Apple-এর নতুন সিধান্তে বাজিমাত, শুধু এই কারণে অ্যান্ড্রয়েড ছেড়ে iPhone 15 কিনবে বহু ব্যবহারকারী

খুব শীঘ্রই Apple লঞ্চ করতে চলেছে তাদের লেটেস্ট স্মার্টফোন সিরিজ iPhone 15। আর এবারের আইফোন মডেলগুলিতে লাইটনিং চার্জিং পোর্টের বদলে USB পোর্ট থাকবে বলে জানা…

খুব শীঘ্রই Apple লঞ্চ করতে চলেছে তাদের লেটেস্ট স্মার্টফোন সিরিজ iPhone 15। আর এবারের আইফোন মডেলগুলিতে লাইটনিং চার্জিং পোর্টের বদলে USB পোর্ট থাকবে বলে জানা গেছে। স্মার্টফোন ট্রেড-ইন প্ল্যাটফর্ম SellCell-এর একটি নতুন সমীক্ষার মাধ্যমে উঠে আসা রিপোর্ট অনুযায়ী, অনেকেই USB Type C চার্জিং পোর্টের কারণে iPhone 15 সিরিজ ব্যবহার করা শুরু করতে পারেন।

কোন কোন কারনে স্মার্টফোন ব্যবহারকারীরা iPhone 15 কিনতে পারেন?

  • সমীক্ষায় দেখা গেছে যে, Apple তাদের নতুন সিরিজে ইউএসবি সি চার্জিং পোর্ট অফার করায় ৬৩ শতাংশ আইফোন ব্যবহারকারী আইফোন ১৫-এ সুইচ করার সিদ্ধান্ত নিতে পারে।
  • আবার ৩৭ শতাংশ ক্রেতা, যারা নতুন আইফোন ১৫ কেনার চিন্তাভাবনা করছেন, তারা জানিয়েছেন, এবার থেকে সিঙ্গেল চার্জিং কেবল ব্যবহার করে তারা iPhone, Mac এবং iPad এর মতন একাধিক ডিভাইসও চার্জ দিতে পারবে। আর এই কারণেই তারা আইফোন ব্যবহার করতে চান।

Android ব্যবহারকারীরা কেনো Apple iPhone 15 কিনতে চায়?

সমীক্ষায় বলা হয়েছে যে, Apple যদি iPhone 15 সিরিজ ইউএসবি সি চার্জিং পোর্ট সহ লঞ্চ করে, তাহলে ৪৪ শতাংশ অ্যান্ড্রয়েড ব্যবহারকারী এই সিরিজের ফোনগুলি কিনতে পারে। যেহেতু তারা নন-অ্যাপল চার্জার ব্যবহার করে তাদের iPhone চার্জ করতে পারবে এবং এই বিষয়টি তাদের কাছে যথেষ্ট গুরুত্বপূর্ণ।

এছাড়া আর কোন কারনে স্মার্টফোন ব্যবহারকারীরা iPhone 15 ব্যবহার করতে পারেন?

আইফোনে কেনার আরেকটি অন্যতম গুরুত্বপূর্ণ কারণ হলো, এর দ্রুত ডেটা ট্রান্সফার স্পীড। কেবলমাত্র এই কারণে ১২.৬৩ শতাংশ মানুষ নিজেদের স্মার্টফোন বদলে iPhone-এ আপগ্রেড করতে চান। উল্লেখ্য, ১২.৫৩ শতাংশ ব্যক্তি ফাস্ট চার্জিং স্পিড-এর জন্য iPhone ব্যবহার করার ইচ্ছা প্রকাশ করেছেন।

Apple কেন ইউএসবি-সি পোর্ট ব্যবহার করতে চলেছে?

ইউরোপীয় ইউনিয়নের নতুন নিয়ম অনুযায়ী, এবার থেকে বিশ্বের সমস্ত স্মার্টফোন প্রস্তুতকারক কোম্পানিকে ইউনিভার্সেল চার্জারের নিয়ম মানতে হবে। আর এই কারণে অ্যাপলও তাদের চারটি নতুন স্মার্টফোনে ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট দিতে চলেছে।

প্রসঙ্গত, আগামী ১২ই সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে চলেছে Apple-এর বার্ষিক ইভেন্ট “ওয়ান্ডার লাস্ট”। আর এই ইভেন্টে কোম্পানিটি লঞ্চ করতে চলেছে iPhone 15, iPhone 15 Plus, iPhone 15 Pro, এবং iPhone 15 Pro Max।