4 বছর ওয়ারেন্টির সুবিধা নিয়ে আসছে Oppo A2 Pro, লঞ্চের তারিখ, ফিচার্স, ডিজাইন, সব প্রকাশ্যে

সম্প্রতি একটি সূত্র মারফৎ জানা গিয়েছিল যে, Oppo A2 Pro চলতি সপ্তাহেই লঞ্চ হতে চলেছে। আর আজ, কোম্পানি আনুষ্ঠানিকভাবে ফোনটির লঞ্চের দিনক্ষণ প্রকাশ করেছে। জল্পনাকে…

সম্প্রতি একটি সূত্র মারফৎ জানা গিয়েছিল যে, Oppo A2 Pro চলতি সপ্তাহেই লঞ্চ হতে চলেছে। আর আজ, কোম্পানি আনুষ্ঠানিকভাবে ফোনটির লঞ্চের দিনক্ষণ প্রকাশ করেছে। জল্পনাকে সত্যি করে, ডিভাইসটি প্রকৃতপক্ষে এ সপ্তাহের শেষের দিকেই বাজারে আসতে চলেছে। লঞ্চের তারিখ ঘোষণা ছাড়াও, অফিসিয়াল রেন্ডার সহ Oppo A2 Pro-এর কিছু বৈশিষ্ট্যও প্রকাশ্যে এনেছে সংস্থা।

Oppo A2 Pro ফোনের লঞ্চের তারিখ প্রকাশ

কোম্পানির তরফে ঘোষণা করা হয়েছে যে, ওপ্পো এ২ প্রো ফোনটি আগামী ১৫ সেপ্টেম্বর চীনে লঞ্চ করা হবে। অফিসিয়াল রেন্ডার অনুসারে, ডিভাইসটিতে লেদার ফিনিশের ব্যাক প্যানেল এবং বিশাল বৃত্তাকার ক্যামেরা মডিউল থাকবে। আশ্চর্যজনক বিষয় হল, একে ওপ্পো ফাইন্ড এক্স৬ প্রো-এর চেয়ে বেশি হুয়াওয়ে মেট ৫০ প্রো-এর মতো দেখতে। ওপ্পো এ২ প্রো তিনটি কালার অপশনে পাওয়া যাবে – ব্রাউন, ব্ল্যাক এবং পার্পল। এর মধ্যে পার্পল কালার ভ্যারিয়েন্টে লেদারের পরিবর্তে গ্লাস/প্লাস্টিকের রিয়ার প্যানেল রয়েছে।

এছাড়াও, ওপ্পো এ২ প্রো সর্বাধিক ১২ জিবি র‍্যাম সহ মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ প্রসেসর সহ আসবে বলে জানা গেছে। ঘটনাচক্রে, একই চিপসেট রিয়েলমি ১১ প্রো সিরিজ এবং রেডমি নোট ১২ প্রো সিরিজে আছে। মিডিয়াটেকের রিব্র্যান্ডিংয়ের আগে চিপটিকে ডাইমেনসিটি ১০৮০ বলা হত। পাওয়ার ব্যাকআপের জন্য, ওপ্পো এ২ প্রো-এ ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি থাকবে। এই ব্যাটারিটি ৪ বছর ব্যবহারের পরেও এর ক্ষমতার ৮০%-এর বেশি ধরে রাখবে বলে দাবি করা হয়েছে।

ওপ্পোর দাবির থেকে বেশি ব্যাটারির স্বাস্থ্য ক্ষয় হলে, কোম্পানি বিনামূল্যে সেটি রিপ্লেস করে দেবে বলেও জানিয়েছে। তবে এই তথ্যগুলি ছাড়া আনুষ্ঠানিকভাবে ওপ্পো এ২ প্রো সম্পর্কে আর কিছু নিশ্চিত করা হয়নি। কিন্তু ফোনটি ইতিমধ্যেই চায়না টেলিকম (China Telecom)-এর প্রোডাক্ট লাইব্রেরিতে তালিকাভুক্ত হয়েছে, তাই এর অন্যান্য বৈশিষ্ট্যগুলিও সামনে এসেছে।

সেই অনুযায়ী, Oppo A2 Pro-এ ২,৪১২ x ১,০৮০ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ ৬.৭ ইঞ্চির কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কার্ভড ওলেড (OLED) ডিসপ্লে থাকবে। এটি মাত্র ৭.৯৯ মিলিমিটার পুরু ও ওজন হবে ১৯০ গ্রাম। বড় ক্যামেরা আইল্যান্ড থাকা সত্ত্বেও, হ্যান্ডসেটটি শুধুমাত্র ৬৪ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেলের সেন্সর সমন্বিত ডুয়েল ক্যামেরা সিস্টেমের সাথে আসবে। আর সামনে একটি ৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা দেখা যাবে।

পরিশেষে, Oppo A2 Pro ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ কনফিগারেশনে আসবে বলে খবর। এই ভ্যারিয়েন্টগুলির দাম যথাক্রমে ২,০৯৯ ইউয়ান (প্রায় ২৩,৯২০ টাকা), ২,২৯৯ ইউয়ান (প্রায় ২৬,২০০ টাকা), এবং ২,৪৯৯ ইউয়ান (প্রায় ২৮,৪৮০ টাকা) হবে বলে আশা করা হচ্ছে৷