7 হাজার টাকারও কমে টেকসই ট্যাব আনল Teclast, বড় ডিসপ্লে সহ শক্তিশালী ব্যাটারি রয়েছে

টেকলাস্ট বিশ্ববাজারে Teclast P85T নামের এক নতুন ট্যাবলেট লঞ্চ করেছে। এটি সাশ্রয়ী মূল্যের হলেও, বেশ কিছু উৎকৃষ্ট মানের বৈশিষ্ট্য অফার করে। ট্যাবটিতে বড় ৮ ইঞ্চির…

টেকলাস্ট বিশ্ববাজারে Teclast P85T নামের এক নতুন ট্যাবলেট লঞ্চ করেছে। এটি সাশ্রয়ী মূল্যের হলেও, বেশ কিছু উৎকৃষ্ট মানের বৈশিষ্ট্য অফার করে। ট্যাবটিতে বড় ৮ ইঞ্চির ডিসপ্লে, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং Allwinner A523 প্রসেসর রয়েছে। গত আগস্টে M50 Pro এবং T40 Air ট্যাবগুলি লঞ্চ করার পর P85T নিয়েও সমান আশাবাদী সংস্থা। চলুন ট্যাবটির দাম ও খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

Teclast P85T-এর স্পেসিফিকেশন

নতুন টেকলাস্ট পি৮৫টি কার্ভড এজ ডিসপ্লে এবং পুরু বেজেল সহ সুদর্শন ডিজাইনের সাথে এসেছে। ট্যাবটির ব্যাক প্যানেলে দুটি রিং রয়েছে, যার একটিতে ক্যামেরা সেন্সর এবং অন্যটিতে এলইডি ফ্ল্যাশ অবস্থান করছে। ডিভাইসের সামনে ৮ ইঞ্চির ডিসপ্লে বিদ্যমান, যা ১,২৮০ x ৮০০ পিক্সেল রেজোলিউশন অফার করে।

উল্লেখযোগ্যভাবে, ট্যাবটিতে মিডিয়াটেক বা কোয়ালকমের প্রচলিত চিপসেটগুলি ব্যবহার করা হয়নি। এটি অলউইনার এ৫২৩ প্রসেসর দ্বারা চালিত। এই চিপটি আটটি এআরএম কর্টেক্স-এ৫৫ সিপিইউ কোরকে সমানভাবে দুটি ক্লাস্টারে বিভক্ত করে, যা যথাক্রমে ১.৮ গিগাহার্টজ এবং ১.৪২ গিগাহার্টজ গতিতে রান করে। অলউইনার এ৫২৩-এর সাথে গ্রাফিক্সের জন্য মালি-জি৫৭ এমসি১ জিপিইউ যুক্ত।

এছাড়া, Teclast P85T ট্যাবটি ৪ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ৬৪ জিবি ইএমএমসি৫.১ ফ্ল্যাশ স্টোরেজ, একটি মাইক্রোএসডি কার্ড স্লট এবং একটি ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক অফার করে৷ ফটোগ্রাফির জন্য, ২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ০.৩ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং সেন্সর বিদ্যমান। পাওয়ার ব্যাকআপের জন্য, P85T ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ইউএসবি-সি পোর্টের মাধ্যমে চার্জিং সাপোর্ট করে। ট্যাবলেটটির ওজন ৩৩৫ গ্রাম।

Teclast P85T-এর মূল্য এবং লভ্যতা

মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে Teclast P85T-এর একমাত্র ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ মডেলটির দাম রাখা হয়েছে ৭৯.৯৯ ডলার (প্রায় ৬,৬৫০ টাকা)। কোম্পানি এর সাথে একটি ফোলিও কেসও অফার করছে, যার দাম মাত্র ১৪.৯৯ ডলার (প্রায় ১,২৫০ টাকা)। তবে এই ট্যাবলেটটি ভারতীয় বাজারে প্রবেশ করবে কিনা, তা এখনও জানায়নি টেকলাস্ট।