Tata-র বাজিমাত, Hyundai-এর জনপ্রিয় গাড়িকে পিছনে ফেলে ক্রেতাদের ফেভারিট

২০২১-এ টাটা মোটরস (Tata Motors) মাইক্রো এসইউভি (SUV) সেগমেন্টকে শাসন করতে Punch লঞ্চ করেছিল। বাজারে আসার ১৯ মাসের মধ্যে ২ লক্ষ ইউনিট বিক্রির মাইলফলক স্পর্শ…

২০২১-এ টাটা মোটরস (Tata Motors) মাইক্রো এসইউভি (SUV) সেগমেন্টকে শাসন করতে Punch লঞ্চ করেছিল। বাজারে আসার ১৯ মাসের মধ্যে ২ লক্ষ ইউনিট বিক্রির মাইলফলক স্পর্শ করে গাড়িটি। বর্তমানে Nexon-এর পর সংস্থার দ্বিতীয় বেস্ট সেলিং মডেল এটি। আগস্টে ১৪,৫২৩টি পাঞ্চ বিক্রি করেছে টাটা। ২০২২-এর একই সময়ের তুলনায় যা ২,৫১৭ ইউনিট বেশি। ফলে এক বছরের ব্যবধানে ২১ শতাংশ বিক্রি বেড়েছে।

Tata Punch প্রতিপক্ষদের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে

টাটা পাঞ্চ-কে জানিয়ে মারুতি সুজুকি এবং হুন্ডাই ইতিমধ্যেই যথাক্রমে Fronx ও Exter লঞ্চ করেছে। গাড়ি দুটি যথাক্রমে এ বছর এপ্রিল ও জুলাইয়ে বাজারে এসেছে। তবে এদের তুলনায় পাঞ্চ বিক্রিবাটার দিক থেকে অনেকটাই এগিয়ে। গত মাসে Maruti Suzuki Fronx ও Hyundai Exter বিক্রি হয়েছে যথাক্রমে ১২,১৬৪ ইউনিট ও ৭,৩০৬ ইউনিট।

প্রসঙ্গত, Tata Punch ও Hyundai Exter-এর দাম প্রায় সমান সমান, যা ৬ লাখ থেকে ১০ লাখ টাকা (এক্স-শোরুম)। পাঞ্চ আবার জনপ্রিয়তার দিক থেকে Hyundai Creta-কে পেছনে ফেলেছে। গত মাসে ১৩,৮৩২ নতুন ক্রেতার নতুন ঠিকানায় পাড়ি দিয়েছে হুন্ডাই ক্রেটা। পাঞ্চের থেকে ৬৯১ ইউনিট কম।

প্রসঙ্গত, Tata Punch শীঘ্রই ইলেকট্রিক ভার্সনে বাজারে আসতে চলেছে। অক্টোবরের মধ্যেই মার্কেট লঞ্চ হওয়ার সম্ভাবনা। MG Comet ও Citroen eC3-র সাথে লড়াইয়ের ময়দানে নামবে গাড়িটি। Punch EV-তে থাকবে জিপট্রন পাওয়ারট্রেন, একটি পার্মানেন্ট ম্যাগনেট সিঙ্ক্রোনাস মোটর এবং লিকুইড কুল্ড ব্যাটারি। রেঞ্জ হতে পারে ৩০০ কিলোমিটারের বেশি।