মিড-রেঞ্জ ফোনে ফ্ল্যাগশিপ প্রসেসর! বিরাট চমক Samsung Galaxy M44 5G-তে

স্যামসাং (Samsung) এই মুহূর্তে Galaxy M-সিরিজের এক নতুন মিড-রেঞ্জ স্মার্টফোনের কাজ করছে বলে শোনা যাচ্ছে, যার নাম Galaxy M44 5G। একে ইতিমধ্যেই গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং…

স্যামসাং (Samsung) এই মুহূর্তে Galaxy M-সিরিজের এক নতুন মিড-রেঞ্জ স্মার্টফোনের কাজ করছে বলে শোনা যাচ্ছে, যার নাম Galaxy M44 5G। একে ইতিমধ্যেই গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে স্পট করা গেছে। যা হ্যান্ডসেটের বেশ কিছু গুরুত্বপূর্ণ স্পেসিফিকেশন প্রকাশ করেছিল। যেমন জানা যায় এটি Qualcomm-এর Snapdragon 888 প্রসেসরের সাথে আসবে। আর এখন Samsung Galaxy M44 5G এনআরআরএ কোরিয়া (NRRA Korea)-এর সার্টিফিকেশন সাইটে উপস্থিত হয়েছে, যা ইঙ্গিত করছে যে এটি খুব শীঘ্রই লঞ্চ হবে। এই সার্টিফিকেশনটি আর কি কি তথ্য প্রকাশ করেছে, আসুন জেনে নেওয়া যাক।

Samsung Galaxy M44 5G পেল NRRA Korea-এর অনুমোদন

কোরিয়ার এনআরআরএ সার্টিফিকেশন এজেন্সি নিশ্চিত করেছে যে, স্যামসাং গ্যালাক্সি এম৪৪ একটি ৫জি-এনেবল স্মার্টফোন এবং এটি ভিয়েতনাম ও কোরিয়াতে তৈরি করা হয়েছে। ফোনটির মডেল নম্বর SM-M446K বলে জানা গেলেও, স্পেসিফিকেশন এবং বৈশিষ্ট্যগুলি সম্পর্কে কোনও তথ্য উল্লেখ করা হয়নি।তবে মডেলটি গ্যালাক্সি এম৪৪ ৫জি-এর কোরিয়ান সংস্করণ। এটি সম্প্রতি ভারতে লঞ্চ হওয়া গ্যালাক্সি এম৩৪ ৫জি-এর উত্তরসূরি হিসেবে লঞ্চ হবে। লঞ্চের তারিখ সম্পর্কে এখনই নিশ্চিতভাবে কিছু জানা যায়নি, তবে আশা করা যায় এটি প্রত্যাশিত সময়সূচির আগেই মুক্তি পাবে।

জানিয়ে রাখি, স্যামসাং গ্যালাক্সি এম৪৪ ৫জি কয়েক সপ্তাহ আগে গিকবেঞ্চ (Geekbench)-এও উপস্থিত হয়েছিল এবং এই ডেটাবেস থেকে ডিভাইসটির কিছু বৈশিষ্ট্য সম্পর্কেও জানা যায়। “লাহাইনা” (Lahaina) কোডনামের স্মার্টফোনটিকে ৬ জিবি র‍্যাম এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর সহ দেখা গেছে। এই চিপটি সর্বাধিক ২.৮৪ গিগাহার্টজ ক্লক স্পিড, অক্টা-কোর সিপিইউ এবং অ্যাড্রেনো ৬৬০ জিপিইউ অফার করে। স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসররটি চারটি ১.৮ গিগাহার্জে রান করা কোর, তিনটি ২.৪২ গিগাহার্টজ গতির কোর এবং একটি ২.৮৪ গিগাহার্টজ ক্লক স্পিডের প্রাইম কোরের সমন্বয়ে গঠিত। গিকবেঞ্চ লিস্টিংটি এও প্রকাশ করেছে যে, গ্যালাক্সি এম৪৪ ৫জি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে।

উল্লেখ্য, Samsung Galaxy M44 5G কোরিয়া, ভারত সহ বেশ কিছু দেশে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। এটি Galaxy M34 5G-এর থেকে আরও ভালো স্পেসিফিকেশন অফার করবে বলে আশা করা হচ্ছে। পূর্বসূরিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫ ইঞ্চির সুপার অ্যামোলেড (S-AMOLED) ডিসপ্লে রয়েছে। বর্তমান প্রজন্মের Galaxy M34 5G উপলব্ধ ৬ জিবি র‍্যাম+ ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম+ ১২৮ জিবি স্টোরেজে। ফোনটির অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সহ বিশাল ৬,০০০ এমএএইচ ব্যাটারি, ট্রিপল-রিয়ার ক্যামেরা মডিউল এবং Samsung Exynos 1280 প্রসেসর।