Xiaomi Civi 4 আকর্ষণীয় ডিজাইনের সঙ্গে সেরা ক্যামেরার যুগলবন্দিতে বাজারে আসছে

শাওমি (Xiaomi) চলতি বছরের মধ্যে বেশ কয়েকটি নতুন স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা নিয়ে খুবই ব্যস্ত। আগামী বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর শাওমির সাব-ব্র্যান্ড রেডমি (Redmi) তাদের জনপ্রিয়…

শাওমি (Xiaomi) চলতি বছরের মধ্যে বেশ কয়েকটি নতুন স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা নিয়ে খুবই ব্যস্ত। আগামী বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর শাওমির সাব-ব্র্যান্ড রেডমি (Redmi) তাদের জনপ্রিয় Note সিরিজের পরবর্তী প্রজন্মের মডেলগুলি লঞ্চ করতে চলেছে। এই লাইনআপে অন্তর্ভুক্ত রয়েছে – Redmi Note 13 5G, Redmi Note 13 Pro 5G এবং Redmi Note 13 Pro+ 5G৷ আবার, নভেম্বরে ব্র্যান্ডটি Xiaomi 14 এবং Xiaomi 14 Pro ফ্ল্যাগশিপ উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে। ডিসেম্বরে, কোম্পানি Redmi K70e, Redmi K70 এবং Redmi K70 Pro-এর ওপর থেকে পর্দা সরাবে। আবার আগামী বছরের প্রথমার্ধে চীনা কোম্পানিটি Xiaomi 14 Ultra, MIX Fold 4 এবং MIX Flip বাজারে আনার পরিকল্পনা করছে বলে খবর। আর এখন একটি নতুন রিপোর্টে দাবি করা হয়েছে যে, একই টাইমলাইনের মধ্যে শাওমির একটি Civi-ব্র্যান্ডেড ফোনও আত্মপ্রকাশ করবে। আসুন এবিষয়ে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Xiaomi Civi 4-এর লঞ্চের সময়সীমা

জিএসএমচায়না-এর রিপোর্ট অনুযায়ী, আইএমইআই ডেটাবেসে 24031PN0DC মডেল নম্বর সহ একটি নতুন শাওমি স্মার্টফোন উপস্থিত হয়েছে। যদিও সেখানে ডিভাইসের নাম উল্লেখ করা হয়নি, তবে এটি শাওমি সিভি ৪ হতে চলেছে বলে দাবি করা হয়েছে। প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে, পূর্বসূরি সিভি মডেলগুলির মতো, নতুন শাওমি সিভি ৪-ও শুধুমাত্র চীনের বাজারেই পাওয়া যাবে। মডেল কোডে “2403” সংখ্যাগুলি ইঙ্গিত দেয় যে, ২০২৪ সালের মার্চ মাস নাগাদ লঞ্চ হতে পারে। বিদ্যমান সিভি ফোনগুলির মতো, সিভি ৪ মহিলা-কেন্দ্রিক স্মার্টফোন হবে বলে আশা করা যায়।

সুতরাং, শাওমি সিভি ৪ স্টাইলিশ ডিজাইন, শক্তিশালী চিপসেট এবং আকষর্ণীয় সেলফি ও রিয়ার ক্যামেরা অফার করবে বলে অনুমান করা যায়। রিপোর্ট অনুযায়ী, SM7550 পার্ট নম্বর সহ একেবারে নতুন কোয়ালকম (Qualcomm) চিপ ডিভাইসটিতে ব্যবহার করা হবে। সম্ভবত এটি Snapdragon 7 Gen 3 হবে, যা বিদ্যমান Snapdragon 7 Gen 2-এর উত্তরসূরি।

তবে এগুলি ছাড়া, Xiaomi Civi 4-এর আর কোনও স্পেসিফিকেশন সম্পর্কে বিশদ বিবরণ এখনও জানা যায়নি। উল্লেখযোগ্যভাবে, চীনা সংস্কৃতিতে ‘৪’ সংখ্যাটিকে দুর্ভাগ্যের সংখ্যা বলে মনে করা হয়, তাই শাওমি তাদের এই ডিভাইসটির নাম থেকে ‘৪’ বাদ দিয়ে, এটিকে সরাসরি Xiaomi Civi 5-ও নামেও অভিহিত করতে পারে। ফোনটির সম্পর্কে আরও তথ্য জানতে অন্যান্য রিপোর্টের জন্য অপেক্ষা করতে হবে।