর পাওয়ার ব্যাকআপের জন্য, Tecno Spark 10 Pro-এর বিশেষ সংস্করণে ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।