108 মেগাপিক্সেল ক্যামেরা সহ Redmi Note 13 5G ভারতে আসছে, পেয়ে গেল BIS থেকে ছাড়পত্র

রেডমি গতকাল রাতে তাদের বহু প্রতীক্ষিত Redmi Note 13 সিরিজের স্মার্টফোনগুলি চীনা বাজারে লঞ্চ করেছে। সিরিজটিতে তিনটি মডেল অন্তর্ভুক্ত রয়েছে – Note 13, Note 13…

রেডমি গতকাল রাতে তাদের বহু প্রতীক্ষিত Redmi Note 13 সিরিজের স্মার্টফোনগুলি চীনা বাজারে লঞ্চ করেছে। সিরিজটিতে তিনটি মডেল অন্তর্ভুক্ত রয়েছে – Note 13, Note 13 Pro এবং Note 13 Pro+। যদিও ব্র্যান্ডটি লাইনআপটির গ্লোবাল লঞ্চের বিষয়ে এখনও কিছু ঘোষণা করেনি, তবে ইদানীং এই মডেলগুলিকে একাধিক সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা যাচ্ছে, যা নির্দেশ করে যে Note 13 সিরিজ খুব শীঘ্রই বিশ্ববাজারেও পা রাখবে। ভারতীয় গ্রাহকরাও রেডমির অন্যতম জনপ্রিয় সিরিজটির লেটেস্ট হ্যান্ডসেটগুলির জন্য অপেক্ষা করছেন। আর এবার তাদের আশ্বস্ত করে Redmi Note 13 5G ফোনটি এদেশের বিআইএস (BIS) প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে। এই সার্টিফিকেশন সাইট থেকে কি কি তথ্য উঠে এল, আসুন জেনে নেওয়া যাক।

Redmi Note 13 5G পেল BIS-এর অনুমোদন

2312DRAABI মডেল নম্বর সহ রেডমি নোট ১৩ ৫জি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)-এর সাইটে তালিকাভুক্ত হয়েছে, যা এর দ্রুত ভারতে লঞ্চের ইঙ্গিত দিচ্ছে। প্রসঙ্গত, ডিভাইসটির চীনা সংস্করণের মডেল নম্বর হল 2312DRAABC। মডেল নম্বরের শেষের “I” এবং “C” অক্ষরগুলি ভারতীয় এবং চীনা ভ্যারিয়েন্ট বোঝায়। যদিও সার্টিফিকেশনটি নোট ১৩-এর কোনও স্পেসিফিকেশন প্রকাশ করেনি, তবে এটি এদেশে ফোনটির লঞ্চের জন্য সবুজ সংকেত দেখিয়েছে।

Redmi Note 13 5G-এর স্পেসিফিকেশন

চীনা বাজারে লঞ্চ হওয়া রেডমি নোট ১৩ ৫জি-তে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ফুলএইচডি+ রেজোলিউশন সহ ৬.৬ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে, যা শার্প ভিজ্যুয়াল অফার করে। এছাড়া, স্ক্রিনটিতে ১,০০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০৮০ প্রসেসর দ্বারা চালিত, যা শক্তিশালী কর্মক্ষমতা প্রদান করে এবং ১২ জিবি পর্যন্ত র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশন অফার করে।

ফটোগ্রাফির জন্য, Redmi Note 13 5G-এর ক্যামেরা সেটআপে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ লেন্স উপস্থিত রয়েছে। আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান৷ ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম ভিত্তিক এমআইইউআই১৪ (MIUI 14) কাস্টম স্কিনে রান করে। ক্রেতাদের আকৃষ্ট করার জন্য Redmi Note 13 5G-তে পাঞ্চ হোল ক্যামেরা কাটআউট, স্লিম বেজেল এবং একটি সাইড-মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহ চিত্তাকর্ষক ডিজাইন উপস্থিত। পরিশেষে দীর্ঘ সময় ধরে ব্যবহার করার জন্য, রেডমির এই নয়া হ্যান্ডসেটে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বড় ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি রয়েছে।