Honda Activa 7G: কবে বাজারে আসবে নতুন প্রযুক্তির অ্যাক্টিভা? কী কী চমক রাখবে হোন্ডা

দেশের টু-হুইলার মার্কেটে Activa একটি উজ্জ্বল নক্ষত্র। বিগত কয়েক দশক ধরে অসংখ্য ভারতীয়র পথ চলার সঙ্গী হয়ে এসেছে হোন্ডা (Honda)-র এই বিখ্যাত স্কুটার। বিপুল জনপ্রিয়তার…

দেশের টু-হুইলার মার্কেটে Activa একটি উজ্জ্বল নক্ষত্র। বিগত কয়েক দশক ধরে অসংখ্য ভারতীয়র পথ চলার সঙ্গী হয়ে এসেছে হোন্ডা (Honda)-র এই বিখ্যাত স্কুটার। বিপুল জনপ্রিয়তার পেছনে রয়েছে মাইলেজ, হোন্ডার মতো জাপানি সংস্থার বিশ্বাসযোগ্যতা এবং রক্ষণাবেক্ষণ খরচ খুব কম হওয়ার মতো কারণ।

বাজার আসার পর থেকেই স্কুটারটিতে হোন্ডা নির্দিষ্ট সময় অন্তর জেনারেশন আপডেট দিতে কার্পণ্য করেনি। তাই এত বছরে স্কুটারটি নিয়ে ক্রেতাদের উদ্দীপনায় এতোটুকু ভাটা পড়তে দেখা যায়নি। ট্রেন্ড পর্যালোচনা করলে, Activa-র নতুন মডেল 7G নামে আসা উচিৎ। কিন্তু সংস্থার একটা পদক্ষেপ অন্য দিকে ইঙ্গিত করছে।

Honda Activa 7G আর থাকছে না

২০২৩ এর মাঝামাঝিতে হোন্ডা তাদের অ্যাক্টিভা আপডেট করেছিল। কিন্তু সেই সময় নাম থেকে ‘6G’ শব্দটি বাদ দিয়েছে কোম্পানি। যদিও এর পেছনে কী কারণ, তা জানানো হয়নি। তাই অনুমান, ভবিষ্যতে Activa 7G বা 8G নাম সহ আসবে না দেশের বেস্ট-সেলিং স্কুটারটি। তাই আগামী বছর নতুন অ্যাক্টিভার আগে 2024 যোগ হতে পারে বলে অনুমান করা হচ্ছে। যদিও এই প্রসঙ্গে মুখ খোলেনি কোম্পানি। তবে বলাও যায় না। দেখা গেল, একদিন Activa 7G লঞ্চ করে সবাইকে চমকে দিল তারা।

Activa Electric

প্রসঙ্গত, হোন্ডা তাদের প্রথম ইলেকট্রিক স্কুটার এদেশেই তৈরি করবে। জল্পনা শোনা যাচ্ছে, প্রথম মডেল হিসেবে আসতে পারে Activa EV। ইলেকট্রিক টু-হুইলারের জগতেও অ্যাক্টিভা নামের কেরামতি দেখাতে চাইছে হোন্ডা। যাতে বাজারে লঞ্চের পরই নয়া মডেলটি ক্রেতাদের ভরসা আদায় করতে পারে।