ব্লুটুথ স্পিকার ও জলরোধী ব্যাটারির সঙ্গে লঞ্চ হল নয়া ই-স্কুটার, চুরি আটকাতে বিশেষ প্রযুক্তি

দেশীয় সংস্থা সীমা ই-ভেহিকেলস অ্যান্ড সোলার (Shema E-Vehicle & Solar বা SES) লঞ্চ করল একজোড়া উচ্চগতির ইলেকট্রিক স্কুটার। মডেল দুটি হল – Eagle+ ও TUFF+।…

দেশীয় সংস্থা সীমা ই-ভেহিকেলস অ্যান্ড সোলার (Shema E-Vehicle & Solar বা SES) লঞ্চ করল একজোড়া উচ্চগতির ইলেকট্রিক স্কুটার। মডেল দুটি হল – Eagle+ ও TUFF+। এদের দাম যথাক্রমে ১.১৭ লক্ষ এবং ১.৩৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। সংস্থার ডিলারশিপ থেকে ক্রেতারা এই স্কুটার দু’টি কিনতে পারবেন। উল্লেখযোগ্য বিষয় হল, এতে কেন্দ্রের ফেম-২ প্রকল্পের সুবিধা মিলবে। এছাড়াও রাজ্য সরকারের ভর্তুকি পাওয়া যাবে।

Shema E-Vehicle & Solar-এর দুই ইলেকট্রিক স্কুটারের ফিচার

Shema TUFF+ আসলে হোম ডেলিভারি বা মালপত্র নেওয়ার জন্য উপযুক্ত ই-স্কুটি। এর ওজন বহনের সক্ষমতা ১৫০ কেজি। ইলেকট্রিক ভেহিকেলটির সর্বোচ্চ গতিবেগ প্রতি ঘন্টায় ৬০ কিলোমিটার। অন্যদিকে Shema Eagle+ ব্যক্তিগত ব্যবহারের জন্য আনা হয়েছে। প্রতি ঘন্টায় টপ স্পিড ৫০ কিলোমিটার। উভয়ে মডেল অতিরিক্ত অ্যাক্সেসরিজ সমেত কেনা যাবে। যেমন ব্লুটুথ স্পিকার, অ্যান্টি থেফ্ট অ্যালার্ম, ইউএসবি চার্জিং পোর্ট এবং সেন্ট্রাল লকিং সিস্টেম।

স্কুটার দু’টির IP67 রেটেড ওয়াটারপ্রুফ ব্যাটারি ৬০ কিলোমিটার রেঞ্জ সরবরাহ করবে বলে জানা গিয়েছে।
অফিসিয়াল বিবৃতি প্রকাশ করে সংস্থার তরফে জানানো হয়েছে, সীমা ইলেকট্রিক ভারতের পরিবেশবান্ধব পরিবহণে নতুন মাত্রা যোগ করতে চলেছে। এই বিশ্ব ইলেকট্রিক ভেহিকেল দিবসে আমরা দুটি নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চের প্রতিশ্রুতি পূরণ করেছি। যেগুলি ক্রেতাদের উচ্চগতি এবং আকর্ষণীয় ডিজাইনের চাহিদা মেটাবে।”

সীমা ইলেকট্রিকের প্রতিষ্ঠাতা এবং সিইও যোগেশ কুমার লাঠ বলেন, “আমরা আমাদের ডিলার ডিস্ট্রিবিউটার এবং গ্রাহকদের কাছে কৃতজ্ঞ। দেশে পরিবেশবান্ধব যানবাহন আনার যাত্রার ক্ষেত্রে তাঁরা আমাদের সর্বদা সমর্থন করে চলেছেন।”