Samsung Galaxy S23 FE-এর ডিজাইন লঞ্চের আগেই ফাঁস, ক্যামেরা ও প্রসেসরে থাকছে চমক

স্যামসাং চলতি মাসের শেষের দিকে বা অক্টোবরে ভারতের বাজারে তাদের বহু প্রতীক্ষিত Samsung Galaxy S23 FE স্মার্টফোনটি লঞ্চ করবে বলে মনে করা হচ্ছে। গত জুন…

স্যামসাং চলতি মাসের শেষের দিকে বা অক্টোবরে ভারতের বাজারে তাদের বহু প্রতীক্ষিত Samsung Galaxy S23 FE স্মার্টফোনটি লঞ্চ করবে বলে মনে করা হচ্ছে। গত জুন মাসে ফোনটির ডিজাইন রেন্ডার প্রথমবার সামনে এসেছিল। এই রেন্ডারগুলি ফোনের অফিসিয়াল লঞ্চের আগেই ডিজাইনের আভাস দিয়েছে। এছাড়াও, স্মার্টফোনটি সম্প্রতি চীনে টেনা (TENAA)-এর অনুমোদন লাভ করেছে, যেখানেও স্মার্টফোনটির ডিজাইন প্রকাশ করা হয়েছে। আর এখন Galaxy S23 FE-এর অফিসিয়াল রেন্ডার প্রকাশ করা হয়েছে।

ফাঁস হল Samsung Galaxy S23 FE-এর রেন্ডার

দ্য টেক আউটলুক স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই-এর ‘অফিসিয়াল-লুকিং’ রেন্ডার শেয়ার করেছে। যা গত জুন মাসে ফাঁস হওয়া ছবির সাথে সাদৃশ্যপূর্ণ। দেখা গেছে যে, গ্যালাক্সি এস২৩ এফই-তে গ্যালাক্সি এস২৩ এবং এস২৩প্লাস-এর মতো একই ডিজাইন ল্যাঙ্গুয়েজ রয়েছে। আসন্ন ফ্যান এডিশনের মডেলটিতে পাঞ্চ-হোল কাট-আউট সহ ফ্ল্যাট ডিসপ্লে থাকবে। ডিভাইসের ডান প্রান্তে পাওয়ার এবং ভলিউম বাটন অন্তর্ভুক্ত থাকবে। আর হ্যান্ডসেটের রিয়ার প্যানেলে ট্রিপল-ক্যামেরা সেটআপ অবস্থান করবে, যার সাথে একটি এলইডি ফ্ল্যাশ যুক্ত থাকবে৷

Samsung Galaxy S23 Fe Official Renders Leaked

জানিয়ে রাখি, বিভিন্ন সূত্র মারফৎ ডিভাইসটির স্পেসিফিকেশন সম্পর্কে অধিকাংশ তথ্যই সামনে এসেছে। এতে ৬.৩ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে বলে মনে করা হচ্ছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করতে পারে। অঞ্চলের ওপর নির্ভর করে দুটি প্রসেসর সংস্করণে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে, স্মার্টফোনটি কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেটের সাথে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে, যেখানে গ্লোবাল মার্কেটে, স্যামসাংয়ের এক্সিনস ২২০০ চিপসেটের সাথে আত্মপ্রকাশ করতে পারে। আশা করা যায় যে স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই (One UI) কাস্টম স্কিনে রান করবে।

ফটোগ্রাফির জন্য, Galaxy S23 FE-তে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের সেন্সর দ্বারা গঠিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অবস্থান করবে। আর ফোনের সামনে একটি ১০ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেখা যাবে। এছাড়া, এই ফোনের অন্যান্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ৮ জিবি র‍্যাম, ২৫৬ জিবি পর্যন্ত ইন-বিল্ট স্টোরেজ, ৪,৩৭০ এমএএইচ ব্যাটারি, একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ৫জি সাপোর্ট।

যদিও, ডিভাইসটির লঞ্চের তারিখ এখনও স্যামসাংয়ের পক্ষ থেকে ঘোষণা করা হয়নি, তবে সম্প্রতি ফ্লিপকার্ট (Flipkart) একটি নতুন স্মার্টফোনের লঞ্চের বিষয়ে টিজ করেছে, যেটিকে Galaxy S23 FE বলে অনুমান করা হচ্ছে৷ এই ই-কমার্স পোর্টালে একটি নতুন টিজার প্রকাশিত হয়েছে, যাতে ‘দ্য বেস্ট জাস্ট গট বেটার’ ট্যাগলাইনটি দেখা গেছে। Galaxy S23 FE বিশ্ববাজারে এবছরের চতুর্থ ত্রৈমাসিকে উন্মোচিত হবে বলে আশা করা হচ্ছে।